EURO 2020 : ইউরোর শেষ ১৬-য় বিশ্বকাপের রানার্সরা

দ্বিতীয়ার্ধের শুরু থেকে ফের আক্রমণের ঝাঁঝ বাড়াতে থাকে ক্রোয়েশিয়া। ম্যাচের ৬২ মিনিটে কোভাচিচের পাস থেকে দুরন্ত গোল লুকা মদ্রিচের। ইউরোর গত দুটি ম্যাচে লুকা মদ্রিচের পারফরম্যান্স নজর না কাড়লেও, এই ম্যাচে জ্বলে ওঠেন ক্রোটদের তারকা ফুটবলার।

EURO 2020 : ইউরোর শেষ ১৬-য় বিশ্বকাপের রানার্সরা
গোলের পর উচ্ছ্বাস পেরিসিচ ও মদ্রিচের
Follow Us:
| Edited By: | Updated on: Jun 23, 2021 | 7:40 AM

ক্রোয়েশিয়া- ৩ ( ভ্লাসিচ ১৭’, মদ্রিচ ৬২’, পেরিসিচ ৭৭’)

স্কটল্যান্ড- ১ ( ম্যাকগ্রেগর ৪২’)

গ্লাসগোঃ যে কোনও প্রকারে এই ম্যাচ জিততেই হত। না হলে বিশ্বকাপের (WORLD CUP) রানার্সরা ইউরো কাপের(EURO 2021) গ্রুপ পর্ব থেকেই বিদায় নিত। শুধু জিতলেই হবে না, গোলপার্থক্যে ভাল জায়গায় থাকতে গেলে প্রয়োজন ছিল বড় ব্যবধানে জয়। এই জোড়া প্রত্যাশাপূরণ করে ইউরো কাপের প্রিকোয়ার্টার ফাইনালে লুকা মদ্রিচরা(LUKA MODRIC)। স্কটল্যান্ডকে(SCOTLAND) তাঁদের ঘরের মাঠে ৩-১ গোলে উড়িয়ে দিয়ে শেষ ১৬-তে ক্রোয়েশিয়া(CROATIA)।

এদিন ম্যাচের শুরু থেকেই গোলের মুখ খুলতে মরিয়া ছিল ক্রোটরা। ম্যাচের ১৭ মিনিটেই ভ্লাসিচের গোলে এগিয়ে যায় ক্রোয়েশিয়া। বড় ব্যবধানে জিততে হবে। তাই এগিয়ে গেলেও আক্রমণাত্মক ফুটবল থেকে বেরিয়ে আসেনি মদ্রিচরা। তবে প্রথমার্ধের একেবারে শেষ মুহূর্তে ম্যাকগ্রেগরের গোলে  ম্যাচে সমতায় ফেরে স্কটল্যান্ড। চাপ বাড়তে থাকে বিশ্বকাপের রানার্সদের উপর।

দ্বিতীয়ার্ধের শুরু থেকে ফের আক্রমণের ঝাঁঝ বাড়াতে থাকে ক্রোয়েশিয়া। ম্যাচের ৬২ মিনিটে কোভাচিচের পাস থেকে দুরন্ত গোল লুকা মদ্রিচের। ইউরোর গত দুটি ম্যাচে লুকা মদ্রিচের পারফরম্যান্স নজর না কাড়লেও, এই ম্যাচে জ্বলে ওঠেন ক্রোটদের তারকা ফুটবলার। ম্যাচের ৭৭ মিনিটে মদ্রিচের পাস থেকেই ক্রোয়েশিয়ার হয়ে ব্যবধান বাড়ান পেরিসিচ। এরপর আর ম্যাচে ফেরার কোনও সুযোগ ছিলনা স্কটিশদের।

এই জয়ের ফলে গোলের সংখ্যার নিরিখে চেক প্রজাতন্ত্রকে টপকে দ্বিতীয় হয়ে প্রিকোয়ার্টার ফাইনালের টিকিট কেটে ফেলল ক্রোয়েশিয়া। গ্রুপ পর্বের ম্যাচে বিশ্বকাপের রানার্সরা তেমন নজর না কাড়লেও, নকআউট পর্বে কতটা জ্বলে ওঠেন মদ্রিচ-পেরিসিচরা, তার অপেক্ষায় এখন ফুটবলপ্রেমীরা।