বাংলায় করোনা আক্রান্ত আরও এক চিকিৎসকের মৃত্যু

দ্য ওয়েস্ট বেঙ্গল ডক্টরস ফোরামের যুগ্ম সম্পাদক চিকিৎসক রাজীব পাণ্ডে জানান, বাংলায় এখনও অবধি করোনা আক্রান্ত হয়ে ৮৬ জন চিকিৎসকের মৃত্যু হয়েছে। পরিস্থিতি খুবই উদ্বেগজনক।

বাংলায় করোনা আক্রান্ত আরও এক চিকিৎসকের মৃত্যু
প্রয়াত চিকিৎসক সুব্রত সোম।
Follow Us:
| Updated on: Dec 26, 2020 | 10:16 AM

কলকাতা: করোনা (COVID-19) আক্রান্ত হয়ে মৃত্যু হল আরও এক চিকিৎসকের। শুক্রবার কলকাতার একটি বেসরকারি হাসপাতালে মৃত্যু হয় চক্ষু বিশেষজ্ঞ সুব্রত সোমের। সম্প্রতি তাঁর শরীরে কোভিড-১৯ সংক্রমণ ধরা পড়ে। মালদহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। তিনদিন সেখানেই চিকিৎসাধীন ছিলেন। কিন্তু ক্রমেই শারীরিক অবস্থার অবনতি হতে শুরু করে। এরপরই কলকাতায় নিয়ে আসা হয় তাঁকে।

আরও পড়ুন: বছর শেষে শীতের ঠকঠকানি চলবেই, আজ তাপমাত্রা নামল ১২ ডিগ্রিতে

গত ২২ নভেম্বর ৬৫ বছর বয়সি এই চিকিৎসকের কোভিড-১৯ রিপোর্ট পজিটিভ আসে। প্রথম চারদিন বাড়িতেই ছিলেন তিনি। এরপর পরিস্থিতি ঘোরাল হওয়ায় নিয়ে যাওয়া হয় মালদহ মেডিকেল কলেজ হাসপাতালে। তিনদিন সেখানেই ছিলেন। কিন্তু পরিস্থিতির অবনতি হতে থাকায় ২৯ নভেম্বর কলকাতা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসা হয়। সেখান থেকে ৭ ডিসেম্বর শহরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। ইকমো (এক্সট্রা কর্পোরিয়ল মেমব্রেন অক্সিজেন) সাপোর্টে রাখতে হয় তাঁকে। করোনা সংক্রমণের পাশাপাশি কো-মর্বিডিটিও ছিল সুব্রতবাবুর। লড়াই ক্রমেই তাঁর পক্ষে কঠিন হয়ে ওঠে। শুক্রবার হাল ছাড়তে বাধ্য হন তিনি। বেসরকারি হাসপাতালেই মৃত্য়ু হয় তাঁর।

আরও পড়ুন: ‘বাংলাদেশের জিডিপি দেখুন, বাংলাদেশীরা ভারতে অনুপ্রবেশ করে না’

কোভিড-১৯ মহামারীর সঙ্গে চিকিৎসকদের মরণপণ লড়াই গোটা পৃথিবী জুড়ে। প্রথম সারিতে থেকে করোনার সঙ্গে লড়াই করছেন তাঁরা। এরইমধ্যে অনেকে সংক্রমিত হচ্ছেন। জান কবুল করে তাঁদের লড়াই জারি রয়েছে। দ্য ওয়েস্ট বেঙ্গল ডক্টরস ফোরামের যুগ্ম সম্পাদক চিকিৎসক রাজীব পাণ্ডে জানান, বাংলায় এখনও অবধি করোনা আক্রান্ত হয়ে ৮৬ জন চিকিৎসকের মৃত্য়ু হয়েছে। পরিস্থিতি খুবই উদ্বেগজনক।