Kolkata Bus Route: অফিস যাত্রীদের জন্য সুখবর, সেক্টর ফাইভ-নিউটাউনে চালু নতুন ২ বাসরুট

কাজের দিনগুলিতে অফিসযাত্রীদের ভিড় লেগেই থাকে সেক্টর ফাইভ ও নিউটাউনে। অফিস টাইমে এই রুটের বাসে ভিড়ও হয় মারাত্মক। অফিস যাত্রীদের ভিড়ের চাপ সামাল দিতে নতুন দুই বাস রুট চালু হল। এই দুই রুটের বাস সেক্টর ফাইভ ও নিউটাউন হয়ে যাবে। এর জেরে অফিস যাত্রীদের কিছুট হলেও সুবিধা হবে।

Kolkata Bus Route: অফিস যাত্রীদের জন্য সুখবর, সেক্টর ফাইভ-নিউটাউনে চালু নতুন ২ বাসরুট
প্রতীকী ছবিImage Credit source: facebook
Follow Us:
| Edited By: | Updated on: Dec 21, 2023 | 5:50 PM

কলকাতা: সল্টলেকের সেক্টর ফাইভ এবং নিউটাউন কলকাতার তথ্য-প্রযুক্তি হাব। এই এলাকাতেই রয়েছে অধিকাংশ অফিস। তাই কাজের দিনগুলিতে অফিসযাত্রীদের ভিড় লেগেই থাকে সেক্টর ফাইভ ও নিউটাউনে। অফিস টাইমে এই রুটের বাসে ভিড়ও হয় মারাত্মক। অফিস যাত্রীদের ভিড়ের চাপ সামাল দিতে নতুন দুই বাস রুট চালু হল। এই দুই রুটের বাস সেক্টর ফাইভ ও নিউটাউন হয়ে যাবে। এর জেরে অফিস যাত্রীদের কিছুট হলেও সুবিধা হবে। বিশেষত উত্তর কলকাতা এবং হাওড়ার বাসিন্দাদের সুবিধা দেবে এই নতুন দুই বাসরুট।

কলকাতার বুকে চালু হওয়া নতুন দুই বাস রুট হল- ঘটকপুকুর-শ্যামবাজার এবং দানেশ শেখ লেন-ভোজেরহাট। একটি বাস শ্যামবাজার ছেড়ে উল্টোডাঙা স্টেশন হয়ে আসবে সল্টলেকের সেক্টর ফাইভে। সেক্টর ফাইভ থেকে নিউটাউন হয়ে ভোজেরহাট যাবে বাসটি। অপর রুটের বাসটিও হাওড়ার দানেশ শেখ লেন থেকে এসে সেক্টর ফাইভ-নিউটাউন হয়ে ভোজেরহাট যাবে। এর জেরে দক্ষিণ ২৪ পরগনার ওই দুই এলাকার বাসিন্দাদেরও সল্টলেকে আসা সহজ হবে। ঘটকপুর-শ্যামবাজার রুটে মোট ১১টি বাস চলবে বলে জানা গিয়েছে।

এই নতুন বাস চালু হওয়ায় সুবিধা হবে বলে মনে করেছেন ওই সব রুটের যাত্রীরা। এক যাত্রী যেমন বলেছেন, “পিক সময়ে খুব ভিড় হয় বাসে। অনেক দিন উঠতেই পারি না। এর জেরে ট্রেন মিস হয়ে যায়। নতুন বাস হওয়ায় কিছুটা সুবিধা হবে।” নতুন রুট চালু নিয়ে এক আরটিও অফিসার বলেছেন, “এই রুটে বাস চালানোর আবেদন এসেছিল। রুট নিয়ে আমরা বিশ্লেষণ করি। দাবির গুরুত্ব দেখে নতুন বাস চালু করা হয়েছে।”