ED search operation in Kolkata: শহরজুড়ে আবারও ইডির তল্লাশি, নতুন কোনও সূত্র পেয়েই অভিযান?

ED: ইডি আধিকারিকদের কাছ থেকে যে ইঙ্গিত পাওয়া যাচ্ছে, কিছুদিন আগে শহরজুড়ে যে আয়কর তল্লাশি চলেছিল, তাতে বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য উঠে আসে।

ED search operation in Kolkata: শহরজুড়ে আবারও ইডির তল্লাশি, নতুন কোনও সূত্র পেয়েই অভিযান?
কেন্দ্রীয় বাহিনী নিয়ে ইডির রেইড।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 31, 2023 | 9:43 AM

কলকাতা: সকাল থেকে শহরজুড়ে ইডির (ED) অভিযান। কেন্দ্রীয় বাহিনী নিয়ে মঙ্গলবার কলকাতার একাধিক জায়গায় হানা দিচ্ছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট বা ইডি। তাদের ১০ থেকে ১২টি টিম এই অভিযানে নেমেছে। আনন্দপুর, ট্যাংরা, আলিপুর, নিউ আলিপুর, হেস্টিংস, বজবজ, মহেশতলায় অভিযান চালাচ্ছে ইডি। একযোগে শহরের একাধিক জায়গায় ইডির হানা নিঃসন্দেহে তাৎপর্যপূর্ণ। প্রশ্ন উঠছে, তবে কি ইডির হাতে নতুন কোনও তথ্য উঠে এল? যেহেতু ইডির অভিযান, তাই আর্থিক দুর্নীতি বা তছরুপের মামলাকে সামনে রেখেই যে এই অভিযান, তেমনটাই অনুমান করা হচ্ছে। তবে সুনির্দিষ্ট করে এখনই এই অভিযান নিয়ে কিছু বলা যাচ্ছে না।

তবে ইডি আধিকারিকদের কাছ থেকে যে ইঙ্গিত পাওয়া যাচ্ছে, কিছুদিন আগে শহরজুড়ে যে আয়কর তল্লাশি চলেছিল, তাতে বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য উঠে আসে। ইন্ডাস্ট্রিয়াল জ়়োনে সেই তল্লাশিতে ২৫০ থেকে ৩০০ কোটি টাকার কর ফাঁকি সংক্রান্ত বেশ কিছু তথ্য় উঠে এসেছিল। সেই সংক্রান্ত মামলায় এই তল্লাশি বলে মনে করা হচ্ছে। যদিও ইডির তরফে এখনও কিছু জানানো হয়নি। তবে আয়করের হানায় বিপুল পরিমাণ অর্থ লেনদেনের তথ্য সূত্র মারফত উঠে এসেছে। তারপরই এই অভিযান বলে সূত্রের খবর।

এদিন সকাল সাড়ে ৬টা নাগাদ কেন্দ্রীয় বাহিনী নিয়ে ইডির ওই টিম অভিযানে বেরোয়। ট্যারা শিল্পতালুকের একটি অফিসে ইডির ৬ আধিকারিক ঢোকেন। আবার আলিপুরে পৌঁছন ৪-৫ জন আধিকারিকের একটি দল। একটি ফ্ল্যাটে তল্লাশি চলে বলে সূত্রের খবর। ১০ নম্বর আলিপুর রোডে একটি গেস্ট হাউজেও যায় তারা। এর আগে অনলাইন গেমিং অ্যাপ কিংবা নিয়োগ সংক্রান্ত বেনিয়মের অভিযোগ পেয়ে শহরে ইডির টিম অভিযান চালিয়েছে। কোটি কোটি টাকা নগদ উদ্ধার করেছে তারা। এবারও কি নতুন করে অর্থের খোঁজ মিলতে চলেছে, প্রশ্ন শহরবাসীর মনেও।