Mamata Banerjee: বিধায়ক পদে শপথ নিলেন মমতা, শপথ বাক্য পাঠ করালেন রাজ্যপাল

Mamata Banerjee: আজকের অনুষ্ঠানকে একেবারেই গুরুত্বপূর্ণ বলে মনে করছে না বিজেপি। যে কারণে তারা হাজির থাকেননি।

Mamata Banerjee: বিধায়ক পদে শপথ নিলেন মমতা, শপথ বাক্য পাঠ করালেন রাজ্যপাল
বিধায়ক পদে শপথ নিচ্ছেন মমতা। নিজস্ব চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Oct 07, 2021 | 4:21 PM

কলকাতা: দীর্ঘ মাস পাঁচেক অপেক্ষার পর বৃহস্পতিবার বেলা দু’টো নাগাদ বিধায়ক পদে শপথ নিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সঙ্গে শপথ নেন আরও দুই বিধায়ক জাকির হোসেন ও আমিরুল ইসলাম। বেনজিরভাবে এ দিন শপথ বাক্য পাঠ করান রাজ্যপাল জগদীপ ধনখড়। ভবানীপুরে বিপুল ব্যবধানে জয়লাভ করার পর এই নিয়ে তৃতীয়বার বিধায়ক পদে শপথ নিলেন মমতা। কিন্তু মুখ্যমন্ত্রীর বিধায়ক পদে শপথ গ্রহণের এই অনুষ্ঠানকে ‘উপেক্ষা’ করে গেল বিজেপি। খাতায় কলমে বিজেপির বিধায়ক মুকুল রায় হাজির থাকলেও বাকি কোনও গেরুয়া শিবিরের বিধায়ক হাজির থাকেননি। আজকের অনুষ্ঠানকে একেবারেই গুরুত্বপূর্ণ বলে মনে করছে না বিজেপি। যে কারণে তারা হাজির থাকেননি।

মমতা-সহ ৩ বিধায়কের শপথগ্রহণ ঘিয়ে জাঁকজমক আয়োজন করা হলেও এ দিন বিধানসভায় বিধায়কদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো কম। সূত্র জানাচ্ছে, উত্তরে বৃষ্টি এবং একাধিক জেলায় বন্যায় কারণে শাসকদলের অনেক বিধায়কও এ দিন আসতে পারেননি। পাশাপাশি বিজেপি বিধায়করা দেরিতে আমন্ত্রণ পাওয়ার কারণে, এবং এই অনুষ্ঠানকে গুরুত্বপূর্ণ না মনে করে ‘উপেক্ষা’ করে গিয়েছেন। তবে যেহেতু নজিরবিহীনভাবে এ দিন বিধানসভার অধ্যক্ষের বদলে রাজ্যপাল শপথবাক্য পাঠ করান, তাই আয়োজন ছিল অন্যান্য সময়ের থেকে বেশি।

আজকের অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়েছিল সব বিধায়কদের পাশাপাশি শাসকদলের সমস্ত সাংসদকেও। এমনকি, যেহেতু উপনির্বাচনে ভবানীপুরের প্রত্যেকটি ওয়ার্ড থেকেই মমতা লিড নিয়েছেন, তাই ৮ টি ওয়ার্ডের পুর কো-অর্ডিনেটরদেরও ডেকে আমন্ত্রণপত্র দেওয়া হয়। যদিও খারাপ আবহাওয়ার কারণে অনেকেই আসেননি। উপরন্তু বিজেপি বিধায়করা উপেক্ষা করে গিয়েছিলেন আজকের অনুষ্ঠান। ফলে বিধানসভা কক্ষে বিধায়কদের উপস্থিতি খুব একটা চোখে পড়েনি।

আরও পড়ুন: Sabyasachi Dutta in TMC: ঘর ওয়াপসি সব্যসাচীর, পার্থ-ববির হাত থেকে নিলেন ঘাসফুল পতাকা