ব্রিস্টল টেস্টে প্রাপ্তি শেফালির রেকর্ড

সর্বকনিষ্ঠ ক্রিকেটার হিসেবে অভিষেক টেস্টে দুই ইনিংসেই হাফ সেঞ্চুরির কীর্তি গড়লেন শেফালি। এতদিন এই রেকর্ড ছিল অস্ট্রেলিয়ার জেসিকা লুই জোনাসেনের দখলে।

ব্রিস্টল টেস্টে প্রাপ্তি শেফালির রেকর্ড
দুই ইনিংসে হাফ সেঞ্চুরি করে রেকর্ড গড়লেন শেফালি
Follow Us:
| Updated on: Jun 19, 2021 | 12:13 AM

ইংল্যান্ড প্রথম ইনিংস- ৩৯৬/৯ (ডিক্লেয়ার)

ভারত প্রথম ইনিংস- ২৩১

দ্বিতীয় ইনিংস- ৮৩/১ ( শেফালি ৫৫*)

(ব্রান্ট ১/২১)

ব্রিস্টলঃ সাউদাম্পটনের মতই অবস্থা ব্রিস্টলে। সেখানেও ভারত(INDIA)-ইংল্যান্ড (ENGLAND)টেস্ট (TEST MATCH)ম্যাচে বাধ সাধল বৃষ্টি। তৃতীয় দিনের খেলা বারবার বৃষ্টির জন্য বন্ধ হয়ে যায়। ব্রিস্টলের(BRISTOL) মেঘলা আকাশের মাঝে উজ্জ্বল একজনই। শেফালি ভার্মা(SHEFALI VERMA)। প্রথম ইনিংসের পর দ্বিতীয় ইনিংসেও হাফ সেঞ্চুরি করে নজর কাড়লেন টিনএজার শেফালি।

এদিন ভারতের প্রথম ইনিংস শেষ হয় ২৩১ রানে। মিডল অর্ডারে কিছুটা এদিন লড়াই করেন দীপ্তি শর্মা। ২৯ রানে অপরাজিত থাকেন তিনি। ভারতকে ফলো অন করায় ইংল্যান্ড। জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই স্মৃতি মান্ধানার উইকেট হারিয়ে চাপে পড়ে যায় ভারত। তবে ফের নজরকাড়া ব্যাটিং শেফালি ভার্মার।

এদিন ফের হাফসেঞ্চুরি করেন শেফালি। গড়লেন নতুন রেকর্ড। সর্বকনিষ্ঠ ক্রিকেটার হিসেবে অভিষেক টেস্টে দুই ইনিংসেই হাফ সেঞ্চুরির কীর্তি গড়লেন শেফালি। এতদিন এই রেকর্ড ছিল অস্ট্রেলিয়ার জেসিকা লুই জোনাসেনের দখলে। ২২ বছর বয়সে এই কীর্তি গড়েছিলেন জেসিকা। সেই রেকর্ড ভেঙে মাত্র ১৭ বছর বয়সেই এই কীর্তি গড়লেন শেফালি। শেফালির ব্যাটিং দাপট দেখে মুগ্ধ সেহবাগও।সোশ্যাল মিডিয়ায় শেফালির প্রশংসায় পঞ্চমুখ বীরু।

শেফালির ব্যাটিং দাপটে তৃতীয় দিনের শেষে ভারতের দ্বিতীয় ইনিংসের স্কোর ১ উইকেটে ৮৩। ৫৫ রানে ক্রিজে রয়েছেন শেফালি।সঙ্গে ১৮ রানে দীপ্তি শর্মা। শনিবার ম্যাচের শেষ দিন।