T20 World Cup 2022: বিশ্বকাপে প্রথম জয়, নামিবিয়াকে ছিটকে দিল আরব আমিরশাহি

Namibia vs UAE: শেষ বলে জয় নিশ্চিত হয় আরব আমিরশাহির। তাদের শিবির যত না বেশি উচ্ছ্বাসে ভেসেছে, তার চেয়ে কয়েক গুন বেশি আনন্দিত নেদারল্যান্ডস।

T20 World Cup 2022: বিশ্বকাপে প্রথম জয়, নামিবিয়াকে ছিটকে দিল আরব আমিরশাহি
Image Credit source: ICC
Follow Us:
| Edited By: | Updated on: Oct 20, 2022 | 7:27 PM

জিলং : টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup 2022) মঞ্চে প্রথম জয়ের স্বাদ। নিজেরা সুপার টুয়েলভে যেতে পারল না। তবে নামিবিয়াকে ছিটকে দিল আরব আমিরশাহি (Namibia vs UAE)। তাদের জয়ে শ্রীলঙ্কার পাশাপাশি এই গ্রুপ থেকে সুপার টুয়েলভে জায়গা করে নিল নেদারল্যান্ডসও (Netherlands)। রুদ্ধশ্বাস, নাটকীয় এবং অনবদ্য একটা ম্যাচ প্রত্যক্ষ করল ক্রিকেটপ্রেমীরা। পেন্ডুলামের মতো দুলেছে ম্যাচ। শেষ বলে জয় নিশ্চিত হয় আরব আমিরশাহির। তাদের শিবির যত না বেশি উচ্ছ্বাসে ভেসেছে, তার চেয়ে কয়েক গুন বেশি আনন্দিত নেদারল্যান্ডস। দিনের প্রথম ম্যাচে তারা শ্রীলঙ্কার কাছে হেরে চাপে ছিল। নামিবিয়ার মতো তুলনামূলক শক্তিশালী দলকে আরব আমিরশাহি হারিয়ে দেবে, এমন প্রত্যাশা হয়তো কেউই করেননি। আরব আমিরশাহি অবশ্য সব হিসেব বদলে দিল। বিশ্লেষণে TV9Bangla

নামিবিয়াকে সুপার ১২-এ যেতে কোনওরকমে জিতলেই হত। আরব আমিরশাহির তুলনায় নামিবিয়া অনেক শক্তিশালী দল। গত বিশ্বকাপে সুপার ১২-এ পৌঁছেছিল তারা। টানা দ্বিতীয়বার সম্ভাবনা ছিল। টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় আরব আমিরশাহি। মহম্মদ ওয়াসিম এবং অধিনায়ক রিজওয়ানের অনবদ্য ইনিংস ভদ্রস্থ স্কোর গড়তে সাহায্য করে আরব আমিরশাহিকে। তবে পার্থক্য গড়ে দেন তাদের বোলার বসিল আহমেদ। শেষ দিকে মাত্র ১৪ বলে ২৫ রানের অপরাজিত ইনিংস খেলেন। নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেটে ১৪৮ রান করে আরব আমিরশাহি।

নামিবিয়ার শক্তির নিরিখে এই লক্ষ্য সহজই মনে হয়েছিল। ব্যাটিংয়ের পর বল হাতেও অনবদ্য বসিল আহমেদ। পাওয়ার প্লে-তেই তিন ওভার বোলিং করেন তিনি। সব মিলিয়ে তাঁর বোলিং পরিসংখ্যান ৩-০-১৭-২। যদিও নামিবিয়া সেখানেই হার মানেনি। ৪৬-৫ স্কোর হলেও অনবদ্য লড়াই ডেভিড উইজের। শেষ ওভারের চতুর্থ বলে ডেভিড আউট হন। মাত্র ৩৬ বলে ৫৫ রানের ইনিংস। বাউন্ডারি লাইনে ক্যাচের পরিবর্তে সেটি ছয় হলে ম্যাচের রঙই বদলে যেত। মাঠ থেকেই বেরিয়ে কান্নায় ভেঙে পড়েন ডেভিড উইজে। মাত্র ৭ রানে জয় আরব আমিরশাহির।