প্রতিশোধ নিতে ফেক প্রোফাইল বানিয়ে যৌনতার ফাঁদ, কলকাতার যুবককে জেল সাজা আদালতের

১০ বছর আগে ভিনরাজ্যে পড়তে গিয়েছিলেন কলকাতার এক যুবতী। কিন্তু, ছুটির সময় বাড়ি ফিরে জানতে পারেন, তাঁর ছবি ব্যবহার করে তাঁর নামে ফেসবুকে কেউ ফেক অ্যাকাউন্ট খুলেছে।

প্রতিশোধ নিতে ফেক প্রোফাইল বানিয়ে যৌনতার ফাঁদ, কলকাতার যুবককে জেল সাজা আদালতের
ছবি- ফেসবুক
Follow Us:
| Updated on: Mar 22, 2021 | 7:42 PM

কলকাতা: নানাবিধ সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে মেয়েদের ছবি ব্যবহার করে ফেক প্রোফাইল (Fake Profile) বানানোর উদাহরণ রয়েছে অজস্র। এ বার ফেসবুকে (Facebook) ফেক প্রোফাইল বানিয়ে হেনস্থা করার জেরে হাজতবাসের ঘটনা ঘটল। তাও খোদ কলকাতার বুকে। এক যুবককে কারাদণ্ডের সাজা শোনাল আলিপুর আদালত।

১০ বছর আগে ভিনরাজ্যে পড়তে গিয়েছিলেন কলকাতার এক যুবতী। কিন্তু, ছুটির সময় বাড়ি ফিরে জানতে পারেন, তাঁর ছবি ব্যবহার করে তাঁর নামে ফেসবুকে কেউ ফেক অ্যাকাউন্ট খুলেছে। আপলোড করা হয়েছে তাঁর বেশ কিছু আপত্তিকর ছবিও। পাশাপাশি ওই প্রোফাইল থেকে যৌনতার মেসেজও পাঠানো হয়েছে বলে দাবি করেন তিনি। এরপরই পুলিশের দ্বারস্থ হন ওই যুবতী। প্রথমে যাদবপুর থানায় মামলা হয়, পরে সিআইডি মামলাটির তদন্তভার নেয়।

তদন্তে নেমে পুলিশ জানতে পারে, দক্ষিণ কলকাতার এক বাসিন্দার কম্পিউটার থেকে ওই ফেক প্রোফাইলটি বানানো হয়। ওই ব্যক্তির ছেলে কম্পিউটারটি ব্যবহার করত। যুবকের নাম শুদ্ধজিৎ বন্দ্যোপাধ্যায়। ওই যুবকের সঙ্গে এক বান্ধবীর সঙ্গে একসময় ঝগড়া হয়েছিল অভিযোগকারী তরুণীর। প্রতিশোধ নিতেই এই ঘটনা ঘটনো হয় বলে মনে করছে পুলিশ।

আরও পড়ুন: পিকে-র ‘গেম প্ল্যান’! তৃণমূলের একঝাঁক ‘গুপ্তচর’ বিজেপিতে, কান্তির বিস্ফোরক দাবি

গোটা মামলায় সরকারি আইনজীবী বিভাস চট্টোপাধ্যায়ও প্রতিশোধের তত্ত্বেই জোর দিয়েছেন। তিনি জানান, ওই যুবকের বান্ধবীর সঙ্গে আক্রান্ত তরুণীর এক সময় ঝগড়া হয়েছিল। সেই আক্রোশেই ওই তরুণীর নামে ফেক অ্যাকাউন্ট বানিয়ে তাকে হেনস্থা করে ওই যুবক। মামলাটি এ দিন এজলাসে উঠলে যুবককে দোষী সাব্যস্ত করা হয় এক বছরের জেল সাজা দেন বিচারক। পাশাপাশি দেড় লক্ষ টাকার জরিমানাও হয়।

আরও পড়ুন: হু হু করে বাড়ছে সংক্রমণ, এক-দু’দিনের মধ্যেই কি লকডাউন?