IND VS SL: ৪০ বছরে প্রথম, একসাথে ৫ জনের অভিষেক ভারতীয় দলে !

এই ৫ জন ক্রিকেটার হলেন সঞ্জু স্যামসন, নীতিশ রানা, রাহুল চাহ্বার,কৃষ্ণাপ্পা গৌতম ও চেতন সাকারিয়া। এই ৫ ক্রিকেটারেরই একদিনের ক্রিকেটে অভিষেক হল ভারতের জার্সিতে। এর মধ্যে সঞ্জু স্যামসন অবশ্য ভারতীয় জার্সিতে টি২০ ক্রিকেট খেলেছেন।

IND VS SL: ৪০ বছরে প্রথম, একসাথে ৫ জনের অভিষেক ভারতীয় দলে !
৫জনের অভিষেকঃ বাঁদিক থেকে গৌতম, রানা, চাহ্বার, স্যামসন ও সাকারিয়া

কলম্বোঃ একসঙ্গে ৫জন ক্রিকেটারের অভিষেক। কলম্বোয় নিয়রক্ষার একদিনের ম্যাচে ৫জন বদল হল টিম ইন্ডিয়ায়। আর যে পাঁচজন সুযোগ পেলেন প্রথম একাদশে তাঁদের প্রত্যেকেরই অভিষেক হল। যা ভারতীয় ক্রিকেটে সাম্প্রতীককালে বিরল।পরিসংখ্যান বলছে, ৪০ বছরে এই প্রথম  প্রথমে ঠিক ছিল সিরিজ জয় নিশ্চিত হয়ে গেলে শেষ ম্যাচের পরীক্ষা নিরীক্ষার পথে হাঁটবেন কোচ রাহুল দ্রাবিড়। আর সেজন্যই ভারতীয় জার্সিতে পাঁচটি পরিবর্তন। আর ৫জনেরই ঘটল অভিষেক।

এই ৫ জন ক্রিকেটার হলেন সঞ্জু স্যামসন, নীতিশ রানা, রাহুল চাহ্বার,কৃষ্ণাপ্পা গৌতম ও চেতন সাকারিয়া। এই ৫ ক্রিকেটারেরই একদিনের ক্রিকেটে অভিষেক হল ভারতের জার্সিতে। এর মধ্যে সঞ্জু স্যামসন অবশ্য ভারতীয় জার্সিতে টি২০ ক্রিকেট খেলেছেন। তবে একদিনের ক্রিকেটে এই প্রথম। এই পাঁচজন ক্রিকেটারকে জায়গা দেওয়া হয়েছে যে ৫ জন ক্রিকেটারের জায়গায়, তাঁরা হলেন-ঈশান কিষাণ, ক্রুণাল পান্ডিয়া,দীপক চাহ্বার,কুলদীপ যাদব ও যুজবেন্দ্র চাহ্বালের জায়গায়। কুলদীপ ও চাহ্বাল না থাকায় এদিন ভারতের স্পিন বোলিংয়ের দায়িত্ব সামলাবেন রাহুল চাহ্বার ও কৃষ্ণাপ্পা গৌতম। দীপক চাহ্বারের জায়গায় সাকারিয়া এদিন সামলাবেন ভারতের পেস বোলিং দফতর।

এদিন ভারতের প্রথম একাদশে মোট পরিবর্তন হয়েছে ৬টি। যারমধ্যে ভুবনেশ্বর কুমারের জায়গায় দলে এসেছেন নভদীপ সাইনি। এদিন বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ব্যাট হাতে শুরুতে নজর কাড়লেও লম্বা ইনিংস খেলতে ব্যর্থ সঞ্জু।  ৪৬ রান করে আউট হন স্যামসন।

Click on your DTH Provider to Add TV9 Bangla