ব্রিসবেন টেস্ট নিয়ে সংশয়, চূড়ান্ত হুঁশিয়ারি বোর্ডের !

কোনও ভাবেই আপোশে যেতে রাজি নয় বিসিসিআই। ভারতীর একরোখা মনোভাবের পর ক্রিকেট অস্ট্রেলিয়া এখন কোন পথে হাঁটে সেটাই দেখার।

ব্রিসবেন টেস্ট নিয়ে সংশয়, চূড়ান্ত হুঁশিয়ারি বোর্ডের !
ব্রিসবেন টেস্ট নিয়ে সংঘাতের আবহ। ছবি সৌজন্যে - টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Jan 06, 2021 | 6:53 PM

সিডনি :  চতুর্থ টেস্টের আগে চূড়ান্ত সংঘাতের আবহ। বাড়তি কোনও কোয়ারান্টিন মানবে না দল। ব্রিসবেন টেস্ট নিয়ে, ক্রিকেট অস্ট্রেলিয়াকে এমন কথাই ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড জানিয়েছে বলে খবর। সিডনিতেই চতুর্থ টেস্ট হোক, না হলে তিন টেস্টের পরই শেষ করে দেওয়া হোক সিরিজ। এমনই চূড়ান্ত সিদ্ধান্তের কথা ক্রিকেট অস্ট্রেলিয়াকে জানিয়েছে বিসিসিআই। যা নিয়ে তুমুল উত্তেজনা ক্রিকেটমহলে। কোনও পক্ষই অবশ্য এ নিয়ে মুখ খোলেনি।

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের দাবি, অস্ট্রেলিয়ায় পৌঁছে নিময়মাফিক ১৪ দিনের কোয়ারান্টিন পর্ব কাটিয়েছে ভারতীয় দল। এরপর নতুন করে কোনও কোয়ারান্টিন বা আইসোলেশন সম্ভব নয়। অস্ট্রেলিয়ার মানুষ এই বিষয়ে যে ধরণের সুযোগ সুবিধে পাচ্ছেন, ভারতীয় দলকেও তা দিতে হবে। দাবি ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের। কেউ কেউ তো বলেই দিচ্ছেন, ভারতীয় দল অস্ট্রেলিয়ায় পারফর্ম করতে গেছে। করুণা করে রাহানেদের ডাকা হয়নি। সূত্র জানাচ্ছে, ক্রিকেট অস্ট্রেলিয়াকে এমন কড়া ভাষায় নিজেদের অবস্থান পরিষ্কার করেছে বিসিসিআই।

আরও পড়ুন – সিডনি যেন মুম্বইময়!

ব্রিসবেনের মেয়র ও অস্ট্রেলিয়ার ক্রীড়ামন্ত্রী মন্তব্যেও ক্ষুব্ধ ভারত। দুই প্রশাসনিক কর্তা বলেছিলেন, নিয়ম না মানলে ভারতের ব্রিসবেনে যাওয়ার প্রয়োজন নেই। ক্রিকেটারদের পাশে দাঁড়িয়ে বোর্ডের স্পষ্ট কথা, দলের সঙ্গে খাঁচা বন্দি পাখীর মত আচরণ কোনও ভাবেই মেনে নেওয়া হবে না। প্রয়োজনে চার ম্যাচের সিরিজ তিন ম্যাচেই শেষ করে দেশে ফিরে আসবে টিম ইন্ডিয়া।

বোর্ডের এই বার্তায় বেশ চাপে ক্রিকেট অস্ট্রেলিয়া। করোনার জন্য দীর্ঘদিন ক্রিকেট বন্ধ থাকায় বিপুল আর্থিক ক্ষতির মুখে পড়েছে অস্ট্রেলিয়া। ভারতের বিরুদ্ধে এই সিরিজ থেকেই আর্থিক ভাবে ঘুরে দাঁড়ানোর সহজ পথ বলে ধরা হয়েছিল। সিরিজ যে জায়গায় দাঁড়িয়ে, তাতে বিপুল আগ্রহ রয়েছে ক্রিকেট প্রেমীদের। সিরিজে চারটি টেস্ট খেলা না হলে আর্থিক ভাবে ক্ষতির মুখে পড়বে অস্ট্রেলিয়া বোর্ড। ভারতীয় বোর্ডও একরোখা। কোনও ভাবেই আপোসে যেতে রাজি নয় বিসিসিআই। সিডনিকে চতুর্থ টেস্টের স্ট্যান্ডবাই ভেনু হিসেবে বেছে রেখেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। ভারতীর একরোখা মনোভাবের পর অজি শিবির এখন কোন পথে হাঁটে সেটাই দেখার।