Partha Chatterjee: আবারও ইএসআই হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষা পার্থ চট্টোপাধ্যায় ও কল্যাণময় গঙ্গোপাধ্যায়ের

Enforcement Directorate: কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সূত্রে খবর, সিবিআই জেরার মুখোমুখি হবেন এই কয়েকজন। তাঁর আগে আদালতের নির্দেশ অনুযায়ী স্বাস্থ্য পরীক্ষার নিয়ম রয়েছে।

Partha Chatterjee: আবারও ইএসআই হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষা পার্থ চট্টোপাধ্যায় ও কল্যাণময় গঙ্গোপাধ্যায়ের
সিবিআই হেফাজতে পার্থ চট্টোপাধ্যায়।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 18, 2022 | 10:00 AM

কলকাতা: রবিবার প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের স্বাস্থ্য পরীক্ষা করা হবে। যার জেরে সুরক্ষা আটোসাঁটো। এই মুহূর্তে নিজাম প্যালেসে পার্থ চট্টোপাধ্যায়, কল্যাণময় গঙ্গোপাধ্যায় এবং এসপি সিনহা তাঁরা সিবিআই হেফাজতে রয়েছেন।

কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সূত্রে খবর, সিবিআই জেরার মুখোমুখি হবেন এই কয়েকজন। তাঁর আগে আদালতের নির্দেশ অনুযায়ী স্বাস্থ্য পরীক্ষার নিয়ম রয়েছে। সেই মোতাবেক আজকে পার্থ চট্টোপাধ্যায় ও কল্যাণময় গঙ্গোপাধ্যায়কে নিয়ে যাওয়া হবে ইএসআই হাসপাতালে। সেখানে তাঁদের স্বাস্থ্য পরীক্ষা করা হবে। এরপর তাঁদেরকে জেরা পর্বে সামিল হতে হবে।

সিবিআই সূত্রে খবর, এ দিন সকাল ১১টা নাগাদ তাঁদের স্বাস্থ্য পরীক্ষার উদ্দেশে নিয়ে যাওয়া হবে। পার্থ চট্টোপাধ্যায় ও কল্যাণময় গঙ্গোপাধ্যায় দু’জনকেই নিয়ে যাওয়া হবে বেহালার ইএসআই হাসপাতালে। সেখানে স্বাস্থ্য পরীক্ষার পর ফের তাঁদের নিয়ে আসা হবে নিজাম প্যালেসে। এদিকে, সকাল থেকেই নিরাপত্তা মজবুত করা রয়েছে। এলাকায় মোতায়েন রয়েছে প্রচুর সিআরপিএফ জওয়ান।

উল্লেখ্য, বৃহস্পতিবার নিয়োগ দুর্নীতি মামলায় পার্থ চট্টোপাধ্যায়কে নিজেদের হেফাজতে নিতে চেয়ে আবেদন করেছিল সিবিআই। শুক্রবার ছিল সেই মামলার শুনানি। তাই এ দিন আদালতে হাজির করা হয় পার্থকে। একই মামলায় ইডির হাতে গ্রেফতার হওয়ার পর বর্তমানে জেল হেফাজতে রয়েছেন তিনি। সেই মামলাতেই এবার হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করতে চায় সিবিআই।

এ দিন প্রথমে তাঁর আইনজীবী জামিনের আর্জি জানিয়ে সওয়াল করেন। পরে পার্থ চট্টোপাধ্যায় নিজেই বিচারকের কাছে আবেদন জানান। পার্থ এ দিন দাবি করেন মন্ত্রী হিসেবে নিয়োগের ক্ষেত্রে কোনও ভূমিকা ছিল না তাঁর। তিনি বলেন, ‘আমি সব শুনলাম। মামলাগুলিতে আমার কী ভূমিকা? আমি মন্ত্রী ছিলাম। এসএসসি, প্রাইমারি বোর্ড নিজেরাই কাজ করত। তারা সবাইকে নিয়োগ করত। আমার কোনও ভূমিকা নেই।’ তাঁর দাবি তিনি ষড়যন্ত্রের শিকার।