Ajaynagar: রেস্তোরাঁ বিনা পয়সায় খাবার দিতে চায়নি, সে কারণেই…; পুলিশের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ খাস কলকাতায়

Kolkata: যদিও রেস্তোরাঁ মালিক জানান, এক পুলিশ আধিকারিকের সহযোগিতায় শনিবার সন্ধ্যায় জিনিসপত্রগুলি ছাড়িয়ে আনতে পারেন। তবে ততক্ষণে জিনিস নষ্ট হয়ে গিয়েছে।

Ajaynagar: রেস্তোরাঁ বিনা পয়সায় খাবার দিতে চায়নি, সে কারণেই...; পুলিশের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ খাস কলকাতায়
পুলিশের বিরুদ্ধে অভিযোগ।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 04, 2022 | 9:14 PM

কলকাতা: খাস কলকাতায় পুলিশের বিরুদ্ধে জুলুমবাজির অভিযোগ উঠল। অভিযোগ তুলেছেন দক্ষিণ কলকাতার এক নামজাদা রেস্তোরাঁর মালিক। ইএম বাইপাসে অজয়নগরে (Ajaynagar) এই ফুড চেনের টেক অ্যাওয়ে কাউন্টার। মালিক রাজীব পালের অভিযোগ, পূর্ব যাদবপুর ট্রাফিক গার্ডের এক আধিকারিকের বিরুদ্ধে। রাজীব পালের কথায়, জয়জিৎ সাহা নামে ট্রাফিক গার্ডের ওই পুলিশ অফিসার প্রায়ই একসঙ্গে প্রচুর খাবার অর্ডার করেন। সম্প্রতি দু’ তিনবার এরকম অর্ডার করেছিলেন। যার মূল্য ১৮ থেকে ২০ হাজার টাকা বলে অভিযোগ। কিন্তু বিনা টাকায় সেই টাকা দিতে রাজি হননি রেস্তোরাঁ মালিক। অভিযোগ, সেই রাগেই শনিবার সকালে কাঁচামাল-সহ রেস্তোরার একটি গাড়ি আটক করে পূর্ব যাদবপুর ট্রাফিক গার্ডের পুলিশ। যদিও এ বিষয়ে অভিযুক্ত পুলিশ আধিকারিক বলেন, “এ বিষয়ে আমি কিছুই জানি না। কেন কীভাবে কী অভিযোগ হয়েছে, আমার জানা নেই। আমার বড়বাবু, আমার ডিসি যা বলার বলবেন। আমি শনিবার কোনও গাড়িই আটকাইনি। আমার এ বিষয়ে কিছু জানাই নেই।”

ওই রেস্তোরাঁর মালিক রাজীব পাল জানান, বিনা পয়সায় খাবার না পাওয়ার কারণেই তাঁদের গাড়ি আটকানো হয়। যদিও পুলিশের তরফে জানানো হয়েছে কোন এক ভিআইপি ক্রস করানোর সময় অবস্ট্রাকশন তৈরি করাতেই আটক করা হয়েছে ওই গাড়িটিকে। রাজীব পালের কথায়, “সারা বছরই আমরা পুলিশের সঙ্গে বিশেষ করে ট্রাফিক গার্ডের সঙ্গে সহযোগিতা করি। পুজো বা যে কোনও অনুষ্ঠানে যেমন সহযোগিতা চাওয়া হয় আমরা করি। কিন্তু এই ভদ্রলোক কেন জানি না গত দু’ সপ্তাহ ধরে ১০-১৫ প্যাকেটের মতো ফ্রায়েড রাইস, চিলি চিকেন চাইছিলেন। আমাদের ক্যাশে যিনি থাকেন, তিনি বলেন এত টাকার জিনিসপত্র আমাদের দেওয়া সম্ভব না। বেশ কয়েকবার না করে। তারপরই শনিবার সকালের ঘটনা।”

যদিও রেস্তোরাঁ মালিক জানান, এক পুলিশ আধিকারিকের সহযোগিতায় শনিবার সন্ধ্যায় জিনিসপত্রগুলি ছাড়িয়ে আনতে পারেন। তবে ততক্ষণে জিনিস নষ্ট হয়ে গিয়েছে। অন্যদিকে রেস্তোরাঁর তরফে রবিবার দুপুরে অভিযুক্ত পুলিশ আধিকারিকের বিরুদ্ধে লিখিত অভিযোগ জানানো হয় স্থানীয় বিধায়ক দেবব্রত মজুমদারের কাছে। একই অভিযোগ ডেপুটি কমিশনার ট্রাফিক সাউথের কাছেও পাঠানো হয়েছে বলে সূত্রের খবর। ডিসি ট্রাফিক সাউথ ওয়াই এস জগন্নাথ রাও এই অভিযোগের পরিপ্রেক্ষিতে জানান, এখনও তিনি অভিযোগ দেখেননি। অভিযোগের সত্যতা যাচাই করে সেইমতোই পরবর্তী পদক্ষেপ করা হবে।