RG Kar Case: ৯ সেপ্টেম্বর আরজি কর মামলার সুপ্রিম-শুনানি, সেদিনই পূর্ণ হবে ঘটনার ১ মাস!

Supreme Court: আরজি করে ডাক্তারি পড়ুয়ার ধর্ষণ-খুনের মামলার শুনানি চলছে সুপ্রিম কোর্টে। বৃহস্পতিবার সুপ্রিম কোর্টে আরজি কর মামলার শুনানি স্থগিত হয়। জানানো হয়, প্রধান বিচারপতির বেঞ্চ বসছে না এদিন।

RG Kar Case: ৯ সেপ্টেম্বর আরজি কর মামলার সুপ্রিম-শুনানি, সেদিনই পূর্ণ হবে ঘটনার ১ মাস!
আগামী ৯ সেপ্টেম্বর মামলার পরবর্তী শুনানি।Image Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Sep 05, 2024 | 8:31 PM

কলকাতা: আজ বৃহস্পতিবার (৫ অগস্ট) আরজি কর মামলার শুনানি হওয়ার কথা ছিল সুপ্রিম কোর্টে। তবে তা পিছিয়ে যায়। এরপর থেকেই প্রশ্ন উঠছিল, কবে এই মামলার শুনানি হবে। লিস্টিং হয়েছে মামলা। আগামী সোমবার ৯ সেপ্টেম্বর এই মামলার শুনানি হবে। বুধবার সুপ্রিম কোর্টের ডেপুটি রেজিস্ট্রার নোটিস দিয়ে জানান, বৃহস্পতিবার মামলার শুনানি হচ্ছে না। বসছে না প্রধান বিচারপতির বেঞ্চ। এরপর থেকেই নানামহলে শুনানির পরবর্তী দিন নিয়ে কার্যত উৎকণ্ঠা তৈরি হয়। কবে আবার শুনানির দিন ধার্য হবে, প্রশ্ন উঠছিল নানা মহলে।

আরও খবর পড়তে ডাউনলোড করুন Tv9 বাংলা অ্যাপ (Android/ iOs)

বৃহস্পতিবার সন্ধ্যায়ই জানা গেল, আগামী সোমবার এই মামলার শুনানি হবে। দেশের প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়ের এজলাসেই হবে শুনানি। উল্লেখযোগ্য,  ৯ সেপ্টেম্বর আরজি করের ঘটনার এক মাস পূর্ণ হবে। গত ৯ অগস্ট আরজি করের সেমিনার হল থেকে উদ্ধার হয় এক ডাক্তারি পড়ুয়ার দেহ। তাঁকে ধর্ষণ ও খুনের অভিযোগ ওঠে।

গত এক মাসে গোটা রাজ্য তোলপাড় হচ্ছে এই নৃশংস ঘটনাকে সামনে রেখে। প্রতিবাদে ছয়লাপ শহর। দাবি একটাই, দোষীদের শাস্তি। ডাক্তার থেকে আইনজীবী, সকলেই পথে নেমেছেন। লালবাজার অভিযান থেকে নবান্ন অভিযান, এমন জোরাল প্রতিবাদ বাংলা শেষ কবে দেখেছে কেউ মনে করতে পারছে না। ৯ তারিখ একাধিক কর্মসূচির ডাক দিয়েছে নানা সংগঠন। রাত ৯টা বেজে ৯ মিনিটে ৯ মিনিটের জন্যই পথঅবরোধের কর্মসূচি নেওয়া হয়েছে। সেদিনই ঘটনার শুনানি হবে।