সিন্ধুর সামনে খেতাবের উজ্জ্বল সম্ভাবনা

সিন্ধু (PV Sindhu), সাইনা (Saina Nehwal) ছাড়াও একঝাঁক ভারতীয় নামছেন অল ইংল্যান্ডে।

সিন্ধুর সামনে খেতাবের উজ্জ্বল সম্ভাবনা
সৌজন্যে-টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Mar 16, 2021 | 5:59 PM

বার্মিংহ্যাম: অলিম্পিকের আগে আত্মবিশ্বাস বাড়ানো তো বটেই, ট্রফি জেতার দারুণ সুযোগ পিভি সিন্ধুর (PV Sindhu) সামনে। অল ইংল্যান্ড চ্যাম্পিয়নশিপে (All England Open) চিন, কোরিয়া, চাইনিজ তাইপের প্রথম সারির অনেক খেলোয়াড়ই নামছেন না। অলিম্পিকের (Olympics) আগে যাতে চোট আতঙ্ক এড়ানো যায়। সিন্ধুর সবচেয়ে বড় প্রতিপক্ষ, ক্যারোলিনা মারিনও নাম তুলে নিয়েছেন অল ইংল্যান্ড থেকে। ফলে ড্র কিছুটা হলেও সহজ হয়ে গিয়েছে সিন্ধুর। ফাইনাল তো বটেই, প্রথম বার ট্রফিও জিততে পারেন ভারতীয় শাটলার।

কাল থেকে শুরু হচ্ছে অল ইংল্যান্ড। এই টুর্নামেন্ট থেকে অলিম্পিকের যোগ্যতা অর্জন করা যাবে না। তবু বেশ কিছু নামী তারকাকে দেখা যাবে এখানে। মারিন না খেললেও এই টুর্মামেন্টের সেরা মুখ মিয়া ব্লিচফেল্ডট। তিনি বেশ ফর্মে আছেন। মালয়েশিয়ার সোনিয়া চে-র বিরুদ্ধে প্রথম রাউন্ডে খেলবেন সিন্ধু। কোয়ার্টার ফাইনালে জাপানের আকানে ইয়ামাগুচির সঙ্গে দেখা হতে পারে। ভারতের আর এক নামী শাটলার সাইনা নেহওয়াল (Saina Nehwal) প্রথম রাউন্ডে নামছেন স্কটল্যান্ডের ক্রিস্টি গিলমোরের বিরুদ্ধে।

আরও পড়ুন: কোপা আমেরিকার সূচি প্রকাশিত, দেখে নিন মেসি-নেইমারদের খেলা কবে?

করোনার পর কোর্টে ফিরে সময়টা ভালো যাচ্ছিল না সিন্ধুর। পর পর দুটো তাইল্যান্ড ওপেনে খারাপ ভাবে হেরে বিদায় নিতে হয়েছিল। তবে আগের টুর্নামেন্ট, সুইস ওপেনের ফাইনালে পৌঁছেছিলেন তিনি। কিন্তু হেরে যান মারিনের কাছে। ফলে এই টুর্নামেন্ট থেকে নতুন করে ঘুরে দাঁড়ানোর স্বপ্ন দেখছেন তিনি।

আরও পড়ুন: ধরা ছোঁয়ার বাইরে সুপারস্টার মেসি

সিন্ধু, সাইনা ছাড়াও একঝাঁক ভারতীয় নামছেন অল ইংল্যান্ডে। ছেলেদের মধ্যে নজর থাকবে কিদাম্বি শ্রীকান্ত, পারুপাল্লি কাশ্যপ, সাই প্রণীত, এইচএস প্রণয়, সমীর ভার্মাদের মতো তারকাদের দিকে। ডাবলসে সাত্বিক-চিরাগ জুটি, মিক্সড ডাবলসে সাত্বিক-পোনাপ্পারাও সেরা দেওয়ার জন্য মুখিয়ে আছেন।