PIL: সবরকম সহযোগিতা করা হবে, সম্পত্তি বৃদ্ধি মামলায় হাইকোর্টে জানালেন সেলিমদের আইনজীবী

Calcutta High Court: এদিন শুনানিপর্বে সিপিএম নেতা তন্ময় ভট্টাচার্য এবং মহম্মদ সেলিমের আইনজীবীরা জানান, তদন্তে সম্পূর্ণ সহযোগিতা করবেন তাঁদের মক্কেলরা। যে কোনও নিরপেক্ষ এবং স্বাধীন সংস্থাকে দিয়ে তদন্ত করানোরও দাবি তোলেন তাঁরা।

PIL: সবরকম সহযোগিতা করা হবে, সম্পত্তি বৃদ্ধি মামলায় হাইকোর্টে জানালেন সেলিমদের আইনজীবী
জনস্বার্থ মামলা দায়ের। নিজস্ব চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 23, 2022 | 1:29 PM

কলকাতা: ১৭ জন নেতার নামে সম্পত্তি বৃদ্ধি সংক্রান্ত জনস্বার্থ মামলা দায়ের হয়েছিল কলকাতা হাইকোর্টে। দুই তৃণমূল সাংসদ-সহ বিজেপি, সিপিএম, কংগ্রেসের প্রথম সারির ১৭ নেতার নামে এই মামলা দায়ের হয়। মঙ্গলবার ছিল সেই মামলার শুনানি। সিপিএমের দুই নেতার আইনজীবীরা এদিন স্পষ্টই জানান, মামলায় সবরকম সহযোগিতা করবেন তাঁরা। তবে মামলার নথি আদান প্রদানের প্রক্রিয়া সম্পূর্ণ না হওয়ায় শুনানিপর্ব পিছল। আগামী মঙ্গলবার ফের এই মামলার শুনানি হবে।

গত সপ্তাহেই কলকাতা হাইকোর্টে জনৈক সুজিত গুপ্ত এই জনস্বার্থ মামলা দায়ের করেন। আদালতে মামলাকারী জানান, ১৭ জন বিজেপি বিধায়ক-সাংসদ এবং অন্যান্য দলের নেতার আয় ও সম্পত্তি বৃদ্ধি নজরে আনার মতো। কারও কারও সম্পত্তি দ্বিগুণ বেড়েছে বলেও মামলাকারী উল্লেখ করেন। এই মামলায় নাম রয়েছে তৃণমূলের কাঁথির সাংসদ শিশির অধিকারী, তমলুকের তৃণমূল সাংসদ দিব্যেন্দু অধিকারী, বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারী, বিজেপি সাংসদ লকেট চট্টোপাধ্যায়, বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষের।

নাম রয়েছে বিষ্ণুপুরের সাংসদ সৌমিত্র খাঁ, কুমারগ্রামের বিজেপি বিধায়ক মনোজকুমার ওরাওঁ, কোচবিহার দক্ষিণের বিধায়ক মিহির গোস্বামী, আসানসোল দক্ষিণের বিজেপি বিধায়ক অগ্নিমিত্রা পল, বিজেপি নেতা শীলভদ্র দত্ত, বিজেপির মুখপাত্র শমীক ভট্টাচার্য, বিজেপি নেতা অনুপম হাজরা, বিজেপি নেতা জিতেন্দ্র তিওয়ারি, বিজেপি নেতা বিশ্বজিৎ সিনহার (রাহুল সিনহা)। নাম রয়েছে কংগ্রেসের বর্ষীয়ান নেতা আব্দুল মান্নান, সিপিএম নেতা মহম্মদ সেলিম ও সিপিএম নেতা তন্ময় ভট্টাচার্যের।

এদিন শুনানিপর্বে সিপিএম নেতা তন্ময় ভট্টাচার্য এবং মহম্মদ সেলিমের আইনজীবীরা জানান, তদন্তে সম্পূর্ণ সহযোগিতা করবেন তাঁদের মক্কেলরা। যে কোনও নিরপেক্ষ এবং স্বাধীন সংস্থাকে দিয়ে তদন্ত করানোরও দাবি তোলেন তাঁরা। তাঁরা জানান, আগেও সম্পত্তির খতিয়ান দেওয়া হয়েছে, আবারও দিতে কোনও অসুবিধা নেই। তবে মামলার নথি আদান প্রদানের প্রক্রিয়া সম্পূর্ণ না হওয়ায় পরবর্তী শুনানি হবে মঙ্গলবার। এর আগে শাসকদলের ১৯ জন নেতামন্ত্রীর নামে সম্পত্তি বৃদ্ধি সংক্রান্ত একটি মামলা হয়েছিল। যে মামলায় ইডিকে পার্টি করার নির্দেশ দেয় হাইকোর্ট।