Travel Selfie: ভারতের এইসব জায়গায় বেড়াতে গেলে ‘সেলফি’ তোলা কিন্তু মাস্ট

সেলফি তুলতে যাঁরা ভালবাসেন, তাঁরা একটা পছন্দসই ব্যাকগ্রাউন্ড পেলেই হল। চটজলদি স্মার্টফোন বের করে বিভিন্ন পোজে মুহূর্ত বন্দি করতে ব্যস্ত হয়ে পড়েন সেলফি অ্যাডিক্ট- রা।

Travel Selfie: ভারতের এইসব জায়গায় বেড়াতে গেলে 'সেলফি' তোলা কিন্তু মাস্ট
এই তালিকায় রয়েছে কোন কোন জায়গা? দেখে নিন।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 12, 2021 | 9:14 AM

আপনি কি সেলফি তুলতে দারুণ ভালবাসেন? মনের মতো ব্যাকগ্রাউন্ড পেলেই হল। ঝটপট স্মার্টফোন নিয়ে নিজস্বী তুলতে ব্যস্ত হয়ে পড়েন আপনি? তাহলে একনজরে দেখে নিন, ভারতে সেরা কয়েকটি সেলফি ডেস্টিনেশন। ‘সেলফি অ্যাডিক্ট’- দের কাছে অবশ্য সব জায়গাই আকর্ষণীয়। তবে ভারতের এইসব জায়গায় ঘুরতে গেলে কিন্তু ডজনখানেক সেলফি তোলা মাস্ট।

মানা, উত্তরাখণ্ড- ভারতের শেষ গ্রাম উত্তরাখণ্ডের মানা। হিমালয়ের কোলে অপূর্ব প্রাকৃতিক সৌন্দর্য্যে ঘেরা উত্তরাখণ্ডের বেশ উঁচু এলাকায় রয়েছে এই গ্রাম। ইন্দো-টিবেটান বর্ডার থেকে মাত্র ২৬ কিলোমিটার দূরে অবস্থিত মানা গ্রামে গেলে একটা সেলফি কিন্তু তুলতেই হবে। আর সেই ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে অবশ্যই জানাতে হবে যে ভারতের শেষ গ্রামে ঘুরে এসেছেন আপনি।

তাজমহল, আগ্রা- ভারতের যেসমস্ত জায়গায় সারা বছর ভিড় জমান পর্যটকরা, তার মধ্যে অন্যতম তাজমহল। শুধু দেশি নয়, বিদেশী পর্যটকদের কাছেও অন্যতম আকর্ষণ মুঘল আমলে তৈরি হওয়া এই স্মৃতিসৌধ। মার্বেল পাথরের তৈরি এই সৌধ নির্মাণ করেছিলেন মুঘল সম্রাট শাহজাহান। প্রতি বছর অসংখ্য পর্যটকের ভিড় জমে এই জায়গায়। পূর্ণিমা রাতে তাজমহলে সৌন্দর্য্য নেশা ধরিয়ে দেওয়ার মতো বলে বর্ণনা করেন পর্যটকরা। তাই এমন জায়গায় বেড়াতে গেলে সেলফি তো তুলতেই হবে।

প্যাংগং লেক, লাদাখ- লাদাখে বেড়াতে যাওয়া অনেকের কাছেই ‘ড্রিম ডেস্টিনেশন’। আর বাকি সবকিছুর মধ্যে লাদাখের ‘প্যাংগং তসো’ লেক আলাদা আকর্ষণের জায়গা। লাদাখের কেন্দ্রশাসিত অঞ্চলে অবস্থিত এই প্যাংগং লেক আসলে ভারতের লাদাখ এলাকা থেকে পশ্চিম তিব্বত পর্যন্ত বিস্তৃত। স্বচ্ছ নীল জল, চারপাশ পাহাড়ে ঘেরা, রুক্ষ-পাথুরে এলাকাতেও যে স্বর্গীয় সৌন্দর্য্য থাকতে পারে, তার আদর্শ উদাহরণ প্যাংগং লেক। তাই গোটা লাদাখ ট্রিপ বিশেষ করে প্যাংগং তসো লেকের সফরে সেলফি কিন্তু মাস্ট।

যোধপুর, রাজস্থান- দেশি, বিদেশি সমস্ত পর্যটকদের কাছেই, রাজস্থানের একটা আলাদা আকর্ষণ রয়েছে। তার মধ্যে যোধপুর হল অন্যতম। এখানকার সব বাড়িঘড়ের রঙই নীল। আর এই ‘ব্লু সিটি’- র পুরো ছবি তোলা যায় মেহেরানগড় দুর্গকে ব্যাকগ্রাউন্ডে রেখে। ভারতের সবচেয়ে বড় দুর্গ হল এই মেহেরানগড় ফোর্ট। তাই যোধপুর বেড়াতে গেলে অপরূপ সুন্দর ব্লু সিটি আর মেহারানগড় ফোর্টে গিয়ে সেলফি তুলতে কিন্তু একদম ভুলবেন না।

আরও পড়ুন- Darjeeling toy train: দার্জিলিং টয়ট্রেনে সিনেমার শ্যুটিং করা এখন আরও সহজ