গরমকালেও ত্বকের যত্ন প্রয়োজন, নিজেকে উপহার দিন এই কয়েকটি ‘বিউটি প্রোডাক্ট’

গরমকালে পায়ের পাতাতেও মারাত্মক ভাবে ট্যান পড়ে। তাই এই ট্যান তুলতে ফুট স্ক্রাবিং প্রয়োজন। সেই জন্য পিউমিক স্টোন, নরম একটা ফুট ব্রাশ এবং ফুট স্ক্রাবার ক্রিম কিনে ফেলুন এখনি।

গরমকালেও ত্বকের যত্ন প্রয়োজন, নিজেকে উপহার দিন এই কয়েকটি 'বিউটি প্রোডাক্ট'
কী কী উপহার দেবেন নিজেকে?
Follow Us:
| Updated on: Apr 18, 2021 | 3:18 PM

শীতের মতোই গরমকালেও যে ত্বকের সমান যত্ন প্রয়োজন একথা সবসময়ই বলে থাকেন বিউটি এক্সপার্টরা। আসল কথা হল, সারা বছরই ত্বকের পরিচর্যা প্রয়োজন। তবেই আপনার ত্বক মোলায়েম এবং উজ্জ্বল থাকবে। তাই এই গরমে ত্বকের যত্ন নেওয়ার জন্য নিজেই নিজেকে উপহার দিন কয়েকটি ‘বিউটি আইটেম’।

১। ত্বকের পাশাপাশি ট্যান পড়তে পারে আপনার ঠোঁটেও। তাই ঠোঁটের যত্ন নেওয়ার জন্য একটু বেশি এসপিএফ- সহ ভাল ব্র্যান্ডের একটা লিপবাম কিনুন। বাইরে বেরোলে সেটা লাগিয়ে বেরোবেন। এর ফলে আপনার ঠোঁট আর্দ্র থাকবে অর্থাৎ হাইড্রেটেড থাকবে। পাশাপাশি সান ট্যানের হাত থেকেও রক্ষা পাবেন আপনি।

২। ফেসওয়াশ, স্ক্রাবার এবং ক্লেনজার আর টোনার— গরমে ত্বকের পরিচর্যার জন্য এই সবকিছুই প্রয়োজন। তাই আপনার ত্বক অনুযায়ী (শুষ্ক বা তৈলাক্ত) বেছে নিন প্রোডাক্ট। যাঁরা বাইরে বেরোন, তাঁরা বাড়ি ফিরে অবশ্যই ভাল করে মুখ পরিষ্কার করে নেবেন। আর রাতে ঘুমোতে যাওয়ার আগে হাল্কা কোনও ময়শ্চারাইজার লাগিয়ে শুতে যাওয়াই ভাল।

৩। গরমকালে পায়ের পাতাতেও মারাত্মক ভাবে ট্যান পড়ে। তাই এই ট্যান তুলতে ফুট স্ক্রাবিং প্রয়োজন। সেই জন্য পিউমিক স্টোন, নরম একটা ফুট ব্রাশ এবং ফুট স্ক্রাবার ক্রিম কিনে ফেলুন এখনি।

৪। লুফা গরমকালে আপনার নিত্যসঙ্গী। স্নানের সময় বডিওয়াশ এবং লুফা দিয়ে ভাল করে গা, হাত-পা ঘষে স্নান করুন। তাহলে বডি ওডর বা ঘামের দুর্গন্ধ থাকবে না। কোনও স্কিন ডিজিজও দেখা দেবে না চট করে। র‍্যাশ বা অ্যালার্জির হাত থেকে রক্ষা পাবেন আপনি। তাই একটু বড় এবং নরম লুফা কিনে রাখুন।

আরও পড়ুন- স্ট্রেচ মার্ক: কেন দেখা দেয় এই দাগ-ছোপ, কীভাবে কমাবেন সমস্যা?

৫। স্নানের সময় জলে সামান্য বডি কোলন মিশিয়ে স্নান করলে খুবই ফ্রেশ লাগে। বাইরে বেরোলে রুমালের মধ্যেও দিয়ে রাখুন সামান্য কোলন। গরমে ঘেমে থাকলে পরিষ্কার জলে মুখ ধুয়ে এই রুমাল দিয়ে মুখ মুছলে ফ্রেশ লাগবে। এছাড়া স্নানের সময় এসেনসিয়াল অয়েলও ব্যবহার করতে পারেন। দু’ফোঁটা মিশিয়ে নিন স্নানের জলে। তাই বডি কোলন বা এসেনসিয়াল অয়েল নিজের জন্য এই গরমে কিনতেই পারেন আপনি।