Mamata Banerjee: ‘ডেঙ্গিতে মৃত্যু মাত্র ১১, সুপ্রিম কোর্টের নির্দেশেই তথ্য প্রকাশ নয়’, বিধানসভায় জানালেন মমতা

Mamata Banerjee on Dengue: মুখ্যমন্ত্রী বলেন, রাজ্যে ডেঙ্গিতে ১১ জন মারা গিয়েছে। এদের মধ্যে ছয় জনের সরকারি হাসপাতালে মৃত্যু হয়েছে এবং পাঁচ জনের মৃত্যু হয়েছে বেসরকারি হাসপাতালে।

Mamata Banerjee: 'ডেঙ্গিতে মৃত্যু মাত্র ১১, সুপ্রিম কোর্টের নির্দেশেই তথ্য প্রকাশ নয়', বিধানসভায় জানালেন মমতা
ডেঙ্গি নিয়ে কী বললেন মুখ্যমন্ত্রী?
TV9 Bangla Digital

| Edited By: Soumya Saha

Nov 23, 2022 | 2:49 PM

কলকাতা: ডেঙ্গি ইস্যুতে (Dengue Situation) মঙ্গলবার উত্তাল হয়েছিল রাজ্য বিধানসভা (West Bengal Assembly)। ডেঙ্গি নিয়ে গতকাল বিধানসভায় মুলতুবি প্রস্তাব পাঠ করেছিলেন বিজেপি বিধায়ক শঙ্কর ঘোষ। কিন্তু সেই মুলতুবি প্রস্তাব খারিজ হয়ে গিয়েছিল বিধানসভায়। আর তা নিয়েই ক্রমেই ঝাঁঝ বাড়াতে থাকে বিজেপি। প্রতিবাদে বিধানসভা থেকে ওয়াকআউট করেছিলেন পদ্ম বিধায়করা। বিধানসভার বাইরে বিক্ষোভ দেখাতে থাকেন তাঁরা। আর সেই বিক্ষোভের একদিন পরেই বিধানসভায় ডেঙ্গি বিতর্ক নিয়ে জবাব দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।

কী বললেন মুখ্যমন্ত্রী? বিধানসভায় মমতা বন্দ্যোপাধ্যায় বললেন, “ডেঙ্গি প্রাকৃতিক নিয়মে বাড়ে। এখন ডেঙ্গি নিয়ন্ত্রণে এসে গিয়েছে। ঠান্ডা পড়ার সঙ্গে সঙ্গেই কমে যাবে।” তবে রাজ্যবাসীকে সচেতন থাকার পরামর্শও দেন তিনি। বলেন, একমাস আগে যা পরিস্থিতি ছিল, সেই তুলনায় এখন ডেঙ্গি অনেকটাই কম। সঙ্গে মুখ্যমন্ত্রী এও বলেন, রাজ্যে ডেঙ্গিতে ১১ জন মারা গিয়েছে। এদের মধ্যে ছয় জনের সরকারি হাসপাতালে মৃত্যু হয়েছে এবং পাঁচ জনের মৃত্যু হয়েছে বেসরকারি হাসপাতালে। কলকাতা, হাওড়া, উত্তর ২৪ পরগনা, শিলিগুড়ি, হুগলিতে মৃত্যু হয়েছে।

সংক্রমণের নিরীখে উপরের দিকে রয়েছে কলকাতা, হাওড়া, উত্তর ২৪ পরগনা ও শিলিগুড়ি। তবে ঠান্ডা বাড়লে ডেঙ্গির সংক্রমণ কমে যাবে বলেই এদিন জানান মুখ্যমন্ত্রী। এর পাশাপাশি পুরসভা ও পঞ্চায়েতগুলিকে সচেতনতামূলক প্রচার চালানোরও পরামর্শ দেন মমতা। প্রসঙ্গত, কেন ডেঙ্গির তথ্য প্রকাশ করা হচ্ছে না, তা নিয়ে বিভিন্ন সময়ে প্রশ্ন উঠেছে। বিরোধীরাও প্রশ্ন তুলেছে। এবার তারও জবাব দিলেন মুখ্যমন্ত্রী। জানালেন, “সুপ্রিম কোর্টের নিয়ম অনুযায়ী দেওয়া যায় না তথ্য। তাই তথ্য পোর্টালে দিচ্ছি না। অন্য রাজ্যেও ডেঙ্গি হচ্ছে। অন্য রাজ্যও দিচ্ছে না।”

উল্লেখ্য, মঙ্গলবার ডেঙ্গি নিয়ে বিধানসভায় আলোচনা চেয়েছিল বিজেপি শিবির। বলা হয়েছিল,  মুলতুবি প্রস্তাব যদি গৃহীত হয়, তাহলে বিধানসভায় আলোচনায় অংশ নেবে বিজেপি। কিন্তু পদ্ম পরিষদীয় দলের বক্তব্য, তাঁদের প্রস্তাব নিয়ে বিধানসভায় কোনও আলোচনাই হয়নি। আর এরই প্রতিবাদে ওয়াকআউট করেন তাঁরা।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla