Abhijit Sarkar Death Case: অভিজিৎ সরকার রহস্যমৃত্যু, এবার পরেশ পালের আট অনুগামীকে তলব সিবিআইয়ের

CBI: অভিজিতের পরিবারের দাবি, সরাসরি খুনের ঘটনায় যুক্ত না থাকলেও ষড়যন্ত্র যাঁরা করেছিলেন, সেই দলে ছিলেন পরেশ পাল ও স্বপন সমাদ্দার।

Abhijit Sarkar Death Case: অভিজিৎ সরকার রহস্যমৃত্যু, এবার পরেশ পালের আট অনুগামীকে তলব সিবিআইয়ের
অনশন অবস্থানে অভিজিতের দাদা। ফাইল চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: May 24, 2022 | 3:30 PM

কলকাতা: ভোট পরবর্তী অশান্তি মামলায় এবার বিধায়ক পরেশ পালের আট অনুগামীকে তলব করল সিবিআই। নারকেলডাঙার বিজেপি কর্মী অভিজিৎ সরকারের অস্বাভাবিক মৃত্যুর ঘটনায় আটজনকে তলব করেছে সিবিআই। তাঁরা স্থানীয় বিধায়ক পরেশ পালের অনুগামী হিসাবেই এলাকায় পরিচিত। বুধবার সল্টলেকের সিজিও কমপ্লেক্সে সিবিআই দফতরে হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে তাঁদের। এর আগে এই মামলায় পরেশ পালকেও তলব করে সিবিআই।

একুশের বিধানসভা ভোটের ফল প্রকাশ হয় ২ মে। ঠিক তার পরদিন বেলেঘাটার বাসিন্দা বিজেপি কর্মী অভিজিৎ সরকারের দেহ উদ্ধার হয়। গলায় তার পেঁচানো অবস্থায় উদ্ধার হয় অভিজিৎ সরকারের মৃতদেহ। এই ঘটনায় প্রথম থেকেই অভিজিতের পরিবারের দাবি ছিল, বিজেপি করায় খুন হতে হয়েছে তাঁদের ছেলেকে। একই সঙ্গে এই ঘটনায় পুলিশের ভূমিকা নিয়েও প্রশ্ন তোলে নিহতের পরিবার। তদন্তের স্বার্থে তাঁর দেহ সৎকার করা হয়নি। ১৩৬ দিন পর সৎকারের অনুমতি পায় পরিবার। এই ঘটনায় বিধায়ক পরেশ পালের নাম জড়ায়।

অভিজিৎ সরকারের দাদা বিশ্বজিৎ সরকার অভিযোগ তোলেন, “পরেশ পাল হুমকি দিয়েছিলেন, দুই ভাইকে যমের দক্ষিণ দুয়ারে পাঠিয়ে দেব।” বিশ্বজিৎ বিষয়টি সিবিআইকেও জানায়। এরপরই তিনি পরেশ পাল, স্বপন সমাদ্দারকে তলবের দাবি নিয়ে সিজিও কমপ্লেক্সে অবস্থানে বসেন। সম্প্রতি পরেশ পালকে ডেকেও পাঠানো হয় সিবিআই দফতরে।

এই মামলায় প্রথম দিন থেকেই অভিজিতের দাদা বিশ্বজিৎ সরকার অত্যন্ত তৎপর। শিয়ালদহ আদালত থেকে কলকাতা হাইকোর্ট, ছুটতে দেখা গিয়েছে তাঁকে। সিবিআই তদন্ত ভার নেওয়ার পর থেকেই এই ঘটনায় একাধিকবার অভিজিতের দাদা বিশ্বজিৎ সরকারের সঙ্গে কথা বলেছেন কেন্দ্রীয় তদন্তকারীরা। কখনও বিশ্বজিতের বাড়িতে গিয়েছেন তাঁরা, কখনও সিবিআই দফতরে হাজির হয়েছেন বিশ্বজিৎ নিজে।

অভিজিতের পরিবারের দাবি, সরাসরি খুনের ঘটনায় যুক্ত না থাকলেও ষড়যন্ত্র যাঁরা করেছিলেন, সেই দলে ছিলেন পরেশ পাল ও স্বপন সমাদ্দার। গত ১৮ মে পরেশ পাল সিবিআইয়ের জিজ্ঞাসাবাদের মুখোমুখি হন। সেদিন অভিজিতের দাদাও যান সেখানে। বিশ্বজিতের বক্তব্য ছিল, “তদন্তে যেন দেরি না হয়। প্রয়োজন পড়লে মুখোমুখি বসিয়ে জেরা করতে পারেন তদন্তকারীরা। তাই আমি সিবিআই দফতরে এসেছি। বিচারের আশা করছি। যতদিন না বিচার পাব, লড়াই চালাব।”