Arpita Mukherjee: জেলের যে ঘরে দেবযানী বিউটিশিয়ান কোর্স করাতেন, শুক্রবার থেকে সে ঘরই ঠিকানা অর্পিতার

SSC Scam: পার্থ চট্টোপাধ্যায় রয়েছেন প্রেসিডেন্সি সংশোধনাগারে। সাধারণ আবাসিকের মতোই রাখা হয়েছে তাঁকে।

Arpita Mukherjee: জেলের যে ঘরে দেবযানী বিউটিশিয়ান কোর্স করাতেন, শুক্রবার থেকে সে ঘরই ঠিকানা অর্পিতার
অর্পিতা মুখোপাধ্যায় আলিপুর মহিলা সংশোধনাগারে। নিজস্ব চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 06, 2022 | 1:40 PM

কলকাতা: শুক্রবার পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে ১৪ দিনের জেল হেফাজত হয় অর্পিতা মুখোপাধ্যায়েরও। এদিন রাতেই তাঁকে নিয়ে যাওয়া হয় আলিপুর মহিলা সংশোধনাগারে। টালিগঞ্জের বিলাসবহুল আবাসনের ঠান্ডা ঘর ছেড়ে গরাদের পিছনে রাত কাটল অর্পিতারও। আলিপুর মহিলা জেলের ২ নম্বর ঘরে রাখা হয়েছে তাঁকে। জানা গিয়েছে, এটি একটি হলঘরের মতো বড় ঘর। সারদাকাণ্ডে অভিযুক্ত দেবযানী মুখোপাধ্যায় এক সময় মহিলা সংশোধনাগারের এই ঘরেই আসতেন। আবাসিকদের বিউটিশিয়ন কোর্স করাতেন তিনি। সেই ঘরই বর্তমান ঠিকানা অর্পিতার। সংশোধনাগার সূত্রে খবর, শুক্রবার রাত থেকেই চোখে মুখে হতাশার ছাপ দেখা গিয়েছে অর্পিতার। আদালত থেকে বেরোনোর পরই থমথমে ছিলেন তিনি। রাতে কিছু খেতে চাননি তিনি। তবে সকালে আর খাবার ফেরাননি।

নিয়োগ দুর্নীতির তদন্তে নেমে অর্পিতা মুখোপাধ্যায়ের ‘সম্পত্তি’ বারবার তাজ্জব করেছে তামাম রাজ্যবাসীকে। প্রথমে টালিগঞ্জের আবাসন থেকে প্রায় ২২ কোটি টাকা উদ্ধার। এরপর বেলঘরিয়ার ফ্ল্যাট থেকে আরও প্রায় ২৮ কোটি। সব মিলিয়ে প্রায় ৫০ কোটি নগদ টাকা উদ্ধার। একইসঙ্গে সোনাদানা, জমি, বাড়ি তো রয়েছেই। এরপরই ইডির হাতে গ্রেফতার হন অর্পিতা। প্রায় সপ্তাহ দু’য়েক ইডি হেফাজতের পর শুক্রবারই আলিপুর মহিলা সংশোধনাগারে পাঠানো হয়েছে তাঁকে। ইডি চাইলে জেলে গিয়ে জিজ্ঞাসাবাদ করতে পারে তাঁকে।

অন্যদিকে পার্থ চট্টোপাধ্য়ায় রয়েছেন প্রেসিডেন্সি সংশোধনাগারে। সাধারণ আবাসিকের মতোই রাখা হয়েছে তাঁকে। এক বোতল মিনারেল ওয়াটারের বোতল ছাড়া আলাদা কিছুই পাননি তিনি। জেলের পয়লা বাইশ নম্বর ওয়ার্ডের সেল টুতে রাখা হয়েছে তাঁকে। পয়লা বাইশে ২২ জন বন্দি থাকতে পারেন। এটি নিরাপত্তার দিক থেকে সবার্ধিক গুরুত্বপূর্ণ ওয়ার্ড।

সংশোধনাগার সূত্রে খবর, শুক্রবার রাতে মোট চারটি কম্বল দেওয়া হয় পার্থকে। একটি কম্বল মেঝেয় পেতে শোওয়ার জন্য ব্যবহার করেন, দু’টি বালিশের মতো করে জড়িয়ে মাথার নীচে রাখেন, একটিকে নিজের মতো করে ব্যবহার করেন। বাড়তি কোনও সুবিধাই তাঁকে দেওয়া হয়নি।