অস্ট্রেলিয়ান ওপেনের সব ওয়ার্ম আপ এবার ভিক্টোরিয়ায়

টেনিস অস্ট্রেলিয়া জানিয়েছে আসন্ন অস্ট্রেলিয়ান ওপেন টেনিস টুর্নামেন্টের অনুশীলনমূলক অনুষ্ঠান ভিক্টোরিয়া রাজ্যে স্থানান্তরিত হবে।

অস্ট্রেলিয়ান ওপেনের সব ওয়ার্ম আপ এবার ভিক্টোরিয়ায়
অস্ট্রেলিয়ান ওপেন টেনিস টুর্নামেন্ট (সৌজন্যে-টুইটার)
Sanghamitra Chakraborty

|

Nov 21, 2020 | 12:20 PM

TV9 বাংলা ডিজিটাল : টেনিসের মেগা ইভেন্টের আগে ওয়ার্ম আপ (warm-up) নিয়ে আর কোন জটিলতা রইল না। আগামী বছরের অস্ট্রেলিয়ান ওপেনের (Australian Open) ওয়ার্ম আপ টুর্নামেন্টগুলি ভিক্টোরিয়ায়(Victoria) সরে যাচ্ছে। সোমবার এমনটাই জানাল টেনিস অস্ট্রেলিয়া (Tennis Australia)। খেলোয়াড়দের যাতে বছরের প্রথম গ্র্যান্ড স্লামে (Grand Slam) অংশ নিতে পারেন,তা নিশ্চিত করতেই টেনিস অস্ট্রেলিয়ার এই সিদ্ধান্ত ।

সিডনি, ব্রিসবেন, পার্থ, হোবার্ট, অ্যাডিলেড এবং ক্যানবেরাতে ওয়ার্ম আপ টুর্নামেন্টগুলি হওয়ার কথা থাকলেও, কোভিড-১৯ এর বিধিনিষেধের কারণে তা হচ্ছে না। মেলবোর্ন পার্কে (১৮-৩১ জানুয়ারী) অস্ট্রেলিয়া ওপেনের আগে ভিক্টোরিয়াতেই সব ওয়ার্ম আপ টুর্নামেন্টগুলি হবে। করোনা পরিস্থিতিতে এক শহর থেকে আর এক শহরে খেলোয়াড়দের যাওয়ার জন্য যাতে অসুবিধার মুখে পড়তে না হয় সেটা মাথায় রেখে এই সিদ্ধান্ত নিয়েছে টেনিস অস্ট্রেলিয়া।

টুর্নামেন্টের ডিরেক্টর ক্রেগ টাইলি জানান যে , এই পদক্ষেপটি মূলত নেওয়া হয়েছে কোভিড-১৯ এর বিধিনিষেধের জন্য। আন্তর্জাতিক খেলোয়াড়দের অস্ট্রেলিয়া ওপেন খেলতে যাতে কোনও অসুবিধা না হয়,তাই টেনিস অস্ট্রেলিয়া এই সিদ্ধান্ত নিয়েছে। কারণ, রাজ্য সরকারগুলি গ্যারান্টি দিতে পারছেন না যে ভিক্টোরিয়ার বাইরে খেলে বিদেশী খেলোয়াড়রা অস্ট্রেলিয়া ওপেন খেলতে মেলবোর্নে যেতে পারবেন কি না।

নতুন ব্যবস্থায়, মেলবোর্নে পৌঁছে খেলোয়াড়দের হোটেলে ২ সপ্তাহের বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে থাকতে হবে। কিন্তু কোর্টে অনুশীলনের অনুমতি থাকছে। ২ বার কোভিড টেস্টের রিপোর্ট নেগেটিভ আসার পরই শহরে অবাধ যাতায়াত করতে পারবে

টাইলি জানিয়েছেন যে, তিনি আশা করছেন ভিক্টোরিয়ার রাজ্য সরকার মেলবোর্ন পার্কে কমপক্ষে ২৫ % দর্শক প্রবেশের অনুমতি দেবেন।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla