Kothabarta: ‘মুখ্যমন্ত্রীকে এর দায় নিতে হবে’, কথাবার্তা অনুষ্ঠানে তোপ অগ্নিমিত্রা পলের

Agnimitra Paul: বিজেপি নেত্রীর দাবি, তৃণমূল সুপ্রিমোর অনুপ্রেরণাতেই এই দুর্নীতি সংগঠিত হয়েছে। সঙ্গে তাঁর দাবি, শাসকদল এই দুর্নীতির দায় এড়াতে পারে না।

Kothabarta: ‘মুখ্যমন্ত্রীকে এর দায় নিতে হবে’, কথাবার্তা অনুষ্ঠানে তোপ অগ্নিমিত্রা পলের
অগ্নিমিত্রা পল
Follow Us:
| Edited By: | Updated on: Jul 23, 2022 | 11:35 PM

কলকাতা: এসএসসি নিয়োগ দুর্নীতি মামলার আর্থিক লেনদেনের তদন্তে নেমে ২১ কোটি টাকা উদ্ধার করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। ‘পার্থ ঘনিষ্ঠ’ অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়ি থেকে উদ্ধার হয়েছে এই বিপুল পরিমাণ টাকা। শনিবার পার্থ চট্টোপাধ্যায়কেও গ্রেফতার করেছে ইডি। এই বিষয় নিয়েই কথাবার্তা অনুষ্ঠানে হাজির হয়েছিলেন বিজেপির বিধায়ক অগ্নিমিত্রা পল। টিভি৯ বাংলার ম্যানেজিং এডিটর অমৃতাংশু ভট্টাচার্যকে দেওয়া সাক্ষাৎকারে রাজ্যের শাসকদলের উদ্দেশে তোপ দেগেছেন তিনি। তাঁর তোপ ধেয়ে গিয়েছে রাজ্যের মুখ্যমন্ত্রীর দিকেও। বিজেপি নেত্রীর দাবি, তৃণমূল সুপ্রিমোর অনুপ্রেরণাতেই এই দুর্নীতি সংগঠিত হয়েছে। সঙ্গে তাঁর দাবি, শাসকদল এই দুর্নীতির দায় এড়াতে পারে না। তৃণমূলকে এর দায় নিতেই হবে।

নিয়োগ দুর্নীতিতে ইডি-র পদক্ষেপে তিনি খুশি বলেই জানিয়েছেন অগ্নিমিত্রা। এর পরই তৃণমূলের উদ্দেশে তোপ দেগে তিনি বলেছেন, “টাকা উদ্ধারের পরই তৃণমূল বলেছে, যাঁদের কাছে টাকা পাওয়া গিয়েছে দায় তাঁদের। এর সঙ্গে দলের যোগাযোগ নেই। তা বললে তো চলবে না। দলকে তো এর দায় নিতেই হবে। মাননীয়া মুখ্যমন্ত্রীকে এর দায় নিতেই হবে।” দুর্নীতির বিষয়টি নিয়ে বিজেপি শুরু থেকেই আন্দোলন করেছে বলে দাবি গেরুয়া বিধায়কের। আন্দোলনকারীদের পাশে শুরু থেকেই তাঁরা ছিলেন বলে জানিয়েছেন।

বিজেপির বিরুদ্ধে প্রায়শই অভিযোগ ওঠে সিবিআই, ইডি-র মতো কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থাগুলিকে ব্যবহার করার। ইডি-র পদক্ষেপের পর দিলীপ ঘোষকে বলেছেন, “সিবিআই ম্যানেজ হয়ে গিয়েছে।” এই প্রশ্নের মুখোমুখি হতে হয়েছিল অগ্নিমিত্রাকে। কিন্তু সুকৌশলে অভিযোগ এড়িয়ে তিনি বলেছেন, “ইডি, সিবিআই স্বাধীন সংস্থা। তাঁরা নিজেদের মতো করে তদন্ত করে। দিলীপদা কেন এ কথা বলেছেন জানি না। তবে বিজেপি যে গোয়েন্দা সংস্থাদের পরিচালিত করে না। সে কথা বুঝিয়ে দিয়েছেন দিলীপদা। সে জন্যই তৃণমূল ম্যানেজ করতে পেরেছে সিবিআইকে। আমাদের হাতে থাকলে তো আমাদের কথাতেই সব হয়ে যেত।”