Sukanya Mondal: গরু পাচার মামলায় ইডি-র হাজিরা এড়ালেন কেষ্ট-কন্যা

Sukanya Mondal: কেষ্ট গ্রেফতার হতেই হদিশ মেলে তাঁর একাধিক সম্পত্তির। সেই সম্পত্তিতে ভাগ রয়েছে সুকন্যা মণ্ডলেরও। এরপরই ইডির গোয়েন্দাদের নজরে আসেন কেষ্ট কন্যা।

Sukanya Mondal: গরু পাচার মামলায় ইডি-র হাজিরা এড়ালেন কেষ্ট-কন্যা
বাবার সঙ্গে সুকন্যা
Follow Us:
| Edited By: | Updated on: Oct 27, 2022 | 9:56 AM

কলকাতা:  ইডি-র ডাকে সাড়া দিলেন না অনুব্রত কন্যা। গরুপাচার মামলা সুকন্যা মণ্ডল আজ দিল্লিতে ইডি দফতরে আসছেন না তিনি। ব্যক্তিগত কারণে দেখিয়ে ইডি-র হাজিরা এড়ালেন তিনি। গরু পাচার কাণ্ডে এই প্রথম বার অনুব্রত মণ্ডলের কন্যা সুকন্যাকে জিজ্ঞাসাবাদের জন্য ইডি দিল্লি তলব করে। ইডির থেকে সুকন্যা সময় চাইবেন বলে জানা যাচ্ছে।

গরু পাচার মামলার তদন্তে নেমে শুরু থেকেই বিপুল সম্পত্তির হদিশ পান তদন্তকারীরা। অনুব্রত মণ্ডলের পাশাপাশি বিপুল সম্পত্তির হদিশ পান সিবিআই আধিকারিকরা। উঠে আসে ভোলেব্যোম রাইস মিল সহ একাধিক চালকলের নাম। তদন্তের শিকড়ে পৌঁছতে গিয়ে তদন্তকারীদের সামনে উঠে আসে এএনএম অ্যাগ্রোকেম ফুড প্রাইভেট লিমিটেড ও নীড় ডেভলপার্স প্রাইভেট লিমিটেড নামে দুই সংস্থার নাম। এই দুই সংস্থার ডিরেক্টর পদে রয়েছেন কেষ্ট কন্যা। সিবিআই চার্জশিটেও এই সংস্থাগুলির নাম রয়েছে।

সিবিআইয়ের জমা দেওয়া চার্জশিট অনুসারে ২০১৩-১৪ অর্থবর্ষে সুকন্যার আয় ছিল ৩ লক্ষ ১০ হাজার টাকা। ২০২০-২১ অর্থবর্ষে তা বেড়ে হয়েছে ১ কোটি ৪৫ লক্ষ টাকা। অন্তত ৩ কোটি টাকার ফিক্সড ডিপোজিট রয়েছে সুকন্যার নামে। সুকন্যার মালিকানাধীন সংস্থা এএনএম অ্যাগ্রোকেম লিমিটেডের আয়ব্যায়ের হিসাব চেয়েছে ইডি।

কেষ্ট গ্রেফতার হতেই হদিশ মেলে তাঁর একাধিক সম্পত্তির। সেই সম্পত্তিতে ভাগ রয়েছে সুকন্যা মণ্ডলেরও। এরপরই ইডির গোয়েন্দাদের নজরে আসেন কেষ্ট কন্যা। আয় বৃদ্ধিতে বাবা অনুব্রত মণ্ডলকেও পিছনে ফেলেছেন সুকন্যা।

দিল্লিতে অনুব্রতর দেহরক্ষী সায়গল হোসেনকে জেরা করেছেন ইডি গোয়েন্দারা। তাঁর থেকে সুকন্যার ধনসম্পত্তির বহু তথ্য পেয়েছেন গোয়েন্দারা। সেই তথ্য যাচাই করতেই সুকন্যাকে দিল্লিতে তলব করে ইডি, এমনটাই সূত্রের খবর। রাজধানীতে সায়গলের মুখোমুখি বসিয়ে জিজ্ঞাসাবাদ করতে পারেন গোয়েন্দারা। সুকন্যার সংস্থার আয়-ব্যায়ের হিসাব সহ বিভিন্ন তথ্য নিয়ে ২৭ অক্টোবর বৃহস্পতিবার দিল্লিতে হাজিরার নির্দেশ দেয় ইডি। এর আগেও বারবার হাজিরার নির্দেশ পেয়েও, তা এড়িয়েছিলেন সুকন্যা। তবে এদিন সুকন্যা হাজিরা দেন কিনা, তা নিয়ে প্রথম থেকেই জল্পনা ছিল। তিনি হাজিরা এড়ানোয় পরবর্তী পদক্ষেপ করবে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা, এমনটাই সূত্রের খবর।