SSC Scam: কাউন্সেলিংয়ের বিজ্ঞপ্তি প্রত্যাহার এসএসসির, এখনই গ্রুপ সি, গ্রুপ ডি’র কাউন্সেলিং নয়

SSC: বিজ্ঞপ্তিতে বলা হয়েছিল, ৭ নভেম্বর থেকে কাউন্সেলিং শুরু হবে। যোগ্য চাকরিপ্রার্থীরা ডাক পাবেন। বুধবারই এ সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি হয় কমিশনের তরফে।

SSC Scam: কাউন্সেলিংয়ের বিজ্ঞপ্তি প্রত্যাহার এসএসসির, এখনই গ্রুপ সি, গ্রুপ ডি'র কাউন্সেলিং নয়
এসএসসি ভবন। ফাইল চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 29, 2022 | 7:09 PM

কলকাতা: গ্রুপ সি (Group C), গ্রুপ ডি’র (Group D) কাউন্সেলিংয়ের বিজ্ঞপ্তি সাময়িক প্রত্যাহার করল স্কুল সার্ভিস কমিশন (SSC)। কাউন্সেলিং নিয়ে চরম সতর্ক স্কুল সার্ভিস কমিশন। আশঙ্কা থাকছে, ওয়েটিং লিস্টেও ঢুকে থাকতে পারেন কোনও অযোগ্য প্রার্থী। তাই ওএমআর শিট যাচাই করে তবেই কাউন্সেলিং হবে। বৃহস্পতিবার কাউন্সেলিং প্রত্যাহারের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এসএসসি সূত্রে খবর, ওএমআর শিট ‘ম্যানুপুলেটেড’ হয়, ডাক পাবেন শুধু তাঁরাই।

হাইকোর্টের নির্দেশে স্কুল সার্ভিস কমিশন শনাক্ত করেছিল, গ্রুপ সি, গ্রুপ ডিতে কতজন এরকম অনৈতিকভাবে ঢুকে পড়া প্রার্থী আছেন। এরকম ৯২৩ জনের নাম উঠে আসে। কথা ছিল, সেই ৯২৩ জনের চাকরি বাতিল করে ওই শূন্যপদে ওয়েটিং লিস্ট থেকে প্রার্থীদের কাউন্সেলিংয়ের জন্য ডাকা হবে। এরপরই হবে নিয়োগ। সে কারণেই এর আগে স্কুল সার্ভিস কমিশন বিজ্ঞপ্তি জারি করেছিল।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছিল, ৭ নভেম্বর থেকে কাউন্সেলিং শুরু হবে। যোগ্য চাকরিপ্রার্থীরা ডাক পাবেন। বুধবারই এ সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি হয় কমিশনের তরফে। ২৪ ঘণ্টার মধ্যে সেই বিজ্ঞপ্তি প্রত্যাহার করে নিল এসএসসি। কারণ, হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নির্দেশ আছে, নতুন করে যাঁরা চাকরি পাবেন, কোনওভাবেই সেখানে ওএমআর ‘ম্যানুপুলেট’ কেউ যেন ঢুকে না পড়েন। ওএমআর ম্যানুপুলেট করা কোনও লোকজন ওয়েটিং লিস্টে আছে কি না তা দেখা প্রয়োজন। তার জন্য ওএমআর যাচাই করা প্রয়োজন।

এই ওএমআর যাচাই করার পরই কাউন্সেলিং করা হবে। তাই সাময়িকভাবে বুধবার জারি করা বিজ্ঞপ্তি প্রত্যাহার করে নিয়েছে কমিশন। ওএমআর যাচাই না হওয়া পর্যন্ত কাউন্সেলিং প্রত্যাহারের নির্দেশ বলবৎ থাকবে। কমিশন সূত্রে খবর, নিয়োগ নিয়ে তারা কোনওরকম গাফিলতি রাখতে চাইছে না। একজন অযোগ্য লোকও যাতে চাকরি না পান, তা মাথায় রেখেই কাউন্সেলিং করতে চাইছে কমিশন। সেক্ষেত্রে ওএমআর শিট যাচাই করার পরই কাউন্সেলিংয়ের পথে হাঁটতে চাইছে কমিশন।