Mizoram Lottery: লটারি কাটার আগে খুব সাবধান! রাজ্য জুড়ে বিক্রি হচ্ছে ‘ভুয়ো’ টিকিট

Mizoram Lottery: লটারি কাটার আগে খুব সাবধান! রাজ্য জুড়ে বিক্রি হচ্ছে 'ভুয়ো' টিকিট
লটারির টিকিট বিক্রি করছে না মিজোরাম

Mizoram Lottery: বাজারে অনেক লটারির টিকিট বিক্রি হয়। তবে মিজোরাম সরকারের নামে যে টিকিট বিক্রি হচ্ছে, তা ভুয়ো বলে জানিয়ে দিল মিজোরাম সরকার।

TV9 Bangla Digital

| Edited By: tannistha bhandari

May 13, 2022 | 11:26 AM

কলকাতা : আগে শুধুমাত্র দোকানেই লটারির টিকিট পাওয়া যেত। আর বর্তমানে অনলাইনেও এমন টিকিট বিক্রি হচ্ছে। বহু মানুষ ভাগ্য পরীক্ষা করতেই লটারির টিকিট কেনেন। ভাগ্যে শিকেয় ছিঁড়লে কয়েক লক্ষ টাকা আসতে পারে হাতে। এই আশাতেই লটারির টিকিট কেনেন মানুষ। অনেককেই অবশ্য খালি হাতে ফিরে আসতে হয়। তবে টিকিট কেনার আগে দেখে নেওয়া জরুরি। কোন সংস্থার টিকিট কিনছেন, তা বুঝে নিতে হবে আপনাকে। সম্প্রতি মিজোরাম সরকার জানিয়েছে, সে রাজ্যের সরকারের নামে পশ্চিমবঙ্গে বিক্রি হচ্ছে লটারির টিকিট। কিন্তু তার সঙ্গে মিজো সরকারের কোনও সম্পর্ক নেই বলেই জানানো হয়েছে। বৃহস্পতিবার একটি বিজ্ঞপ্তি দিয়ে এই তথ্য জানানো হয়েছে।

মিজো সরকার জানিয়েছে ‘টাইগার বেঙ্গল’, ‘টাইগার হিল’ বা ‘মেট্রো’ নামে বেশ কিছু টিকিট বিক্রি হচ্ছে। আর এ সব মিজোরাম সরকারের লটারির টিকিট বলেই প্রচার হচ্ছে। একটি ওয়েবসাইটও তৈরি হয়েছে মিজোরামের নাম উল্লেখ করে। আর বিজ্ঞপ্তিতে মিজোরাম সরকার জানিয়েছে, তারা আপাতত পশ্চিমবঙ্গ সরকারের কাছে কোনও লটারির টিকিট বিক্রি করছে না। পুরোটাই ভুয়ো বলে উল্লেখ করা হয়েছে।

শুধু পশ্চিমবঙ্গই নয়, অন্যান্য রাজ্যের মানুষকেও এ ব্যাপারে সতর্ক করা হয়েছে। মিজোরাম সরকারের তরফে জানানো হয়েছে তাদের নিজস্ব একটি ওয়েবসাইট রয়েছে। www.ifsl.mizoram.gov.in নামে একটি ওয়েবসাইটে লটারির টিকিট বিক্রি হয়, যেটা আসল। সেখানেই বিক্রি হয় আসল টিকিট। বাকি যেখানে যত টিকিট বিক্রি হয়, তার কোনোটাই মিজো সরকারের নয়।

লটারির টিকিট ভুয়ো হলে, পুরস্কার পাওয়া তো দূরের কথা, যে টাকা খরচ হবে, সেটাও জলে চলে যেতে পারে। তাই বারবার সরকারের তরফ থেকে সাধারণ মানুষকে সাবধান করা হয়। পশ্চিমবঙ্গেরও নিজস্ব লটারির টিকিট রয়েছে। পশ্চিমবঙ্গ রাজ্য লটারি বিভাগ থেকে সপ্তাহের প্রতিদিন ৭ টি করে লটারি করা হয়। এই লটারিগুলি হল প্রিয় বঙ্গলক্ষ্মী তিস্তা, প্রিয় বঙ্গলক্ষ্মী তোর্সা, প্রিয় বঙ্গলক্ষ্মী রায়ডাক, প্রিয় বঙ্গভূমি ভাগীরথী, প্রিয় বঙ্গভূমি অজয়, প্রিয় বঙ্গশ্রী দামোদর, প্রিয় বঙ্গশ্রী ইছামতী। ভাগ্য ভাল থাকলে বাড়িতে বসেও লাখপতি হয়ে যাওয়া সম্ভব।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA