রাজভবনে স্বজনপোষণ! ধনখড়কে টুইটে বিঁধলেন মহুয়া

রাজভবনের গুরুত্বপূর্ণ পদে নিজের আত্মীয়-পরিবারের সদস্যদের নিয়োগ করেছেন রাজ্যপাল। স্বজনপোষণের অভিযোগের প্রমাণ হিসেবে রাজভবনের একাধিক কর্মীর নাম, পদমর্যাদা এবং রাজ্যপালের সঙ্গে তাঁদের সম্পর্ক বিস্তারিত উল্লেখ করেছেন মহুয়া।

রাজভবনে স্বজনপোষণ! ধনখড়কে টুইটে বিঁধলেন মহুয়া
অলংকরণ: অভীক দেবনাথ
সৈকত দাস

|

Jun 06, 2021 | 8:50 PM

কলকাতা: ভোট পরবর্তী হিংসার ঘটনায় রাজ্য প্রশাসনের ভূমিকা নিয়ে সরব হয়েছেন রাজ্যপাল জগদীপ ধনখড় (Jagdeep Dhankhar)। আইন-শৃঙ্খলা পরিস্থিতি সম্পর্কে বিস্তারিত জানতে সোমবারই তলব করেছেন রাজ্যের নয়া মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদীকে। এবার পালটা রাজ্যপালের বিরুদ্ধে গুরুতর অভিযোগ আনলেন তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র (Mahua Moitra)।

রাজভবনে বসে স্বজনপোষণ করছেন রাজ্যপাল, টুইটে এমনই অভিযোগ করলেন মহুয়া। তাঁর অভিযোগ, রাজভবনের গুরুত্বপূর্ণ পদে নিজের আত্মীয়-পরিবারের সদস্যদের নিয়োগ করেছেন রাজ্যপাল। শুধু অভিযোগ তুলেই থামেননি তিনি। স্বজনপোষণের অভিযোগের প্রমাণ হিসেবে রাজভবনের একাধিক কর্মীর নাম, পদমর্যাদা এবং রাজ্যপালের সঙ্গে তাঁদের সম্পর্ক বিস্তারিত উল্লেখ করেছেন মহুয়া।

মহুয়ার টুইটের তালিকা অনুযায়ী, রাজ্যপাল ধনখড়ের OSD বা অফিসার অন স্পেশাল ডিউটি পদে যিনি রয়েছেন তিনি রাজ্যপালের জামাইবাবুর পুত্র। আবার ওএসডি কো-অর্ডিনেশন অখিল চৌধুরী রাজ্যপালের পরিবার ঘনিষ্ঠ বলে দাবি তাঁর। ওএসডি অ্যাডমিনিস্ট্রেশন পদের দায়িত্বে থাকা রুচি দুবে রাজ্যপালের প্রাক্তন এডিসি মেজর গৌরাঙ্গ দীক্ষিতের স্ত্রী। তার পর ওএসডি প্রোটোকলের দায়িত্বে থাকা প্রশান্ত দীক্ষিত মেজর গৌরাঙ্গ দীক্ষিতের ভাই।

এছাড়া OSD IT-র দায়িত্বে থাকা কৌস্তভ এস ভালিকার রাজ্যপালের বর্তমান ADC-র জামাইবাবু। রাজভবনে সদ্য নিযুক্ত হওয়া OSD কিষাণ ধনখড় রাজ্যপালের ঘনিষ্ঠ আত্মীয়। এই তালিকা পেশ করে মহুয়া দাবি করেছেন, নিকট আত্মীয়দেরই রাজভবনে কাজের সুযোগ করে দিচ্ছেন রাজ্যপাল নিজেই। রাজ্যপালকে ‘আঙ্কলজি’ বলে তাঁর কটাক্ষ, রাজভবনে বসে স্বজনপোষণ করছেন ধনখড়।

একদিকে যখন ভোট পরবর্তী হিংসা সহ একাধিক ইস্যুতে রাজ্যের শাসক দলকে নিশানা করছেন রাজ্যপাল, তখন ধনখড়ের বিরুদ্ধে মহুয়া আনলেন মারাত্মক অভিযোগ। এদিকে ধনখড়ের টুইটও থেমে নেই। এদিন ভাটপাড়া বিজেপি কর্মী খুন নিয়েও পুলিশকে তুলোধোনা করেন রাজ্যপাল। লেখেন, বাংলায় যেখানে আগুন জ্বলছে, তা নেভানোর কোনও প্রচেষ্টা করছে না রাজ্য়ের পুলিশ। এই টুইটে আবার মুখ্যমন্ত্রীর টুইটার হ্যান্ডেল উদ্ধৃত করেন তিনি। সবমিলিয়ে ফের তীব্র হচ্ছে রাজ্য ও রাজ্যপালের সঙ্ঘাত।

আরও পড়ুন: চোকসি, মোদীর মতো ভিন দেশের নাগরিকত্ব বিনয় মিশ্রের! সিবিআই-র হাতে এল তথ্য 

Latest News Updates

Follow us on

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla