Singer KK Death: ‘কেকে’র অনুষ্ঠানে ৩০-৫০ লক্ষ? প্রোমোটার-মস্তানদের কাছে আত্মসমর্পণ না করলে…,’ সৌগতর প্রশ্নে চাপে তৃণমূল

Singer KK Death: কেকে’র অনুষ্ঠানে ৩০-৫০ লক্ষ? কে দিল টাকা? দলের তরুণ-তুর্কিদেরই বিস্মৃত প্রশ্ন সৌগতর।

Singer KK Death: 'কেকে’র অনুষ্ঠানে ৩০-৫০ লক্ষ? প্রোমোটার-মস্তানদের কাছে আত্মসমর্পণ না করলে...,' সৌগতর প্রশ্নে চাপে তৃণমূল
প্রোমোটার-মস্তানদের কাছে সারেন্ডার? কে দিল কেকে’র অনুষ্ঠানের ৩০-৫০ লক্ষ? প্রশ্ন সৌগতর
Follow Us:
| Edited By: | Updated on: Jun 19, 2022 | 3:52 PM

কলকাতা: কিছুদিন আগেই বলিউডের বিখ্যাত সঙ্গীত শিল্পী কেকে-র মৃত্যু (KK Death) নিয়ে উত্তাল হয়েছিল গোটা দেশ। প্রশাসনিক অব্যবস্থার দায়ে কাঠগড়ায় উঠেছিল বাংলা। সমালোচনার ঝড় বয়েছিল গোটা কলকাতা জুড়েই। রাজনৈতিক মহলে তোপের মুখে পড়েছিল তৃণমূল ছাত্র পরিষদ (TMCP)। তারপর থেকে প্রশ্ন উঠছিল নজরুল মঞ্চে যে অনুষ্ঠানে কেকে এসেছিলেন তার জন্য ব্যয় হওয়া লক্ষ লক্ষ টাকা এল কোথা থেকে? কলেজের সাধরণ ছাত্র সংসদের পকেটে এত টাকা জোগাচ্ছেন কারা? যা নিয়ে রাজনৈতিক মহলেও তৈরি হয় বিস্তর চাপান-উতর। এবার তৃণমূল ছাত্র পরিষদের কর্মসূচিতে একই প্রশ্ন তুললেন তৃণমূল সাংসদ সৌগত রায়। 

শনিবার বরাহনগরে ছিল তৃণমূল ছাত্র পরিষদের একটি সাংগঠনিক কর্মসূচি। সেখানেই আসেন সৌগত রায়। বলিউড শিল্পীদের বিপুল পারিশ্রমিক ছাত্র সংসদ জোগাড় করছে কেথা থেকে? এদিনের কর্মসূচিতে গিয়ে শুরুতেই এ প্রশ্ন করতে দেখা যায় সৌগত রায়কে। এদিন সৌগতকে বলতে শোনা যায়, “শুনেছি কেকে’র অনুষ্ঠান করতে ৩০ থেকে ৫০ লক্ষ টাকা লেগেছে। এত টাকা কোথা থেকে এল ? টাকা তো হাওয়া থেকে আসে না! এত টাকা জোগাড় করতে সারেন্ডার করতেই হয়। প্রোমোটার বা মস্তানদের কাছে সারেন্ডার করতে হয়। এই বয়স থেকে আত্মসমর্পন করলে ভবিষ্যতে লড়বে কী করে?”

প্রসঙ্গত, কেকে’র মৃত্যুর পর প্রশাসনিক অব্যবস্থার কারণে স্বভাবতই চাপ বাড়ে ঘাসফুল শিবিরে। জাতীয় রাজনীতির ময়দানেও বেকায়দায় পড়তে হয়। এমনকী ছাত্র সংসদ ভোট না হওয়ার পরেও কী করে কলেজগুলিতে তৃণমূল পরিচালিত ছাত্র সংসদের অস্তিত্ব থাকে সে প্রশ্নও ওঠে। এমনকী এই ঘটনার পর ইন্ডোর অনুষ্ঠানের জন্য লালবাজারের তরফেও জারি করা হয় বিশেষ নির্দেশিকা। শোনা যায়, নজরুল মঞ্চে যেখানে কেকে এসেছিলেন সেখানে প্রায় ৩ হাজার মানুষের বসার জায়গা থাকলেও ভিড় হয় প্রায় ৮ হাজার মানুষের। তাতেই দমবন্ধ করা পরিবেশের সৃষ্টি হয়। এত লোকের পাস কোথা থেকে দেওয়া হল সে প্রশ্নেই বাড়তে থাকে চাপান-উতর। অন্যদিকে এত ভিড়ের মধ্যে কেন শীততাপ নিয়ন্ত্রিত যন্ত্র বন্ধ করা হয়েছিল সেই প্রশ্নও ওঠে। এর মধ্যে দলের তরুণ-তুর্কিদের খোদ সৌগত রায়ের মতো প্রথমসারির তৃণমূল নেতৃত্বের ভর্ৎসনায় বিস্তর চাপান-উতর তৈরি হয়েছে রাজনৈতিক মহলে।