Mamata-Modi: জি-২০ সম্মেলনের প্রস্তুতি বৈঠকে বক্তব্য রাখার সুযোগ পেলেন না মমতা: সূত্র

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: Soumya Saha

Updated on: Dec 09, 2022 | 11:30 PM

Mamata-Modi: সূত্রের খবর, বৈঠকে বলার সুযোগ পাননি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৈঠকের সূচি অনুযায়ী, তাঁর নাম ছিল বক্তব্যের জন্য। কিন্তু বৈঠকের ওই নির্দিষ্ট সময়ে প্রধানমন্ত্রীর ভাষণ ছিল। তাই ভাষণ শুরু হয়ে যাওয়ার কারণে মুখ্যমন্ত্রী আর বক্তব্য রাখার সুযোগ পাননি

Mamata-Modi: জি-২০ সম্মেলনের প্রস্তুতি বৈঠকে বক্তব্য রাখার সুযোগ পেলেন না মমতা: সূত্র
মমতা বন্দ্যোপাধ্যায় ও নরেন্দ্র মোদী

কলকাতা: শুক্রবার জি-২০ সম্মেলনের প্রস্তুতি বৈঠক ছিল। বৈঠকে ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi) থেকে শুরু করে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) এবং অন্যান্য রাজ্যের মুখ্যমন্ত্রীরাও। কিন্তু সূত্রের খবর, বৈঠকে বলার সুযোগ পাননি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৈঠকের সূচি অনুযায়ী, তাঁর নাম ছিল বক্তব্যের জন্য। কিন্তু বৈঠকের ওই নির্দিষ্ট সময়ে প্রধানমন্ত্রীর ভাষণ ছিল। তাই ভাষণ শুরু হয়ে যাওয়ার কারণে মুখ্যমন্ত্রী আর বক্তব্য রাখার সুযোগ পাননি। এর পাশাপাশি আরও কয়েকটি রাজ্য বক্তব্য রাখার সুযোগ পায়নি বলেই সূত্র মারফত জানা গিয়েছে।

সূত্র মারফত জানা গিয়েছে, এর আগের বার মমতা বন্দ্যোপাধ্যায় বক্তব্য রাখার সুযোগ পেয়েছিলেন। তাই এবার যাঁরা গতবার বলার সুযোগ পাননি, তাঁদের বক্তব্য রাখার ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হয়েছে বলে সূত্রের দাবি। এদিকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এদিন জি-২০ সম্মেলন সফল করার জন্য সকলের কাছে সহযোগিতা চেয়েছেন বলে জানা গিয়েছে। রাজ্যগুলির মুখ্যমন্ত্রীদের কাছে প্রধানমন্ত্রীর বার্তা, “নিজেদের রাজ্যের সবথেকে ভাল বিষয়গুলি তুলে ধরুন। নিজেদের সংস্কৃতি ও ঐতিহ্য বিদেশি অতিথিদের সামনে তুলে ধরুন। এটা দেশের সম্মান।”

সঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এদিন জি-২০ সম্মেলনের আগে প্রস্তুতি বৈঠকে সকলকে পরামর্শ দিয়েছেন, বিভিন্ন দেশ থেকে আগত প্রতিনিধিদের যেন এটা নিজের ঘর বলে মনে হয়, সেই বিষয়টিও গুরুত্ব দিয়ে দেখার জন্য। তিনি বলেছেন, “ভারতের একটা ঐতিহ্য রয়েছে। তাকে সামনে রেখেই জি-২০ বৈঠক সফল করতে হবে। এখানে রাজনীতির বিষয় নয়, দেশের সম্মানের স্বার্থে সবাইকে একত্রিত হয়ে কাজ করতে হবে।”

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla