অসুস্থ অবস্থায় এসএসকেএমে ভর্তি মুকুল রায়, খোঁজ নিলেন মুখ্যমন্ত্রী

আজ সকালেই তাঁকে এসএসকেএমে ভর্তি করা হয়। তাঁর স্নায়ুর কোনও সমস্যা রয়েছে কি না, তা দেখছেন চিকিৎসকেরা।

অসুস্থ অবস্থায় এসএসকেএমে ভর্তি মুকুল রায়, খোঁজ নিলেন মুখ্যমন্ত্রী
ফাইল ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Sep 02, 2021 | 2:16 PM

কলকাতা: শারীরিকভাবে অসুস্থ হওয়ায় হাসপাতালে ভর্তি করা হল তৃণমুল বিধায়ক মুকুল রায়কে (Mukul Roy)। আজ, বৃহস্পতিবার সকালে এসএসকেএমে (SSKM) ভর্তি হন তিনি। জানা গিয়েছে, বিগত বেশ কিছুদিন ধরেই অসুস্থ বোধ করছিলেন তিনি। আজ তাঁর হাসপাতালে চেক-আপ করতে যাওয়ার কথা ছিল। কিন্তু অসুস্থতা বেড়ে যাওয়ায় হাসপাতালে ভর্তি হতে হয় তাঁকে। প্রাথমিকভাবে জানা গিয়েছে, শরীরে সোডিয়াম ও পটাসিয়ামের অভাব রয়েছে কৃষ্ণনগর উত্তরের বিধায়কের। এ ছাড়া এমনিতেই তিনি ডায়াবেটিসে আক্রান্ত, তাই কোনও ঝুঁকি না নিয়েই তাঁকে হাসপাতালে ভর্তি হওয়ার পরামর্শ দিয়েছেন চিকিৎসকেরা। মুকুল রায়ের শারীরিক অবস্থার খোঁজখবর নিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।

সূত্রের খবর, শরীরে সোডিয়াম ও পটাশিয়ামের ভারসাম্য থাকছে না বলে জানিয়েছেন চিকিত্‍সকরা। বৃহস্পতিবার নিয়ম মেনেই শারীরিক পরীক্ষা করাতে হাসপাতালে গিয়েছিলেন তৃণমূল বিধায়ক। প্রাথমিকভাবে শারীরিক পরীক্ষার পর তাঁকে হাসপাতালে রেখে চিকিত্‍সা করানোর কথা বলেন চিকিত্‍সকরা। এরপরই তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। আপাতত এসএসকেএম হাসপাতালের উডবার্ন ওয়ার্ডের ১০৩ নম্বর ওয়ার্ডে ভর্তি রয়েছেন তিনি। হাসপাতাল সূত্রে খবর, সোডিয়াম ও পটাশিয়ামের অভাব থাকায় তাঁর নার্ভে কোনও প্রভাব পড়েছে কি না, তা খতিয়ে দেখবেন চিকিৎসকেরা। ইতিমধ্যেই তৈরি হয়েছে মেডিক্যাল বোর্ড। মুকুলের চিকিৎসার বিষয়ে বিশেষজ্ঞদের পরামর্শ নেওয়া হবে বলেও জানা গিয়েছে।

জানা গিয়েছে, মেডিক্যাল বোর্ডের নেতৃত্বে রয়েছেন বিশিষ্ট চিকিত্‍সক গৌতম গঙ্গোপাধ্যায়। আপাতত তৃণমূল নেতার শারীরিক অবস্থা স্থিতিশীল বলে হাসপাতাল সূত্রে খবর। এ দিকে কৃষ্ণনগর উত্তরের বিধায়কের অসুস্থতার খবর পেয়েই তাঁর শারীরিক অবস্থার খোঁজ নিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পরিবারের পাশে থাকার বার্তাও দিয়েছেন তিনি। গত কয়েক মাস ধরেই মুকুল রায়ের শারীরিক অবস্থা ভালো ছিল না,সম্ভব সেই জন্যই রাজনীতিতেও খুব সক্রিয় হতে দেখা যাচ্ছিল না তাঁকে। বিধানসভা ভোটের ফল প্রকাশের পর গেরুয়া শিবির ছেড়ে তাঁর পুরনো দলঅর্থঅৎ তৃণমূলে ফেরেন মুকুল রায়।

মাস কয়েক আগেই প্রয়াত হয়েছেন মুকুল রায়ের স্ত্রী। মুকুল রায় ও তাঁর স্ত্রী কৃষ্ণা রায়, দু’জনেই করোনা আক্রান্ত হয়ে বেশ কিছুদিন হাসপাতালে ভর্তি ছিলেন। কলকাতায় বাইপাসের ধারে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি ছিলেন তাঁরা। মুকুল রায় সুস্থ হয়ে উঠলেও তাঁর ফুসফুসের অবস্থা এতটাই খারাপ হয়ে যায় যে চিকিৎসকরা প্রতিস্থাপন ছাড়া আর কোনও পথ খুঁজে পাননি। এরপরই কলকাতা থেকে এয়ার অ্যাম্বুলেন্সে চেন্নাই নিয়ে যাওয়া হয় কৃষ্ণা রায়কে। চেন্নাইয়েই চিকিৎসাধীন ছিলেন তিনি। কলকাতায় চিকিৎসাধীন থাকাকালীন একমো সাপোর্টে রাখতে হয়েছিল তাঁকে। ফুসফুসে ফাইব্রোসিস ধরা পড়ে তাঁর। চেন্নাইতে মৃত্যু হয় কৃষ্ণা রায়ের। আরও পড়ুন: অভিজিৎকে মারল কারা? রয়েছে প্রভাবশালী যোগ? জেলে গিয়ে জেরা করবে সিবিআই