Primary TET: সমস্যায় পড়লেই ফোন করতে পারবেন টেট পরীক্ষার্থীরা, হেল্পলাইন চালু করছে রাজ্য

Primary TET: এবারের টেট পরীক্ষা স্বচ্ছতা বজায় রাখতে একাধিক পদক্ষেপ করেছে প্রাথমিক শিক্ষা পর্ষদ। এদিন জেলাশাসক ও পুলিশ সুপারদের একাধিক নির্দেশ দিলেন মুখ্যসচিব।

Primary TET: সমস্যায় পড়লেই ফোন করতে পারবেন টেট পরীক্ষার্থীরা, হেল্পলাইন চালু করছে রাজ্য
টেট পরীক্ষা (ফাইল ছবি)
TV9 Bangla Digital

| Edited By: tannistha bhandari

Nov 24, 2022 | 7:11 PM

কলকাতা: হাতে গোনা আর মাত্র কয়েকদিন পরই প্রাথমিক টেট (Primary TET)। তার আগে সবরকমের প্রস্তুতি শুরু করল প্রশাসন। টেট পরীক্ষার্থীদের সমস্যার কথা মাথায় রেখে এবার হেল্পলাইন নম্বর চালু করার পরিকল্পনা করা হল নবান্নের (Nabanna) তরফে। বৃহস্পতিবারই উচ্চ পর্যায়ের বৈঠক বসেছিল। সেখানেই সিদ্ধান্ত নেওয়া হয়, টেট পরীক্ষার্থীরা যদি সমস্যায় পড়েন, তাহলে তাঁদের সাহায্যের জন্য হেল্প লাইন নম্বর চালু করা হবে। সেই নম্বরে ফোন করে অভিযোগ জানাতে পারবেন তাঁরা। প্রতিটি জেলার জেলাশাসক ও পুলিশ সুপার অফিসে সেই নম্বর চালু করা হবে বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

পরীক্ষা চলাকালীন বা পরীক্ষার আগে কোনও অসুবিধায় পড়লে এই নম্বর মারফত যোগাযোগ করতে পারবেন পরীক্ষার্থীরা। এদিন বৈঠকে এমনই নির্দেশ দিয়েছেন মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী। তবে এখনও পর্যন্ত নম্বর চালু করা হয়নি। শীঘ্রই সেই নম্বর জানিয়ে দেওয়া হবে।

আগামী ১১ ডিসেম্বর টেট পরীক্ষার দিন ধার্য হয়েছে। পাঁচ বছর পর এই টেট পরীক্ষা নেওয়া হচ্ছে। কয়েক লক্ষ চাকরি প্রার্থী এতদিন ধরে অপেক্ষায় রয়েছে। রাজ্যে যখন নিয়োগ দুর্নীতির একাধিক মামলায় কেন্দ্রীয় সংস্থার তদন্ত চলছে, তারই মধ্যে এই টেট পরীক্ষা অত্যন্ত গুরুত্বপূর্ণ। তাই পরীক্ষায় নিরাপত্তা সংক্রান্ত কোনও খামতি রাখতে চায় না প্রশাসন। বায়োমেট্রিক অ্যাটেনডেন্স সহ একাধিক পদক্ষেপ করেছে পর্ষদ। সেগুলি যাতে সঠিকভাবে কার্যকর হয়, সেই নির্দেশ দিয়েছেনন মুখ্যসচিব। পরীক্ষা নিয়ে কোনও সমস্যা হলে জেলাশাসকরা দায়বদ্ধ থাকবেন বলে জানিয়েছেন তিনি।

সম্প্রতি সাঁতরাগাছি ব্রিজে মেরামতির কাজ শুরু হয়েছে। সে কথাও এদিনের বৈঠকে মনে করিয়ে দিয়েছেন মুখ্যসচিব। সাঁতরাগাছি ব্রিজের জন্য যাতে কোনও রকম সমস্যা তৈরি না হয়, তার জন্য হাওড়া পুলিশ কমিশনারকে বিশেষ নির্দেশ দিয়েছেন তিনি। উল্লেখ্য, টেট পরীক্ষা নিয়ে এবার যাতে আর কোনও প্রশ্ন না ওঠে, সে বিষয়ে এবার সতর্ক পর্ষদ। স্বচ্ছতা বজায় রাখতে একাধিক ব্যবস্থা নেওয়া হয়েছে। পরীক্ষাকেন্দ্রগুলি স্পর্শকাতর হিসেবে চিহ্নিত হবে, সেগুলিতে ১৪৪ ধারাও জারি থাকতে পারে বলে পর্ষদ সূত্রে খবর।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla