শুরুতেই দুই জেলাশাসক বদলি মমতার, তালিকায় পূর্ব মেদিনীপুর ও পুরুলিয়া

এখনও পর্যন্ত একধাক্কায় দু'টি জেলার জেলাশাসক বদল করা হয়েছে। বদলি হতে হয়েছে পূর্ব মেদিনীপুর এবং পুরুলিয়ার জেলাশাসককে।

শুরুতেই দুই জেলাশাসক বদলি মমতার, তালিকায় পূর্ব মেদিনীপুর ও পুরুলিয়া
ছবি- ফেসবুক
Follow Us:
| Updated on: May 05, 2021 | 7:02 PM

কলকাতা: প্রত্যাশা ছিলই। সেই মতো তৃতীয়বার নবান্নে পৌঁছে দায়িত্বভার বুঝে নিয়েই রাজ্য প্রশাসনে একাধিক রদবদল ঘটালেন মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যে ভোট ঘোষণা হওয়ার পরে নির্বাচন কমিশনের পক্ষ থেকে যে বদলগুলি আনা হয়েছিল, সেগুলিই এ বার নিজের মতো করে সাজিয়ে নেন মুখ্যমন্ত্রী। নবান্ন সূত্রে খবর, এখনও পর্যন্ত একধাক্কায় দু’টি জেলার জেলাশাসক বদল করা হয়েছে। বদলি হতে হয়েছে পূর্ব মেদিনীপুর এবং পুরুলিয়ার জেলাশাসককে।

ক্ষমতায় ফিরেই সবার প্রথম রাজ্যের পুলিশ প্রধান তথা ডিজির পদে বীরেন্দ্রকে ফিরিয়েছিলেন মমতা। এডিজি আইনশৃঙ্খলাকে পদে ফিরিয়ে আনা হয় জাভেদ শামিমকে। এর কিছুক্ষণ পরই নবান্ন থেকে নির্দেশিকা জারি করে জানানো হয়, পূর্ব মেদিনীপুরের জেলাশাসক স্মিতা পাণ্ডে ও পুরুলিয়ার জেলাশাসক অভিজিৎ মুখোপাধ্যায়কেও বদলি করা হচ্ছে। প্রসঙ্গত, এই দুই জেলাশাসকই নিযুক্ত হয়েছিলেন কমিশনের নির্দেশে।

আরও পড়ুন: আমফানের পর ‘মমতাফান’ দেশভাগের হত্যালীলার কথা মনে করাচ্ছে: জেপি নড্ডা

নবান্ন সূত্রে খবর, পূর্ব মেদিনীপুরের জেলাশাসক করা হয়েছে রাজ্য শিল্পোন্নয়ন নিগমের প্রাক্তন সচিব পূর্ণেন্দুকুমার মাজিকে। পুরুলিয়ার জেলাশাসক পদে ফেরানো হয়েছে রাহুল মজুমদারকে। কেন এই বদলি তার অবশ্য কোনও নির্দিষ্ট ব্যাখ্যা পাওয়া যায়নি। তবে ওয়াকিবহাল মহলের একাংশের মতে, ক্ষমতা ফিরে পেলে মমতা যে রদবদল করবেন তা একপ্রকার নিশ্চিতই ছিল। ভবিষ্যতে ধাপে ধাপে আরও বদলি শুধু মাত্র সময়ের অপেক্ষা বলেও মনে করা হচ্ছে।

আরও পড়ুন: মমতার কোভিড মোকাবিলা: দ্বিতীয় ডোজে অগ্রাধিকার, যুবভারতীতেও শুরু চিকিৎসা