Manik Bhattacharya in Jail Custody: বয়সের যুক্তি ধোপে টিকল না, এবার জেল হেফাজতে মানিক

Manik Bhattacharya in Jail Custody: তাঁর বয়স হয়েছে, শারীরিকভাবেও তিনি অসুস্থ। এই যুক্তি দেখিয়েও কোনও লাভ হল না। জেলে যেতে হচ্ছে মানিককে।

Manik Bhattacharya in Jail Custody: বয়সের যুক্তি ধোপে টিকল না, এবার জেল হেফাজতে মানিক
জেল হেফাজতে মানিক
Follow Us:
| Edited By: | Updated on: Oct 25, 2022 | 5:38 PM

কলকাতা: প্রাথমিকের নিয়োগ নিয়ে গত কয়েকদিনে উত্তাল হয়েছে রাজ্য। বঞ্চিত প্রার্থীরা যখন পথে বসে প্রতিবাদ জানাচ্ছেন, তারই মধ্যে জেল হেফাজতের নির্দেশ দেওয়া হল প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি মানিক ভট্টাচার্যকে। মঙ্গলবার তাঁকে আদালতে পেশ করা হলে ১৪ দিনের জেল হেফাজতের আর্জি জানিয়েছিল ইডি। সেই আর্জি মঞ্জুর না হলেও আদালত আগামী ২৮ অক্টোবর পর্যন্ত জেল হেফাজতের নির্দেশ দেওয়া হয়েছে। গত কয়েকদিন ধরে ইডি হেফাজতে জেরা করা হচ্ছে মানিককে। একের পর এক চাঞ্চল্যকর তথ্যও উঠে এসেছে তদন্তকারীদের হাতে।

কী বললেন মানিকের আইনজীবী?

জোকা ইএসআই-তে কেন নিয়ে যাওয়া হচ্ছে, তা নিয়ে প্রশ্ন তোলেন মানিকের আইনজীবী। তাঁর দাবি, আদালত কাছের হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষা করানোর কথা বললেও জোকায় নিয়ে যাওয়া হচ্ছে মানিককে। এভাবে নির্যাতন করা হচ্ছে বলে দাবি আইনজীবীর। তাঁর মতে, এভাবে আদালতের নির্দেশ লঙ্ঘন করা হচ্ছে। বয়স ও শারীরিক অবস্থার কথা বিচার করে জামিন দেওয়ার আর্জি জানানো হয়েছে।

ইডি-র তরফে অবশ্য জানিয়ে দেওয়া হয়, এসএসকেএমের রিপোর্ট নিয়ে আগে প্রশ্ন উঠেছে আদালতে। তাই সেই হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছে না।

সহযোগিতা করছেন না মানিক!

গত ১৪ দিন জেরা করা হয়েছে মানিককে। এদিন ইডি দাবি করেছে, জেরায় সহযোগিতা করছেন না মানিক। আগেও এই অভিযোগ উঠেছিল ইডি-র তরফে। গত ১৪ দিনেও তেমন কোনও সদুত্তর পায়নি ইডি। তল্লাশিতে আত্মীয়দের নামে অ্য়াকাউন্টের খোঁজ পাওয়া গিয়েছে। মানিকের স্ত্রীর সঙ্গে জয়েন্ট অ্যাকাউন্টে রয়েছে এক মৃত ব্যক্তির নাম। প্রায় ১০ কোটির হদিশ পেয়েছে ইডি।

নিয়োগ দুর্নীতি মামলায় ইতিমধ্যেই জেল হেফাজতের নির্দেশ দেওয়া হয়েছে বেশ কয়েকজনকে। জেলে রয়েছেন পার্থ চট্টোপাধ্যায়, শান্তি প্রসাদ সিনহা, অশোক সাহা, সুবীরেশ ভট্টাচার্য। জেলে রয়েছেন প্রসন্ন রায়ের মতো মিডলম্যানও।