Nails Palmistry: যৌন ক্ষমতা থেকে অর্থাভাব, নখের এই ৬ চিহ্ণই বলে দেবে আপনার ভূত-ভবিষ্যত!

Astrology: নখে এমন কিছু চিহ্ন দেখতে পেলে সতর্ক হোন এখনই। কীভাবে নখ দেখেই বুঝবেন আপনার ভাগ্য়ে কী কী রয়েছে, তাহলে দেখে নিন একনজরে...

Nails Palmistry: যৌন ক্ষমতা থেকে অর্থাভাব, নখের এই ৬ চিহ্ণই বলে দেবে আপনার ভূত-ভবিষ্যত!
Follow Us:
| Edited By: | Updated on: Aug 14, 2022 | 7:00 AM

সামুদ্রিক শাস্ত্র অনুসারে, নখ (Nails) শুধু হাতের সৌন্দর্যই বাড়ায় না, আপনার বর্তমান ও ভবিষ্যৎ সম্পর্কেও সঠিক তথ্য বহন করে। নখের মাধ্যমে ভাগ্যের নানা লীলা-কাহিনি অনেক কিছু জানা যায়। তবে এগুলোর পাশাপাশি স্বাস্থ্য সংক্রান্ত (Health Issues) তথ্যও পাওয়া যায়। হাতের রেখার (Palmistry) মতো নখের চিহ্ন, দাগ এবং দৈর্ঘ্য ও প্রস্থও অধ্যয়ন করা হয়। অনেক সময় অতিরিক্ত পরিশ্রমের কারণে নখের ছোটোখাটো পরিবর্তনগুলো লক্ষ্য করা যায় না, অথচ এই পরিবর্তনগুলো আমাদের জীবনের বর্তমান-ভবিষ্যতের সব তথ্যই প্রদান করে। আপনিও যদি আপনার নখে এমন কিছু চিহ্ন দেখতে পান, তবে সতর্ক হোন । কীভাবে নখ দেখেই বুঝবেন আপনার ভাগ্য়ে কী কী রয়েছে, তাহলে দেখে নিন একনজরে…

অর্থ সংকটের ভবিষ্যদ্বাণী

গরুড় পুরাণে বলা হয়েছে যে, যার নখ হলুদ বা তাড়াতাড়ি ভেঙ্গে যায়, সেই ব্যক্তির যৌন ক্ষমতা অন্যান্যদের তুলনায় অনেকটাই কম। অন্যদিকে যাদের নখ আঁকাবাঁকা এবং রেখাযুক্ত, তারা অর্থ সংক্রান্ত সমস্যায় পড়তে পারেন। যাদের নখে দাগ আছে এবং দেখতে ভালো নয়, তারা অন্যের সেবা করে পেট ভরায়।

শারীরিক দুর্বলতা

গর্গ সংহিতায় বলা হয়েছে যে যাদের নখে সাদা দাগ থাকে, তাদের জীবনে অনেক চাপ। এতে হাড়ের দুর্বলতাও দেখা যায়। মানসিক চাপ বাড়ার সঙ্গে সঙ্গে এই দাগগুলো আসতেই থাকে। অন্যদিকে, যাদের নখে কালো বা হলুদ দাগ দেখা যায়, তাদের সাফল্যের জন্য অনেক কঠোর পরিশ্রম করতে হয়। স্বাস্থ্যের দুর্বলতাও প্রকাশ করে। যদি নখের উপর হলুদ দাগ থাকে তবে আপনার রক্তের অভাব ইঙ্গিত করে।

সৌভাগ্যের ইঙ্গিত করে

যাদের নখ লাল, উজ্জ্বল এবং গোলাপি রঙের হয়, তারা খুব ভাগ্যবান বলে মনে করা হয়। যদি তাদের নখগুলি কিছুটা প্রসারিত হয় ও তাতে গোলাপী আভা থাকে, তা সৌভাগ্যের সূচক হিসাবে বিবেচিত হয়। আঙুলের নখগুলি কড়ে বা ছোট নখের তুলনায় বড় হওয়া উচিত, মধ্যমা আঙুলটি অনামিকাটির চেয়ে বড় হওয়া উচিত। তর্জনীটি মধ্যমা আঙুলের চেয়ে বড় এবং বুড়ো আঙুলটি তর্জনীর চেয়ে বড় হওয়া উচিত। যাদের এমন নখ থাকে তাদের দুশ্চিন্তা কম হয় ও সাফল্যের মুখ দেখেন কোও রকম ঝামেলা ছাড়াই।

স্বাস্থ্য কেমন হবে

যদি নখের উপর লম্বা এবং উল্লম্ব ডোরা থাকে তবে এটি জয়েন্টে ব্যথা ইঙ্গিত করে। হাত দিয়ে স্পর্শ করলে এবড়ো-খেবড়ো অনুভূত হয়। পাশাপাশি তাদের কিডনি সংক্রান্ত সমস্যাও দেখা যায়। অন্যদিকে নখ মোটা হলে তা আর্থ্রাইটিস, ডায়াবেটিস, ফুসফুসের সংক্রমণ, একজিমার মতো সমস্যার ইঙ্গিত করে।

হার্টের সমস্যা

একটি সাদা রেখা প্রায়ই নখের প্রান্তে প্রদর্শিত হয়, এই লাইনটি প্রোটিনের অভাবের লক্ষণ হতে পারে। এছাড়াও, এই লাইনটি মানসিক চাপ, পুষ্টির ঘাটতি এবং লিভারের রোগ সম্পর্কিত। যদি কোনও ব্যক্তির নখ কচ্ছপের পিঠের মতো মাঝখান থেকে উঁচু হয়ে থাকে এবং তাতে নীল বা সাদা দাগ থাকে, তাহলে তা হার্ট সংক্রান্ত সমস্যা ইঙ্গিত করে। নীল নখ অক্সিজেনের অভাবের কারণে হয়, যা হার্টের সমস্যারই লক্ষণ বলে মনে করা হয়।

জীবনে পরিশ্রমই সাফল্য এনে দেয়

নখ যদি খুব বড়, আঁকাবাঁকা, শুষ্ক এবং আঙুলের ত্বকের সঙ্গে জড়িয়ে থাকে ও নখের উপর সাদা দাগ থাকে, তবে এই ধরনের ব্যক্তির সুখী হওয়ার সম্ভাবনা খুব কম হয় কিন্তু কাজ করা ছেড়ে দেয় না। যাদের নখে সাদা দাগ থাকে, তারা সারা জীবন কঠোর পরিশ্রম করে কাটিয়ে দেয়। ফলের দিক থেকে পায় শূন্য।।