CWG 2022: বাড়ল ভারতের পদক সংখ্যা, লভপ্রীতের ঝুলিতে ব্রোঞ্জ

ভারোত্তোলন থেকে এই নিয়ে নবম পদক এল ভারতের ঝুলিতে। আর ভারতের মোট পদক সংখ্যা আপাতত গিয়ে দাঁড়াল ১৪টি।

CWG 2022: বাড়ল ভারতের পদক সংখ্যা, লভপ্রীতের ঝুলিতে ব্রোঞ্জ
বাড়ল ভারতের পদক সংখ্যা, লভপ্রীতের ঝুলিতে ব্রোঞ্জImage Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Aug 03, 2022 | 4:23 PM

বার্মিংহ্যাম: বার্মিংহ্যামে চলতি কমনওয়েলথ গেমসে (Commonwealth Games 2022) ভারোত্তোলন (Weightlifting) থেকে ফের এল একটি পদক। এ বার পুরুষদের ১০৯ কেজিতে ব্রোঞ্জ পেলেন ভারতের লভপ্রীত সিং (Lovepreet Singh)। ভারোত্তোলন থেকে এই নিয়ে নবম পদক এল ভারতের ঝুলিতে। আর ভারতের মোট পদক সংখ্যা আপাতত গিয়ে দাঁড়াল ১৪টি। তবে ক্লিন অ্যান্ড জার্কে অস্ট্রেলিয়ার ভারোত্তোলক অঘটন ঘটিয়ে দিলে পদক প্রাপ্তি হত না লভপ্রীতের। কিন্তু ভাগ্যদেবী যে তৈরি ছিলেন লভপ্রীতের পরিশ্রমের মান রাখতে। তাই ব্রোঞ্জ আটকাল না লভপ্রীতের।

কমনওয়েলথ গেমসে পুরুষদের ১০৯ কেজিতে স্ন্যাচে ভারতের লভপ্রীত প্রথম বারের প্রচেষ্টায় তোলেন ১৫৭ কেজি। এরপর স্ন্যাচে দ্বিতীয় প্রয়াসে ১৬১ কেজি তোলেন তিনি। এবং স্ন্যাচে তৃতীয় ও শেষ বারের প্রয়াসে ১৬৩ কেজি তোলেন লভপ্রীত। তখনই মনে হয়েছিল ক্লিন অ্যান্ড জার্কে বাজিমাত করলেই লভপ্রীতের পদক নিশ্চিত। একটা সময় শীর্ষেও ছিলেন তিনি। এরপর ক্লিন অ্যান্ড জার্কে প্রথম বারের প্রয়াসেই লভপ্রীত তুলে নেন ১৮৫ কেজি ওজন। ক্লিন অ্যান্ড জার্কে দ্বিতীয় বারের প্রচেষ্টায় তিনি সফল ভাবে তোলেন ১৮৯ কেজি। এবং তৃতীয় বারের প্রয়াসে সব থেকে বেশি ১৯২ কেজি তোলেন লভপ্রীত। ফলে স্ন্যাচে সেরা ১৬৩ কেজি ও ক্লিন অ্যান্ড জার্কে সেরা ১৯২ কেজি মিলিয়ে মোট ৩৫৫ কেজি তুলে ব্রোঞ্জ পেলেন লভপ্রীত।

তবে লভপ্রীতকে টেক্কা দেওয়ার চেষ্টা করেছিলেন অস্ট্রেলিয়ার ইয়ং রবার্ট জর্জ জ্যাকশন। তিনি জিতে গেলে খালি হাতে ফিরতে হত লভপ্রীতকে। অজি তারকা ভারোত্তোলক যদিও অনেকটাই পিছিয়ে ছিলেন লভপ্রীতের থেকে। তবে ক্লিন অ্যান্ড জার্কের শেষ বারের প্রয়াসে তিনি ২১১ কেজি তুলে ফেললে তাঁর তোলা মোট ওজন গিয়ে দাঁড়াত ৩৫৬ কেজি (স্ন্যাচে সেরা ১৪৫ কেজি, ক্লিন অ্যান্ড জার্কে ২০২ কেজি)। শেষ অবধি তিনি ৫ নম্বরে শেষ করেন। আর শেষ হাসি ফোটে লভপ্রীতের মুখে।