Ben Stokes: মৃত্যুমুখ থেকে ফিরে এলেন স্টোকস

চোখে কার্যত অন্ধকার দেখছিলেন। রীতিমতো কষ্ট হচ্ছিল শ্বাস-প্রশ্বাস নিতে। কথা পর্যন্ত বলতে পারছিলেন না। নিজের ঘরে একা আটকে থাকা বেন স্টোকসের (Ben Stokes) মনে হয়েছিল, সব বোধহয় শেষ!

Ben Stokes: মৃত্যুমুখ থেকে ফিরে এলেন স্টোকস
Ben Stokes: মৃত্যুমুখ থেকে ফিরে এলেন স্টোকস (ছবি-টুইটার)
Follow Us:
| Edited By: | Updated on: Nov 29, 2021 | 3:04 PM

ব্রিসবেন: চোখে কার্যত অন্ধকার দেখছিলেন। রীতিমতো কষ্ট হচ্ছিল শ্বাস-প্রশ্বাস নিতে। কথা পর্যন্ত বলতে পারছিলেন না। নিজের ঘরে একা আটকে থাকা বেন স্টোকসের (Ben Stokes) মনে হয়েছিল, সব বোধহয় শেষ! কার্যত মৃত্যুর মুখ থেকে ফিরে এলেন ইংল্যান্ডের অলরাউন্ডার। আর সেই ঘটনা একটি কাগজে নিজের কলামেই লিখেছেন স্টোকস।

কি ঘটেছিল স্টোকসের? গলায় ওষুধ আটকে গিয়েছিল তাঁর। সেখান থেকেই যত বিপত্তি। মৃত্যুর মুখ থেকেই প্রায় ফিরে আসা ইংল্যান্ডের ক্রিকেটারের। ৮ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে অ্যাসেজ সিরিজ। উত্তেজক এই সিরিজ অস্ট্রেলিয়ার ঘরের মাঠে এ বার খেলবে ইংল্যান্ড। আঙুলের চোট সারিয়ে দলে ফিরে এসেছেন বেন স্টোকস। শুধু চোটই নয়, মানসিক স্বাস্থ্যের কারণেও ক্রিকেট থেকে বেশ কিছুদিন দূরে ছিলেন তিনি। স্টোকস যে ইংল্যান্ড টিমের অন্যতম শক্তি, তা নিয়ে কোনও সন্দেহ নেই। অলরাউন্ডারের পারফরমেন্স এর উপর অনেকটাই নির্ভর করবে টিমের সাফল্য। আর সেই স্টোকস হোটেলে নিজের রুমে প্রায় মারা যাচ্ছিলেন।

স্টোকস নিজের কলামে লিখেছে, ‘গলায় ওষুধটা আটকে যাওয়ার পর আমার মনে হয়েছিল, বোধহয় সব শেষ। কিছুতেই বের করতে পারছিলাম না ওষুধটা। তখন আমি নিজের রুমে একদম একা। কাউকে যে ডাকব, সেই অবস্থাও ছিল না। ওষুধটা গলায় আটকে যাওয়ার পর পুরো মুখ থুতুতে ভরে যাচ্ছিল। প্রচন্ড গরম হয়ে গিয়েছিল মুখের ভিতরটা।এমন অভিজ্ঞতা আমার আর কখনও হয়নি।’

রবিবার সকালের এই ঘটনার পাশাপাশি আবার হাতে নতুন চোট পেয়েছেন স্টোকস। নেটে ব্যাট করার সময় একটা বল লাফিয়ে গিয়ে হঠাৎ তাঁর হাতে লাগে। এতটাই যন্ত্রণা পেয়েছিলেন যে, মনে হয়েছিল তার হাত-পা ভেঙে গিয়েছে বোধহয়। টিমের ফিজিও পরীক্ষা করার পর আশ্বস্ত করেছিলেন, হাত ভাঙেনি তাঁর। অস্ট্রেলিয়ার ব্রিসবেনে এখন প্রস্তুতি নিচ্ছে ইংল্যান্ড টিম। ব্যাটিং কোচ জোনাথন ট্রটের ছোড়া বলই তাঁর হাতে লাগে।

স্টোকস বলছেন, ‘এতটা ব্যথা পেয়েছিলাম যে, হাতই তুলতে পারছিলাম না। আমার তো মনে হয়েছিল, হাতটা বোধহয় ভেঙেই গিয়েছে। ড্রেসিং রুমে ফেরার পর ব্যথাটা একটু কমতে শুরু করেছিল। সবমিলিয়ে আমার যা যাচ্ছে, অ্যাসেজ সিরিজের আগে সব নাটক যেন শেষ হয়।’

আরও পড়ুন: IND vs NZ 1st Test Day 5 Live: ক্যাপ্টেন উইলিয়ামসনকে ফেরালেন জাডেজা, ছ’নম্বর উইকেট হারাল কিউয়িরা