জয়েন্টের দিন পরীক্ষার্থীদের ট্রেনে উঠতে দেওয়া হোক, রেলকে আর্জি রাজ্যের

Joint Entrance Examination: আগামী ১৭ জুলাই রাজ্যে জয়েন্টের প্রবেশিকা।

জয়েন্টের দিন পরীক্ষার্থীদের ট্রেনে উঠতে দেওয়া হোক, রেলকে আর্জি রাজ্যের
ফাইল ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 15, 2021 | 5:03 PM

কলকাতা: জয়েন্ট এন্ট্রান্সের দিন পরীক্ষার্থী ও অভিভাবকদের ট্রেনে উঠতে দেওয়ার আবেদন জানিয়ে রেলকে চিঠি দিল রাজ্য। পরিবহন দফতরের তরফে পূর্ব ও দক্ষিণ পূর্ব রেলকে এই চিঠি পাঠানো হয়েছে। আগামী ১৭ জুলাই জয়েন্টের প্রবেশিকা। কিন্তু এখনও যেহেতু রাজ্যে লোকাল ট্রেন চলাচল বন্ধ, তাই স্টাফ স্পেশাল ট্রেনে পরীক্ষার্থী ও অভিভাবকরা যাতে যাতায়াত করতে পারেন, সেই আবেদনই জানিয়েছে রাজ্য।

১৬ জুলাই শুক্রবার থেকে নতুন কোভিড বিধি কার্যকর হবে রাজ্যে। বুধবারই নবান্নের তরফে সেই নির্দেশিকা জারি করা হয়েছে। নতুন নিয়মে বেশ কিছু ক্ষেত্রে নিয়মের কড়াকড়ি কমলেও লোকাল ট্রেন চলাচল বন্ধই থাকছে। শুধু মাত্র স্টাফ স্পেশাল ট্রেনই আপাতত চলবে। অন্যদিকে ৫০ শতাংশ যাত্রী নিয়ে মেট্রো চলবে সোম থেকে শুক্রবার। শনি ও রবি বন্ধ থাকবে। অর্থাৎ জয়েন্টের পরীক্ষার দিন মেট্রো এমনিতেই বন্ধ থাকার কথা। তার উপর ট্রেনও চলছে না। ফলে চরম দুর্ভোগে পড়তে হতে পারে যাত্রীদের।

সেই দিকে খেয়াল রেখেই রাজ্য আবেদন জানিয়েছে রেলকে। চিঠিতে বলা হয়েছে, শনিবার জয়েন্টের দিন পরীক্ষার্থী ও তাঁদের অভিভাবকদের স্টাফ স্পেশাল ট্রেনে চড়ার অনুমতি দিক রেল। যদিও রেলের তরফে এখনও প্রত্যুত্তর রাজ্যের কাছে পৌঁছয়নি। তবে রেল চিঠির প্রাপ্তি স্বীকার করেছে। আরও পড়ুন: ‘শাসকের ইচ্ছাই আইন’, মানবাধিকার কমিশনের রিপোর্ট আদালতে, মমতা বললেন ‘বদনাম করার চেষ্টা’