Fraud Case: ব্যাঙ্ক থেকে পাঠানো লিঙ্কে ক্লিক করতেই যত কাণ্ড, নিমেষে উধাও ব্যাঙ্ককর্মীর লক্ষাধিক টাকা

Baguiati: পুলিশ সূত্রে খবর, সুদেষ্ণা ২০২১ সালে বিধাননগর সাইবার ক্রাইম থানায় অভিযোগ করেন, তিনি আরটিজিএস করার জন্যে সংশ্লিষ্ট ব্যাঙ্কের কাস্টমার কেয়ার নম্বরের খোঁজ করেন গুগলে।

Fraud Case: ব্যাঙ্ক থেকে পাঠানো লিঙ্কে ক্লিক করতেই যত কাণ্ড, নিমেষে উধাও ব্যাঙ্ককর্মীর লক্ষাধিক টাকা
গ্রেফতার হওয়া ব্যক্তি (নিজস্ব চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Aug 16, 2022 | 7:30 PM

বাগুইআটি: এবার লক্ষাধিক টাকার প্রতারণা খোদ ব্যাঙ্ক কর্মীর সঙ্গেই। ব্যাঙ্কে আরটিজিএস (RTGS) বা অর্থের লেনদেন করতে গিয়েই খোয়া গেল বিপুল অঙ্কের টাকা। গোটা ঘটনায় প্রতারণা চক্রের পর্দা ফাঁস করল বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিশ। গ্রেফতার হয়েছে একজন।

কী ঘটেছে?

সুদেষ্ণা সিনহা। বাগুইহাটি এলাকার বাসিন্দা তিনি। পেশায় ব্যাঙ্ক কর্মী। পুলিশ সূত্রে খবর, সুদেষ্ণা ২০২১ সালে বিধাননগর সাইবার ক্রাইম থানায় অভিযোগ করেন, তিনি আরটিজিএস করার জন্যে সংশ্লিষ্ট ব্যাঙ্কের কাস্টমার কেয়ার নম্বরের খোঁজ করেন গুগলে। সেখান থেকে একটি কাস্টমার কেয়ার সেন্টারের নম্বর পান তিনি। সেই মোতাবেক ফোন করলে তাঁকে ব্যাঙ্কের একটি লিঙ্ক দেওয়া হয়। বলা হয় টাকা ট্রান্সফার করতে। তবে সেই লিঙ্কে টাকা পাঠাতে গিয়ে তাঁর অ্যাকাউন্ট থেকে খোয়া যায় ৭ লক্ষ ৩২ হাজার টাকা।

এরপর গোটা ঘটনার তদন্ত শুরু করে বিধাননগর থানার পুলিশ। তদন্ত এগোতেই জানতে পারা যায় এই টাকা গুলি বিভিন্ন অ্যাকাউন্টে গিয়ে পৌঁছেছে। সেই সূত্র ধরে বিহারে হানা দেয় বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিশ। সেখান থেকে রাকেশ কুমার পোদ্দারকে গ্রেফতার করে পুলিশ।

পুলিশ সূত্রে খবর, ওই ব্যক্তির অ্যাকাউন্টে টাকা পৌঁছেছিল। আজ অভিযুক্তকে বিধাননগর আদালতে তোলা হয়। পুলিশ তাকে নিজেদের হেফাজতে নেওয়ার আবেদন জানাবে বলে পুলিশ সূত্রে খবর।

বস্তুত, মঙ্গলবার আরও একটি ভুয়ো কল সেন্টারের খোঁজ পেয়েছিল বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিশ। চিনার পার্ক এলাকায় ওই ভুয়ো কল সেন্টারে অভিযান চালিয়ে বেশ কয়েকজনকে গ্রেফতার করেছিল পুলিশ। এবার ওই ঘটনায় জড়িত সন্দেহে আরও একজনকে গ্রেফতার করল বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিশ। মঙ্গলবার রাতে নৈহাটি এলাকা থেকে গ্রেফতার কর হয়েছে ওই ব্য়ক্তিকে। ধৃত ব্যক্তির নাম অপু সাহু। এর আগে চিনার পার্কের ওই ভুয়ো কল সেন্টারের অফিসে অভিযান চালিয়ে যাদের গ্রেফতার করা হয়েছিল, তাদের জিজ্ঞসাবাদ করেই পুলিশ জানতে পারে এই ব্যক্তির কথা।