এখন Airtel 5G Plus লাইভ, আপনার জন্য এর অর্থ কী!

Airtel 5G Plus লাইভ হয়ে গিয়েছে এয়ারটেল ব্যবহারকারীদের জন্য। কী সুবিধা মিলবে এই পরিষেবার সাহায্যে, একনজরে দেখে নিন।

এখন Airtel 5G Plus লাইভ, আপনার জন্য এর অর্থ কী!
Airtel 5G Plus এখন লাইভ।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 19, 2022 | 3:57 PM

ভারতী এয়ারটেল এই মুহূর্তে মুম্বই, চেন্নাই, দিল্লি, হায়দরাবাদ, বেঙ্গালুরু, বারাণসী, শিলিগুড়ি এবং নাগপুর সহ দেশের মোট ৮টি শহরে তার 5G পরিষেবা চালু করেছে। এই শহরগুলির গ্রাহকরা পর্যায়ক্রমে অত্যাধুনিক এয়ারটেল 5G প্লাস পরিষেবা উপভোগ করতে পারবেন। কারণ, কোম্পানি সম্পূর্ণ রোল আউটের প্রক্রিয়াটি চালিয়ে যাবে। যে সব গ্রাহকের কাছে 5G সক্ষম স্মার্টফোন রয়েছে, তাঁরা তাদের বিদ্যমান ডেটা প্ল্যানগুলিতে উচ্চ গতির Airtel 5G Plus উপভোগ করতে পারবেন, যতক্ষণ না রোল আউট প্রক্রিয়াটি আরও ব্যাপক হচ্ছে।

Airtel 5G Plus-এর সঙ্গে পরবর্তী প্রজন্মের কানেক্টিভিটি

Airtel 5G Plus এমন একটি প্রযুক্তিতে চলে, যার বিশ্বের সবচেয়ে উন্নত ইকোসিস্টেমের উপরে ভিত্তি করে সর্বাধিক গ্রহণযোগ্যতা রয়েছে। এটি যে কোনও 5G সক্ষম স্মার্টফোনের গ্রাহকদের, তাদের বিদ্যমান 4G সিমের সঙ্গেই অবিলম্বে Airtel 5G Plus অভিজ্ঞতা উপভোগ করতে দেয়। এয়ারটেল 5G নেটওয়ার্ক 20 থেকে 30 গুণ বেশি গতির প্রতিশ্রুতি দেয় এবং দুর্দান্ত ভয়েস কলিং অভিজ্ঞতা ও অতি দ্রুত কল সংযোগের অভিজ্ঞতাও সঞ্চয় করতে দেয় ব্যবহারকারীদের। শুধু তাই নয়। নতুন প্রযুক্তিটি পরিবেশের উপরও সদয় হবে।

এয়ারটেল 5জি প্লাস উপভোগ করতে সর্বাগ্রে আপনার শহরে 5G পরিষেবা উপলব্ধ আছে কি না এবং আপনার স্মার্টফোন 5G প্রস্তুত কি না, তা যাচাই করতে হবে। আর তারপরেই আপনাকে Airtel Thanks Appটি পরীক্ষা করে দেখুন। এই দুটি উপলব্ধ থাকলে আপনাকে ফোনের ‘নেটওয়ার্ক সেটিংস’ থেকে 5G নেটওয়ার্ক বেছে নিতে হবে। Airtel 5G Plus-এর অন্যান্য বিশেষ বৈশিষ্ট্যগুলির মধ্যে রয়েছে হাই ডেফিনিশন ভিডিয়ো স্ট্রিমিং, মাল্টিপল চ্যাটিং, গেমিং এবং ইনস্ট্যান্ট ফটো আপলোডের মতো একাধিক জরুরি টাস্ক।

>

Airtel 5G Plus: বহু বছর ধরে সফল পরীক্ষা ও ট্রায়ালের মাধ্যমে জন্ম নেওয়া একটি পণ্য

টেলিকম জায়ান্টটির লক্ষ্য, 2023 সালের মধ্যে ভারতের সমস্ত শহরের মানুষজনকে তার 5G নেটওয়ার্ক কভারেজের আওতায় আনা। সেই সঙ্গেই গ্রাম ও শহর মিলিয়ে 2024 সালের মার্চের মধ্যেই সমগ্র দেশে এয়ারটেল 5G লঞ্চ করা।

Airtel 5G Plus সম্পর্কে বলতে গিয়ে ভারতী এয়ারটেল ম্যানেজিং ডিরেক্টর এবং সিইও গোপাল ভিত্তল বলছেন, “এয়ারটেল গত 27 বছর ধরে ভারতের টেলিকম বিপ্লবের প্রথম দিকে রয়েছে। গ্রাহকদের সেরা অভিজ্ঞতা প্রদানের জন্য সর্বোত্তম নেটওয়ার্ক তৈরি করার সময় আমাদের যাত্রার আরও একটি ধাপ চিহ্নিত করে। আমরা যা-ই করি, তার মূলে থাকে আমাদের গ্রাহকরা।”

গত এক বছরে প্রচুর শক্তিশালী ব্যবহারের ক্ষেত্রে এয়ারটেল 5G-র শক্তি প্রদর্শন করেছে, যা কাজের পরিবেশ এবং ব্যবসায় বিপ্লব ঘটাতে পারে। টেলিকমিউনিকেশন বিভাগ দ্বারা প্রদত্ত ট্রায়াল নেটওয়ার্কগুলিতে এয়ারটেল সফলভাবে হায়দরাবাদে প্রথম লাইভ 5G নেটওয়ার্ক প্রদর্শন করেছে, ভারতের ফার্স্টলাইভ 5G চালিত হলোগ্রাম এবং অ্যাপোলো হাসপাতালের সঙ্গে অংশীদারিত্বে দেশের প্রথম 5G সংযুক্ত অ্যাম্বুল্যান্সও নিয়ে এসেছে। উৎপাদনশীলতা বাড়ানোর লক্ষ্যে Bosch-এর সঙ্গে ভারতের প্রথম ব্যক্তিগত পরীক্ষার ভিত্তিতে 5G নেটওয়ার্কও প্রতিষ্ঠা করেছে এয়ারটেল।