Maharajas’ Express: এবার পুজোয় হোক রাজার মতো ভ্রমণ! শুরু হয়েছে বিলাসবহুল মহারাজাস এক্সপ্রেসের বুকিং

luxury Train In India: মনটাই রাজা! সুতরাং রাজার মতোই ভ্রমণ করুন। ভারতীয় রেলওয়ের তরফে খুলে দেওয়া হয়েছে মহারাজাস এক্সপ্রেসের বুকিং-এর জানলা! বিলাসবহুল ট্রেনে যাত্রার টিকিটের দাম সহ খুঁটিনাটি জানুন!

Maharajas' Express: এবার পুজোয় হোক রাজার মতো ভ্রমণ! শুরু হয়েছে বিলাসবহুল মহারাজাস এক্সপ্রেসের বুকিং
Follow Us:
| Edited By: | Updated on: Aug 26, 2022 | 9:52 PM

রাজা হওয়ার শখ সকলেরই থাকে! তা সে একদিনের জন্যই হোক বা সাতদিন! ভারতীয় নাগরিকদের কয়েকটা দিন রাজার হালে থাকার পথ করে দিয়েছে ভারতীয় রেলওয়ে (Indian Railway)। কীভাবে? কারণ ইতিমধ্যেই শুরু হয়েছে বিলাসবহুল মহারাজাস এক্সপ্রেসে (luxury Maharajas’ Express ) ভ্রমণের বুকিং। শুধু ভারত নয়, সারা পৃথিবীর মধ্যেই এই এক্সপ্রেস অন্যতম বিলাস যাত্রার নিদর্শন। দেশের উত্তর, মধ্য এবং পশ্চিম অংশে চালানো হবে ট্রেনটি। সঙ্গে থাকবে চারটি প্রাচুর্যমণ্ডিত সফরের প্যাকেজ। এই প্যাকেজের নাম যথাক্রমে—‘ইন্ডিয়ান প্যানোরমা’, ‘ইন্ডিয়ান স্প্লেনডার’, ‘দি হেরিটেজ অব ইন্ডিয়া’ এবং ‘দি ট্রেজারস অব ইন্ডিয়া’। ‘ইন্ডিয়ান প্যানোরমা’, ‘ইন্ডিয়ান স্প্লেনডার’ এবং ‘দি হেরিটেজ অব ইন্ডিয়া’ প্যাকেজের অধীনে থাকবে ৬ রাত ৭ দিনের দীর্ঘ সফর। অন্যদিকে,‘দি ট্রেজারস অব ইন্ডিয়া’ প্যাকেজে থাকছে ৩ রাত ৪ দিনের ভ্রমণ। পর্যটকরা মর্জি অনুসারে এক্সপ্রেসের কেবিন কিংবা স্যুইট বুক করতে পারেন।

তবে সকল পর্যটকই আগ্রার তাজ মহল দর্শন করতে পারবেন। এছাড়া চাক্ষুষ করতে পারবেন রণথম্ভোরের উদ্ভিদ ও প্রাণীজগত। থাকবে টাইগার রিজার্ভে জঙ্গল সাফারি সুযোগ। এছাড়া দেখতে পাবেন জয়পুরের নানা রঙের জলমলে পোশাকে ও আলপনায় সেজে ওঠা হাতি! জানলে অবাক হবেন, রেটিং-এ ভোগবিলাসের পীঠস্থান মার্কিন মুলুকের রয়্যাল স্কটসম্যান এবং ইউরোপের ওরিয়েন্ট এক্সপ্রেসকেও পিছনের সারিতে ঠেলে দিয়েছে মহারাজাস এক্সপ্রেস!

মহারাজাস এক্সপ্রেসের ট্যুর প্যাকেজ:

যাত্রীদের নিজেকে মহারাজা অনুভব করাতে ব্যবস্থাপনার ক্ষেত্রে কোনও কসুর করেনি ভারতীয় রেলওয়ে। মহারাজাস এক্সপ্রেসে রয়েছে একাধিক সেলুন। এদের মধ্যে পাঁচটি প্যাসেঞ্জার সেলুনের প্রতিটিতে রয়েছে চারটি করে ডিল্যাক্স কেবিন। ছয়টি সেলুনের প্রতিটিতে রয়েছে তিনটি করে জুনিয়র স্যুইট। দু’টি সেলুনের প্রতিটিতে রয়েছে দু’টি করে স্যুইট। একটি সেলুন বরাদ্দ হয়েছে ‘প্রেসিডেনশিয়াল স্যুইট হিসেবে!’ প্রতিটি সেলুনে রয়েছে বিলাসবহুল রেস্টরুম।

এমনকী যাত্রীদের যাত্রাপথ স্বস্তিদায়ক ও আরামদায়ক করতে সকল প্রকার সুবিধার কথা ভাবা হয়েছে। প্রতিটি কেবিনে থাকছে এলসিডি টিভি, ডিভিডি প্লেয়ার, ইন্টারনেট পরিষেবা, লাইভ টেলিভিশন সহ আরও কিছু ব্যবস্থা।

যাত্রীদের যাত্রাপথের প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে যাতে সমস্যা না হয় তার জন্য ব্যক্তিগত কেবিন এবং সকলের জন্য বরাদ্দ অংশেও থাকছে চওড়া কাচের জানলা! এখানেই শেষ নয়, থাকছে খাবার খাওয়ার জন্য একাধিক ‘ডাইনিং মহল’। সেগুলির নাম যথাক্রমে ‘ময়ূর মহল’ এবং ‘রং মহল’। প্রতিটি ডাইনিং মহল-এ একবারে একসঙ্গে ৪২ জন যাত্রী রসনা তৃপ্ত করতে পারবেন। এছাড়া যাঁরা তৃপ্তিদায়ক পানীয় উপভোগ করতে চান, তাঁদের জন্য রয়েছে সুস্বাদু ওয়াইন, বিয়ার এবং অন্যান্য পানীয়ের ব্যবস্থা। এছাড়া থাকছে দুর্দান্ত স্ন্যাকস এবং ডিনারের ব্যবস্থাও।

এমনকী পার্টি করতে চাইলে তারও উপায় আছে! মহারাজাস এক্সপ্রেসে রয়েছে ‘রাজা ক্লাব’ শীর্ষক লাউঞ্জ কাম বার! এই লাউঞ্জের ইন্টেরিয়রে রয়েছে সূক্ষ্ম বুটিকের কাজ! যে কোনও পর্যটকই মুগ্ধ হবেন লাউঞ্জের রূপ দর্শনে! এতএব আর দেরি না করে, দ্রুত বুক করুন মহারাজাস এক্সপ্রেসের ট্যুর প্যাকেজ। আর কয়েকদিনের জন্য হয়ে যান ‘রাজামশাই’।