দীর্ঘ টালবাহানা কাটিয়ে আজ টেট, মাস্ক ছাড়া পরীক্ষাগ্রহণ কেন্দ্রে প্রবেশ নিষেধ

বর্তমান রাজ্য সরকারের আমলে এটি তৃতীয় টেট। এর আগে ২০১৩ সালের ৩১ মার্চ ও ২০১৫ সালে পরীক্ষা নেওয়া হয়।

দীর্ঘ টালবাহানা কাটিয়ে আজ টেট, মাস্ক ছাড়া পরীক্ষাগ্রহণ কেন্দ্রে প্রবেশ নিষেধ
ফাইল ছবি
সায়নী জোয়ারদার

|

Jan 31, 2021 | 9:52 AM

কলকাতা: দীর্ঘ টালবাহানা, আইনি লড়াইয়ের পর অবশেষে টেট নেওয়া হচ্ছে রবিবার। শূন্যপদ কত তা ঘোষণা ছাড়াই এই পরীক্ষা হচ্ছে। আবেদনকারীর সংখ্যা প্রায় আড়াই লক্ষ। সেন্টারে সেন্টারে কোভিড বিধিতে জোর। পাঁচ বছর পর প্রাইমারি টেট হওয়ায় চাকরি প্রার্থীরা যেমন খানিকটা আশার আলো দেখছে, তেমনই বাংলার বিধানসভা ভোটের মুখে অবশেষে টেটের দিন ফেলতে পেরে কিছুটা হলেও স্বস্তিতে রাজ্য সরকার।

আরও পড়ুন: রাজনীতির নয়া ইনিংস রাজীবের, আজ ডুমুরজলায় জনসভা

২০১৭ সালে প্রাথমিক শিক্ষা পর্ষদ টিচার এলিজিবিলিটি টেস্টে বা টেট গ্রহণের প্রক্রিয়া শুরু করে। বিজ্ঞাপণও দেওয়া হয়। আড়াই লক্ষের উপরে আবেদনপত্র জমা পড়েছিল তখন। কিন্তু বিভিন্ন দোলাচলতার কারণে সেই পরীক্ষা গত তিন বছরে নিয়ে উঠতে পারেনি পর্ষদ। অবশেষে সেই পরীক্ষা হচ্ছে। বর্তমান রাজ্য সরকারের আমলে এটি তৃতীয় টেট। এর আগে ২০১৩ সালের ৩১ মার্চ ও ২০১৫ সালে পরীক্ষা নেওয়া হয়।

আরও পড়ুন: কেন্দ্রীয় তথ্য সম্প্রচারক মন্ত্রকের নির্দেশিকা: ১০০ শতাংশ দর্শক নিয়ে খোলা হবে সিনেমাহল, রয়েছে বাড়তি বিধিনিষেধ

এদিন দুপুর ১টা থেকে পরীক্ষা শুরু হবে। অতিমারির আবহে এ বছর বাড়ানো হয়েছে পরীক্ষাগ্রহণ কেন্দ্রের সংখ্যা। গোটা রাজ্যে প্রায় এক হাজার কেন্দ্রে টেট নেওয়া হবে। ইতিমধ্যেই সেগুলি স্যানিটাইজ করা হয়েছে। মাস্ক ছাড়া কোনও পরীক্ষার্থীই কেন্দ্রে প্রবেশ করতে পারবেন না। মানতে হবে সবরকম স্বাস্থ্যবিধি। প্রতি আসনে একজন করে বসবেন। একটি আসন থেকে অপরটির দূরত্ব থাকবে ৬ ফুট।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla