BCCI: বিশ্বকাপে বিপর্যয়, দ্রাবিড়দের সঙ্গে পর্যালোচনায় বসছে বিসিসিআই

T20 World Cup 2022 : এ বার জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির প্রধান ভিভিএস লক্ষণ, হেড কোচ রাহুল দ্রাবিড় সহ টিম ম্যানেজমেন্টের সঙ্গে বৈঠকে বসতে চলেছে বিসিসিআই। শ্রীলঙ্কার বিরুদ্ধে ভারতের টি২০ সিরিজ শুরুর দু'দিন আগেই, ১ জানুয়ারি মুম্বইতে এই বৈঠক হবে বলে সূত্রের খবর।

BCCI: বিশ্বকাপে বিপর্যয়, দ্রাবিড়দের সঙ্গে পর্যালোচনায় বসছে বিসিসিআই
Image Credit source: twitter
Follow Us:
| Edited By: | Updated on: Dec 30, 2022 | 5:35 PM

মুম্বই: টি-টোয়েন্টি বিশ্বকাপ (T20 World Cup 2022) সেমিফাইনালে ইংল্যান্ডের কাছে ১০ উইকেটে হেরে ফাইনালের ঢিল ছোড়া দূরত্ব থেকে খালি হাতে ফিরে আসতে হয় রোহিতদের (Rohit Sharma)। হারের ব্যাথা এখনও তাজা। অস্ট্রেলিয়ায় পুরো আসরে বেশ ভালো পারফরম্যান্স থাকলেও শেষ রক্ষা হয়নি বিরাটদের (Virat Kohli)। হারের পর বিসিসিআই সহ জাতীয় দলকে দুষেছিলেন ভারতের ক্রিকেটপ্রেমীরা। নির্বাচন কমিটির উপরও ক্ষোভ ছিল। এ বার হারের কারণ খুঁজতে কোচ রাহুল দ্রাবিড় সহ টিম ম্যানেজমেন্টের সঙ্গে বৈঠকে বসতে চলেছে বিসিসিআই। কবে হবে ওই বৈঠক? তুলে ধরল TV9 Bangla

দীর্ঘ এক বছরের প্রস্তুতি, পরিকল্পনা। অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলকে নিয়ে প্রত্যাশাও ছিল অনেক। টুর্নামেন্টে ফেভারিট হিসেবে নামলেও ক্রমশ অস্বস্তি বাড়ে। ব্য়ক্তিগত নৈপুণ্যের উপর বিশ্বকাপ জেতা কঠিন। তারপরও ভারত সেমিফাইনালে ওঠায় ট্রফির স্বপ্নে বুঁদ ছিলেন কমবেশী সব ভারতীয় ক্রিকেটপ্রেমী। তবে সেই আশায় জল ঢেলে দেয় ইংল্যান্ড। ভারতকে ১০ উইকেটের বিশাল ব্যবধানে হারায়। সেমিফাইনালেই বিদায়। এরপর থেকেই একাধিক সমালোচনার মুখে পড়তে হয়েছিল জাতীয় দলকে। সোশ্যাল মিডিয়া পোস্ট থেকে ব্যক্তিগত আক্রমণ। হারের পর ক্রিকেটার ও ভারতীয় ক্রিকেট বোর্ডকে বিদ্রুপের মুখে পড়তে হয়। ফাইনালে পাকিস্তানকে পরাস্থ করে বিশ্বকাপ নিয়ে দেশে ফেরেন বেন স্টোকস, জস বাটলাররা। ২০১৩ সালের পর থেকে আইসিসি ট্রফি অধরাই থেকে যায় ভারতের।

পুরো আসরে বেশ ভালো পারফর্ম করেছিল ভারতীয় টিম। নতুন মিস্টার ৩৬০ ডিগ্রী সূর্যকুমার যাদবের ম্যাজিক, বিরাটের ব্যাটে অনবদ্য ইনিংস, হার্দিক পান্ডিয়ার তাণ্ডব। সবমিলিয়ে ভারতের পারফরম্যান্সে বেশ খুশি ছিল ক্রিকেট মহল। কিন্তু তীরে এসে তরী ডোবে। লজ্জাজনক হার দিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের যাত্রা শেষ করে টিম ইন্ডিয়া। হারের প্রায় এক মাস পর এ বার জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির প্রধান ভিভিএস লক্ষণ, হেড কোচ রাহুল দ্রাবিড় সহ টিম ম্যানেজমেন্টের সঙ্গে বৈঠকে বসতে চলেছে বিসিসিআই। শ্রীলঙ্কার বিরুদ্ধে ভারতের টি২০ সিরিজ শুরুর দু’দিন আগেই, ১ জানুয়ারি মুম্বইতে এই বৈঠক হবে বলে সূত্রের খবর। ওই বৈঠকে বিশ্বকাপ বিপর্যয় নিয়ে পর্যালোচনা করা হবে।