Suvendu Adhikari: পয়লা দিনেই রাজ্যপালকে ভোট পরবর্তী হিংসার রিপোর্ট ধরালেন শুভেন্দু, উপহার দিলেন গীতা

Suvendu Adhikari: রাজ্যভবন থেকে বেরিয়ে শুভেন্দু বলেন, "পশ্চিমবঙ্গে শাসকের আইন চলে, আইনের শাসন চলে না।" রাজ্যের সামগ্রিক আইন-শৃঙ্খলা পরিস্থিতির বিষয়ে রাজ্যপালকে বোঝানোর জন্যই এই রিপোর্ট তিনি আনন্দ বোসকে দেন শুভেন্দু।

Suvendu Adhikari: পয়লা দিনেই রাজ্যপালকে ভোট পরবর্তী হিংসার রিপোর্ট ধরালেন শুভেন্দু, উপহার দিলেন গীতা
শুভেন্দু অধিকারী
TV9 Bangla Digital

| Edited By: Soumya Saha

Nov 23, 2022 | 3:38 PM

কলকাতা: রাজভবনে নতুন রাজ্যপাল হিসেবে সিভি আনন্দ বোসের শপথগ্রহণে উপস্থিত ছিলেন না বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। পরে আলাদাভাবে নতুন রাজ্যপালের সঙ্গে দেখা করতে যান তিনি। আনন্দ বোসকে ফুল দিয়ে বরণ করে নেওয়ার পর ইংরেজিতে লেখা একটি গীতা তাঁকে উপহার দেন শুভেন্দু অধিকারী। রাজ্যপালও তাঁর নিজের লেখা একটি হিন্দি বই শুভেন্দুকে উপহার দেন। এদিন রাজভবনে আনন্দ বোসের প্রথম দিনেই তাঁর হাতে জাতীয় মানবাধিকার কমিশনের একটি রিপোর্টও তুলে দেন বিরোধী দলনেতা। বেরিয়ে এসে শুভেন্দু বলেন, “পশ্চিমবঙ্গে শাসকের আইন চলে, আইনের শাসন চলে না।” রাজ্যের সামগ্রিক আইন-শৃঙ্খলা পরিস্থিতির বিষয়ে রাজ্যপালকে বোঝানোর জন্যই এই রিপোর্ট তিনি আনন্দ বোসকে দেন শুভেন্দু।

শুভেন্দু অধিকারী বলেন, “ভোট পরবর্তী হিংসার ইস্যু নিয়ে জাতীয় মানবাধিকার কমিশন যে বইটি প্রকাশ করেছে, সেই বইটি তাঁর অনুমতি নিয়ে তাঁকে উপহার দিয়েছি। উনি এসেছেন সংবিধানকে রক্ষা করার জন্য। যাতে সরকার ফর দা পার্টি, বাই দা পার্টি, অব দা পার্টি না চলে… যাতে সরকার ফর দা পিপল, বাই দা পিপল, অব দা পিপল চলে… জাতীয় মানবাধিকার কমিশন পশ্চিমবঙ্গ নিয়ে যা বলে গিয়েছে, তা প্রথমদিন রাজ্যপালের কাছে বিরোধী দলনেতা হিসেবে তুলে দেওয়া আমার দায়িত্ব ছিল।”

নতুন রাজ্যপালে থেকে আগামী দিনে কী আশা করছেন বিরোধী দলনেতা? সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি বলেন, “সংবিধানকে রক্ষা করবেন। সংবিধানের যে চারটি স্তম্ভ রয়েছে – বিধানসভা, আমলা, বিচারব্যবস্থা ও সংবাদমাধ্যম যাতে আক্রান্ত না হয় তা ওনাকে দেখতে হবে। সরকার যাতে বেআইনি কাজ না করে তা দেখতে হবে। ভোটের সময় রাজনীতি হবে, আর সারা বছর বিকাশবাদ হবে, এটাই আমাদের আশা।”

এর পাশাপাশি রাজ্যপালের নামের সঙ্গে নেতাজি সুভাষচন্দ্র বসুর নামের যোগ, তাঁর ভাই-বোনদের নামের পদবিতেও নেতাজির নামের যোগ, সেই সব বিষয়গুলি নিয়েও আনন্দ বোসের সঙ্গে কথা হয় শুভেন্দু অধিকারীর। রাজ্যপালের সঙ্গে সাক্ষাতের প্রথম দিনেই রাজ্যের আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে অভিযোগের কথা বুঝিয়ে দিলেন বিধানসভার বিরোধী দলনেতা।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla