Governor Jagdeep Dhankhar: কার নির্দেশে বৈঠক বাতিল করলেন মুখ্যসচিব ও ডিজি? জবাব তলব রাজ্যপালের

Governor Jagdeep Dhankhar: নেতাইতে যাওয়ার পথে বাধা পেতে হয় বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে। আর তাতেই ক্ষুব্ধ হন রাজ্যপাল। এই বিষয়ে রাজ্যের মুখ্যসচিব ও রাজ্য পুলিশের ডিজির কাছে কৈফিয়ৎ তলব করেছিলেন জগদীপ ধনখড়।

Governor Jagdeep Dhankhar: কার নির্দেশে বৈঠক বাতিল করলেন মুখ্যসচিব ও ডিজি? জবাব তলব রাজ্যপালের
কমিশনারকে তলব ধনখড়ের (ফাইল ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Jan 10, 2022 | 6:19 PM

কলকাতা : জরুরি অবস্থার কথা মনে করাচ্ছে এই ঘটনা। নেতাই যাওয়ার পথে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে বাধা দেওয়ায় এমনটাই মন্তব্য করেন রাজ্যপাল জগদীপ ধনখড়। এই ঘটনার পরিপ্রেক্ষিতে রাজ্যের মুখ্যসচিব এবং রাজ্য পুলিশের ডিজিকে তলব করেছিলেন রাজ্যপাল। তারপরও যাননি তাঁরা। কার নির্দেশে এমনটা করা হল, তা জানতে চাইলেন রাজ্যপাল।

নেতাইয়ে যেতে না পারায়, অভিযোগ জানিয়ে, বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী রাজ্যপালের কাছে অভিযোগপত্র পাঠান। সেই অভিযোগের ভিত্তিতে, রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী ও রাজ্য পুলিশের ডিজি মনোজ মালব্যকে রাজভবনে তলব করেন তিনি। সোমবার, সকাল ১১টার মধ্যে তলব করেছিলেন তিনি। এ দিন ১১ টার কিছু আগেই আসতে না পারার কথা জানিয়ে দেন মুখ্যসচিব ও ডিজি।

চিঠিতে না যাওয়ার কথা জানান মুখ্যসচিব ও ডিজি

সোমবার হরিকৃষ্ণ দ্বিবেদী এবং মনোজ মালব্য রাজভবনে না গিয়ে রাজ্যপালকে চিঠি লেখেন। তাঁরা জানান, আধিকারিকদের মধ্যে অনেকেই করোনা আক্রান্ত হয়ে আইসোলেশনে রয়েছেন। পাশাপাশি, করোনা পরিস্থিতি সামাল দেওয়া ও গঙ্গাসাগর মেলার কাজেও দায়িত্ব পালন করছেন অনেকে। তাই তাঁরা রাজভবনে যেতে পারছেন না। পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হওয়ার পর নেতাই নিয়ে রাজ্যপালের কাছে রিপোর্ট পাঠানো হবে বলে জানান তাঁরা।

কার নির্দেশে এই চিঠি?

এই চিঠি পাঠানোর পিছনে কার নির্দেশ রয়েছে? সেই প্রশ্ন তুলেছেন রাজ্যপাল জগদীপ ধনখড়। মুখ্যসচিব এবং ডিজি কী ভাবে বৈঠক বাতিল করলেন, তাতে হতবাক তিনি। সোমবারই তাঁদের এই বিষয়ে জবাব দেওয়ার কথা বলেছেন রাজ্যপাল।

এই ইস্যুতে আদালতে গিয়েছেন শুভেন্দু

নেতাইতে কেন যেতে দেওয়া হয়নি, তা নিয়ে প্রশ্ন তুলে আদালতের দ্বারস্থ হয়েছেন শুভেন্দু অধিকারী। নেতাই, বাঁকুড়া, কাঁথিতে শুভেন্দু অধিকারীর সফরসূচিতে নিরাপত্তা বিঘ্নিত হয়েছে, আদালতে এমনই অভিযোগ জানিয়েছেন তিনি। জেড ক্যাটাগরির নিরাপত্তা থাকা সত্ত্বেও কেন বার বার তাঁর সফরসূচিতে বাধা দেওয়া হচ্ছে? এই প্রশ্ন তুলে আদালতে আবেদন জানান শুভেন্দু অধিকারী। তাঁর বাড়ির সামনে ক্লোজ সার্কিট ক্যামেরা বসানো হচ্ছে বলেও দাবি করেছেন তিনি।

নেতাইয়ের শহিদ দিবস পালনে যেতে চাইলেও বাধা দেয় পুলিশ। শহীদ স্মরণের অনুষ্ঠানে যোগ দিতে নেতাই ঢুকতে পারেননি নন্দীগ্রামের বিজেপি বিধায়ক। তার আগে পুলিশ তাঁকে বাধা দেয় বলে অভিযোগ।

আরও পড়ুন : Dooars: খালি পা, গায়ে চাদর, কাঁধে বন্দুক, রাত হলেই কাদের টহল ডুয়ার্সে? সিসিটিভি-তে ধরা পড়ল চাঞ্চল্যকর ছবি!