TET: প্রাথমিক টেটের বিজ্ঞপ্তি প্রকাশ পর্ষদের, ১১ হাজার শূন্যপদে নিয়োগেরও বিজ্ঞপ্তি চতুর্থীতেই

TET: পাঁচ বছর পর ফের টেটের বিজ্ঞপ্তি জারি করল পর্ষদ। প্রশিক্ষণপ্রাপ্তরাই এই টেটে বসার সুযোগ পাবেন।

TET: প্রাথমিক টেটের বিজ্ঞপ্তি প্রকাশ পর্ষদের, ১১ হাজার শূন্যপদে নিয়োগেরও বিজ্ঞপ্তি চতুর্থীতেই
ডিসেম্বরে টেট। ফাইল চিত্র।
TV9 Bangla Digital

| Edited By: সায়নী জোয়ারদার

Sep 29, 2022 | 8:17 PM

কলকাতা: ১১ ডিসেম্বর প্রাথমিকের টেট (TET)। আগেই ঘোষণা করেছিল প্রাথমিক শিক্ষা পর্ষদ। বৃহস্পতিবার চতুর্থীর সন্ধ্যায় প্রকাশিত হল টেটের বিজ্ঞপ্তি। ২১ অক্টোবর থেকে আবেদন জানানোর সুযোগ পাবেন প্রার্থীরা। আবেদন জানানো যাবে পর্ষদের ওয়েবসাইটে। পাঁচ বছর পর ফের টেটের বিজ্ঞপ্তি জারি করল পর্ষদ। প্রশিক্ষণপ্রাপ্তরাই এই টেটে বসার সুযোগ পাবেন। এদিন জোড়া বিজ্ঞপ্তি প্রকাশ করে পর্ষদ। ১১ হাজার শূন্যপদের নিয়োগ সংক্রান্তও বিজ্ঞপ্তি প্রকাশ করা হয় এদিন। নিয়োগ বিজ্ঞপ্তি জারি করে প্রাথমিক শিক্ষা পর্ষদ।

পর্ষদের তরফে জানানো হয়েছে, ২০১৬ সালের আইন অনুযায়ী নিয়োগ করা হবে। স্ক্রুটিনি, ইন্টারভিউয়ের পরে যোগ্যদের নিয়োগ করা হবে বলে জানিয়েছে পর্ষদ। ইন্টারভিউয়ের ভিডিয়োগ্রাফি করা হবে। গত ২৬ সেপ্টেম্বর সাংবাদিক সম্মেলন করে পর্ষদের সভাপতি গৌতম পাল জানিয়েছিলেন ১১ ডিসেম্বর টেট। পুজোর আগেই টেটের বিজ্ঞপ্তি ঘোষণা করা হবে। পর্ষদ জানিয়েছিল, ১৮৫ জনকে নিয়োগ দেওয়া হয়েছে। ১১ হাজারের বেশি শূন্যস্থান আছে। ১১ হাজার শূন্যপদের যোগ্য তাঁরাই, যাঁরা টেট পাশ করে গিয়েছেন।

এই খবরটিও পড়ুন

পুজোর আগে নিয়োগের দাবিতে ইতিমধ্যেই সরব হয়েছেন চাকরি প্রার্থীরা। সম্প্রতি বিকাশ ভবনেও গিয়েছিল একটি দল। শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু বুধবারই টিভি নাইন বাংলাকে জানিয়েছেন, “আমি বলেছি, কিছু বেনিয়ম তো নিশ্চয়ই হয়েছে। সেটিকে তো অস্বীকার করার জায়গা নেই। আদালত যদি বলে দেয়, যদি চিহ্নিত করে দেয় সংখ্যা, তাহলে সেই মতো ব্যবস্থা নেওয়া হবে।” ইতিমধ্যেই কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় তিন দফায় যথাক্রমে ২৩ জন, ৫৪ জন এবং ১১২ জনের নিয়োগের নির্দেশ দিয়েছেন।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla