Express trains canceled : ৩ দিন উত্তরবঙ্গে বাতিল দূরপাল্লার একাধিক ট্রেন

Express trains canceled : বাতিলের খাতায় থাকছে নিউ জলপাইগুড়ি-বঙ্গাইগাঁও এক্সপ্রেস, নিউ জলপাইগুড়ি-মালদা টাউন এক্সপ্রেস, কলকাতা-হলদিবাড়ি এক্সপ্রেস, নিউ জলপাণইগুড়ি-হাওড়া শতাব্দী এক্সপ্রেস।

Express trains canceled : ৩ দিন উত্তরবঙ্গে বাতিল দূরপাল্লার একাধিক ট্রেন
নিউ জলপাইগুড়ি- হাওড়া শতাব্দী এক্সপ্রেস (ফাইল ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Jan 04, 2023 | 4:43 PM

জলপাইগুড়ি : উত্তরবঙ্গে বাতিল দূরপাল্লার একাধিক ট্রেন। নিউ জলপাইগুড়ি (New Jalpaiguri) স্টেশনে রেলের কাজের জন্য একাধিক ট্রেন বাতিল হচ্ছে। এনএফ রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক সব্যসাচী দত্ত একথা জানিয়েছেন। রাঙাপানি, নিউ জলাইগুড়ি, আমবাড়ি-ফালাকাটা লাইনে স্বয়ংক্রিয় সিংন্যাল ব্যবস্থার কাজ সহ রেলের আরও একাধিক কাজের এই শাখায় একাধিক ট্রেন বাতিল হচ্ছে। মোট ২১টি ট্রেন বাতিল করা হয়েছে। ৬টি ট্রেনের যাত্রাপথ কমানো হয়েছে। এবং ১১টি ট্রেন ঘুরপথে চলবে। আগামী ৪ জানুয়ারি থেকে ৬ জানুয়ারি পর্যন্ত ট্রেন চলাচল পরিষেবা ব্যাহত হবে।

বাতিল থাকছে নিউ জলপাইগুড়ি-বঙ্গাইগাঁও এক্সপ্রেস, নিউ জলপাইগুড়ি-মালদা টাউন এক্সপ্রেস, কলকাতা-হলদিবাড়ি এক্সপ্রেস, নিউ জলপাইগুড়ি-হাওড়া শতাব্দী এক্সপ্রেস। ৪ জানুয়ারি থেকে ৬ জানুয়ারি পর্যন্ত এই ট্রেনগুলির পরিষেবা মিলবে না বলে জানানো হয়েছে। ঘুরিয়ে দেওয়া হচ্ছে কিছু ট্রেনের যাত্রাপথ। তালিকায় রয়েছে শিয়ালদা-নিউ আলিপুরদুয়ার পদাতিক এক্সপ্রেস। অমৃতসর-নিউ জলপাইগুড়ি স্পেশ্যাল, কামাক্ষ্যা-পুরী এক্সপ্রেস, রাঁচি-কামাক্ষ্যা এক্সপ্রেস।

রেল সূত্রে খবর, এই ৩ দিন ২২৬১১ চেন্নাই সেন্ট্রাল-নিউ জলপাইগুড়ি এক্সপ্রেসের যাত্রাপথ শিলিগুড়ি স্টেশনে শেষ হবে। একইসঙ্গে নিউ জলপাইগুড়ি-চেন্নাই সেন্ট্রাল এক্সপ্রেস ৬ জানুয়ারি শিলিগুড়ি স্টেশন থেকেই ছাড়বে। পাশাপাশি শিয়ালদা-নিউ আলিপুরদুয়ার পদাতিক এক্সপ্রেস এবং ১২৩৭৮ নিউ আলিপুরদুয়ার-শিয়ালদহ পদাতিক এক্সপ্রেস নিউ জলপাইগুড়ি এবং জলপাইগুড়ি রোড স্টেশন রুটে এড়িয়ে আলুয়াবাড়ি রোড-বাগডোগরা-শিলিগুড়ি রুট ধরে চলবে বলে জানা যাচ্ছে। একইসঙ্গে ১২৩৪৬ গুয়াহাটি-হাওড়া সরাইঘাট এক্সপ্রেস শামুকতলা-আলিপুরদুয়ার- শিলিগুড়ি-বাগডোগরা-আলুয়াবাড়ি রোড রুটে ঘুরে যাবে। ৫৯৬২ ডিব্রুগড়-হাওড়া কামরূপ এক্সপ্রেস শামুকতলা-আলিপুরদুয়ার- শিলিগুড়ি-বাগডোগরা-আলুয়াবাড়ি রোড রুটে ঘুরে চলবে।