Flash Flood in Mal Bazar: মালবাজারের দুর্ঘটনায় ক্ষতিপূরণ ঘোষণা মমতার, আর্থিক সাহায্য কেন্দ্রেরও

Flash Flood in Mal Bazar: বুধবার প্রতিমা বিসর্জনের সময় ভয়াবহ দুর্ঘটনা ঘটে মাল নদীতে। ৮ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে।

Flash Flood in Mal Bazar: মালবাজারের দুর্ঘটনায় ক্ষতিপূরণ ঘোষণা মমতার, আর্থিক সাহায্য কেন্দ্রেরও
TV9 Bangla Digital

| Edited By: tannistha bhandari

Oct 06, 2022 | 10:57 PM

কলকাতা : দুর্গা পুজোর আনন্দ শেষ হতে না হতেই বিষাদের ছায়া বাংলায়। বিসর্জনের রাতেই জলের তোড়ে ভেসে মৃত্যু হল ৮ জনের। বেশ কয়েকজন হাসপাতালে চিকিৎসাধীন। মালবাজারে হড়পা বানের জেরে যে আকস্মিক ঘটনা ঘটেছে, তাতে শোক প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মৃত ও আহতদের পরিবারের জন্য ক্ষতিপূরণও ঘোষণা করা হয়েছে।

বৃহস্পতিবার সকালে মুখ্যমন্ত্রী টুইটে জানিয়েছেন, মৃতদের পরিবার পিছু ২ লক্ষ টাকা করে ও আহতদের পরিবারকে ৫০ হাজার টাকা ক্ষতিপূরণ দেওয়া হবে। যে কোনও সাহায্যের জন্য চালু করা হয়েছে হেল্পলাইন। সেই তথ্যও প্রকাশ করেছেন মমতা। মুখ্যমন্ত্রী আরও জানিয়েছেন, পুলিশের সহযোগিতায় ৭০ জনকে প্রাণে বাঁচানো সম্ভব হয়েছে। উদ্ধার কাজ চালাচ্ছে এনডিআরএফ ও এসডিআরএফ। আর কেউ নিখোঁজ নেই বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

৮ জনের মৃত্যুর ঘটনায় শোক প্রকাশ করেছেন মোদী। এই মর্মান্তিক দুর্ঘটনায় মৃতদের পরিবারকে ২ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়া হবে বলে জানানো হয়েছে। এ ছাড়া প্রধানমন্ত্রীর জাতীয় ত্রাণ তহবিল থেকে আহতদের দেওয়া হচ্ছে ৫০ হাজার টাকা করে।

বুধবার রাতে মাল নদীর ধারে বিসর্জন উপলক্ষে হাজির হয়েছিলেন অনেকে। নদীতে জল কম ছিল বলেই জানা গিয়েছে। কিন্তু আচমকাই ঘটে যায় বিপর্যয়। হঠাৎ ফুলে ফেঁপে ওঠে জল। আর সেই জলের তোড়ে ভেসে যান অনেকেই। কিছু বুঝে ওঠার আগেই কার্যত হাবুডুবু খান তাঁরা। অনেককে উদ্ধার করা সম্ভব হলেও, আটজনের মৃতদেহ পাওয়া যায় ওই মাল নদী থেকে। প্রশাসনের নজর এড়িয়ে নদীর মাঝামাঝি কী ভাবে ট্রাক চলে গেল, সেই প্রশ্ন উঠেছে। আবহাওয়া খারাপ থাকবে, এমন পূর্বাভাস সত্ত্বেও কেন এত ভিড় হল? কেন বিসর্জনের সময় পর্যাপ্ত নিরাপত্তা ছিল না? সেই প্রশ্নও সামনে এসেছে।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla