Kolkata Road Accident: নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে গেল রাসায়নিক বোঝাই ট্যাঙ্কার, ঝাঁঝালো গন্ধে নাকাল নিত্যযাত্রীরা

Kolkata Road Accident: গন্ধ এতটাই তীব্র, যে গাড়ি ঘুরিয়ে অন্য পথ দিয়ে যেতে হয় যাত্রীদের। সাতসকালে চাঞ্চল্যকর ঘটনা বাটামোড়ের কাছে।

Kolkata Road Accident: নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে গেল রাসায়নিক বোঝাই ট্যাঙ্কার, ঝাঁঝালো গন্ধে নাকাল নিত্যযাত্রীরা
বাটামোড়ে দুর্ঘটনা (নিজস্ব চিত্র)

কলকাতা: মধ্যরাতে নিয়ন্ত্রণ হারিয়ে উড়ালপুলের কাছে উল্টে গেছিল রাসায়নিক বোঝাই ট্যাঙ্কার। সকাল হতেই তীব্র ঝাঁঝালো গন্ধে অতিষ্ঠ এলাকাবাসী। উড়ালপুলের নামার রাস্তাতেই যাওয়া দুস্কর হয়ে যায় নিত্যযাত্রীদের। গন্ধ এতটাই তীব্র, যে গাড়ি ঘুরিয়ে অন্য পথ দিয়ে যেতে হয় যাত্রীদের। সাতসকালে চাঞ্চল্যকর ঘটনা বাটামোড়ের কাছে।

গতকাল, বৃহস্পতিবার আনুমানিক রাত একটা নাগাদ বিশাখাপত্তনম থেকে বজবজের দিকে যাওয়া রাসায়নিক বোঝাই একটি ট্যাঙ্কার নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। সম্প্রীতি উড়ালপুল থেকে নামার সময় নিয়ন্ত্রণ হারিয়ে বাটামোড়ে উল্টে যায় ট্যাঙ্কারটি।

ওই ট্যাঙ্কারে থাকা রাসায়নিক রাস্তার চারিদিকে ছড়িয়ে পড়ে। শুক্রবার সকালে পথচলতি সাধারণ মানুষ  তীব্র ঝাঁঝালো গন্ধ পান। তীব্রতা এতটাই ছিল যে একটা সময়ে পথচলতি মানুষ থেকে গাড়ি-  কিছুই যাতায়াত করতে পারছিল না ওই এলাকা দিয়ে। অবশেষে ব্রেকডাউন ভ্যান এনে গাড়িটিকে তুলে অন্যত্র নিয়ে যাওয়া হয়েছে। তবে গাড়িতে থাকা কেমিক্যাল কী জাতীয় ছিল, তা নিশ্চিত করে কেউ বলতে পারেননি। এই কেমিক্যাল প্লাইউড কোম্পানিতে ব্যবহৃত হয় বলে জানা গিয়েছে। আজ সকাল আটটা নাগাদ পরিস্থিতি স্বাভাবিক হয় বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে।

এক অটো চালক বলেন, “উড়ালপুলের এই পাশেই সাধারণ যাত্রীরা দাঁড়িয়ে থাকেন। আমি খালি গাড়ি নিয়েই আসছিলাম যাত্রী তোলার জন্য। কিন্তু মাঝরাস্তাতেই দাঁড়িয়ে যেতে হল। চোখ জ্বালা করছে, লাল হয়ে ফুলে গেল। চোখ দিয়ে অনবরত জল পড়ছে। কী করা যাবে!”

এক পথচারীর বক্তব্য, “ভোরের দিকেই গাড়িটা সরিয়ে ফেলা উচিত ছিল। এটা একটা ব্যস্ত সময়ে। কিন্তু এতটাই ঝাঁঝালো গ্যাস, কেউ এদিক দিয়ে আসতেই পারছেন না। চোখ-নাক-মুখ জ্বালা করছে। মাস্কে মুখ ঢাকলেও চোখ বাঁচাব কীভাবে?”

এদিকে, নিউটাউন মিষ্টি হাবের সামনে বাস স্ট্যান্ডে কন্টেনার ধাক্কা মারে। দ্রুতগতিতে এসে নিয়ন্ত্রণ হারিয়ে বাস স্ট্যান্ডে ধাক্কা মেরে উল্টে যায় কন্টেনারটি।

তবে ভোরে রাস্তায় লোকসংখ্যা কম থাকায় বড়সড় দুর্ঘটনা থেকে রক্ষা মিলেছে। এই দুর্ঘটনায় কেউ আহত হয়নি। গাড়ির চালককে আটক করেছে ইকোপার্ক থানার পুলিশ। নিউটাউনের দিক থেকে এয়ারপোর্টের দিকে যাওয়ার সময় মিষ্টি হাবের সামনে এই দুর্ঘটনা ঘটে। গাড়িটিকেও বাজেয়াপ্ত করা হয়েছে। নিউটাউনের সিসিটিভি ফুটেজ স্পিডোমিটার দেখে পুলিশ জানতে চাইছে গাড়িটির গতি কত ছিল, কেন এই রকম বেপরোয়া গতিতে যাচ্ছিল গাড়িটি, সমস্ত বিষয়ে তদন্ত করছে পুলিশ। এক্ষেত্রেও ভোরবেলায় দুর্ঘটনা বলে বড় বিপদ এড়ানো সম্ভব হয়েছে।

আরও পড়ুন: Dilip Ghosh on Tripura: ‘ওখানে কোনও সন্ত্রাস হয়নি, এখানে তো পঞ্চায়েত ভোটেও লোক মরে’, ত্রিপুরা ভোট নিয়ে দাবি দিলীপের

আরও পড়ুন: Weather Update: ফের অনুভূত হচ্ছে শিরশির ভাব! আগামী ২-৩ দিনের মধ্যে বিশেষ কী পরিবর্তন আবহাওয়ার?

Click on your DTH Provider to Add TV9 Bangla