Recruitment Scam: বিচারপতি গঙ্গোপাধ্যায়ের নির্দেশের পরই বৈঠকে কমিশন, তৈরি হবে বেআইনি নিয়োগের তালিকা

Recruitment Scam: নবম ও দশর শ্রেণির নিয়োগ মামলায় বিচারপতি গঙ্গোপাধ্যায় নির্দেশ দিয়েছেন, বেআইনিভাবে যাঁদের নিয়োগ করা হয়েছে, তাঁদের তালিকা প্রকাশ করতে হবে।

Recruitment Scam: বিচারপতি গঙ্গোপাধ্যায়ের নির্দেশের পরই বৈঠকে কমিশন, তৈরি হবে বেআইনি নিয়োগের তালিকা
এসএসসি ভবন। ফাইল চিত্র।
TV9 Bangla Digital

| Edited By: tannistha bhandari

Sep 22, 2022 | 4:21 PM

কলকাতা : বেআইনিভাবে কতজনকে নিয়োগ করা হয়েছে, তা খুঁজে বের করতে বৃহস্পতিবারই বৈঠকে বসছে স্কুল সার্ভিস কমিশন। এ দিন বিকেল ৫ টায় ত্রিপাক্ষিক বৈঠকে বসবে কমিশন। বুধবারই নবম ও দশমের নিয়োগ মামলায় ভুয়ো নিয়োগ খুঁজে তালিকা তৈরি করার নির্দেশ দিয়েছেন কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। তাঁর নির্দেশ, দ্রুত যোগ্য প্রার্থীদের নিয়োগের প্রক্রিয়া শুরু করতে হবে।

জানা গিয়েছে, স্কুল সার্ভিস কমিশনের দফতরেই হবে সেই বৈঠক। থাকবেন কমিশনের আইনজীবী, মামলাকারীদের আইনজীবী ও মধ্যশিক্ষা পর্ষদের সদস্যরা। আগামী ২৮ সেপ্টেম্বর সেই রিপোর্ট পেশ করতে হবে আদালতে। চলতি সপ্তাহের মধ্যেই বৈঠক করার নির্দেশ দিয়েছিল আদালত। তালিকায় যাঁদের নাম থাকবে তাঁদের চাকরি আগামী সপ্তাহেই বাতিল করা হবে বলে জানিয়েছে আদালত। আর ওই শূন্যপদে মেধাতালিকায় থাকা যোগ্য প্রার্থীদের নিয়োগ করা হবে।

এই বৈঠকে মূলত মেধাতালিকা ও ওয়েটিং লিস্ট খতিয়ে দেখা হবে। আরটিআই করে ওয়েটিং লিস্টে নাম থাকা অনেক প্রার্থী জানতে পেরেছেন, যাঁরা চাকরি পেয়েছেন তাঁদের প্রাপ্ত নম্বর ওয়েটিং লিস্টে থাকা প্রার্থীদের তুলনায় কম। তাই এ দিন দুই তালিকা খতিয়ে দেখতে হবে আইনজীবী ও আধিকারিকদের।

বুধবারই বিচারপতি উল্লেখ করেছেন, যাঁরা যোগ্য প্রার্থী তাঁদের চাকরি দেওয়ার সময় হয়েছে, আর দেরি করা যাবে না। তাই তার আগে কতজনকে বেআইনিভাবে নিয়োগ করা হয়েছে সেটা জানা দরকার বলে মনে করেছেন তিনি। সেটা কমিশন সিবিআইকে জানাবে বলে নির্দেশ দিয়েছেন তিনি।

অন্যদিকে, গ্রুপ সি ও গ্রুপ ডি-র নিয়োগ সংক্রান্ত মামলায় নির্দেশ দিয়েছেন, ৯২৩ টি শূন্যপদে নিয়োগ শুরু করতে হবে। ২৮ সেপ্টেম্বরের মধ্যেই বিজ্ঞপ্তি প্রকাশ করার নির্দেশ দিয়েছেন তিনি। ওয়েটিং লিস্টের চাকরি প্রার্থীদের চাকরি দেওয়ার কাজ শুরু করার নির্দেশ দেওয়া হয়েছে কমিশনকে।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla