Dhoni: আইপিএল গড়াপেটায় ধোনিকে টেনে মন্তব্য, আইপিএসের বিরুদ্ধে ১০০ কোটি টাকার মানহানির মামলা

এক আইপিএস অফিসারের বিরুদ্ধে আদালতে গেলেন বিশ্বকাপজয়ী প্রাক্তন ক্যাপ্টেন মহেন্দ্র সিং ধোনি।

Dhoni: আইপিএল গড়াপেটায় ধোনিকে টেনে মন্তব্য, আইপিএসের বিরুদ্ধে ১০০ কোটি টাকার মানহানির মামলা
Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Nov 05, 2022 | 8:19 PM

চেন্নাই: বাইশ গজে তাঁকে সচরাচর মাথা গরম করতে দেখা যায় না। মাঠের বাইরের একটি ঘটনায় রেগেমেগে আগুন প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni)। তাঁকে নিয়ে অপমানজনক মন্তব্য করার অভিযোগে এক আইপিএস অফিসারের বিরুদ্ধে আদালতে গেলেন মাহি। আইপিএলের গড়াপেটায় ধোনিকে টেনে এনে মন্তব্য করেছিলেন ওই আইপিএস অফিসার। ধোনির আরও অভিযোগ, আদালত অবমাননা করেছেন ওই আইপিএস অফিসার। জি সম্পথ নামে ওই আইপিএস অফিসারের বিরুদ্ধে সুপ্রিম কোর্টের অবমাননার অভিযোগ তুলে মাদ্রাজ হাইকোর্টের (Madras High Court) দ্বারস্থ হয়েছেন ধোনি। ১০০ কোটি টাকার মানহানির মামলা করেছেন প্রাক্তন ক্রিকেটার। মামলাটির শুনানি আজ বিচারপতি পি.এন প্রকাশ এবং আর.এম.টি টিকা রমনের বেঞ্চে হওয়ার কথা ছিল। সময়াভাবে শুনানি হয়নি। আগামী মঙ্গলবার মামলাটি কোর্টে উঠতে পারে। বিশ্বকাপজয়ী অধিনায়ক সম্পর্ক কী মন্তব্য করেছেন জি সম্পথ? পড়ে নিন TV9 Bangla -রএই প্রতিবেদনে।

২০১৩ সালে আইপিএলে গড়াপেটার অভিযোগে উত্তাল হয়েছিল ক্রিকেট বিশ্ব। দু’বছরের সাসপেন্ড করা হয় চেন্নাই সুপার কিংস ও রাজস্থান রয়্যালসকে। গড়াপেটার তদন্তের সঙ্গে জড়িত ছিলেন আইপিএস অফিসার জি সম্পথ। সম্পথের অভিযোগ ছিল,  আদালতে তিনি যে পূর্ণ রিপোর্ট প্রকাশ করেছিলেন তার পুরোটা প্রকাশ করা হয়নি। তেমনটা হলে মহেন্দ্র সিং ধোনির গড়াপেটায় যুক্ত থাকার কথা সামনে আসত। সম্পথের ওই মন্তব্যের পর, ২০১৪ সালে একটি টিভি চ্যানেল এবং ওই আইপিএস অফিসারের বিরুদ্ধে ভাবমূর্তি ক্ষুন্ন করার অভিযোগে মামলা করেন ধোনি। ২০২১ সালের শেষদিকে ওই আইপিএস অফিসার লিখিত বিবৃতি দেন। ধোনির অভিযোগ, ওই বিবৃতি যথেষ্ট অপমানজনক এবং মানহানিকর।

ধোনিকে নিয়ে কোনওরকম মন্তব্য করা থেকে বিরত থাকতে বলা হয় সম্পথকে। অভিযোগ, সম্প্রতি ফের ধোনি নিয়ে অপমানজনক মন্তব্য করেন ওই আইপিএস অফিসার। জাতীয় দলের প্রাক্তন ক্রিকেটার মানহানির পাশাপাশি আদালত অবমাননার অভিযোগও তুলেছেন। ক্রিকেটার জানিয়েছেন, ‘সুপ্রিম কোর্ট পূর্ণাঙ্গ রিপোর্ট প্রকাশ করেনি’, এই মন্তব্যের অর্থ হচ্ছে সর্বোচ্চ আদালতের কোনও উদ্দেশ্য রয়েছে। এটা আদালতকে অবমাননা করার সামিল। আগামী মঙ্গলবার মামলার শুনানি রয়েছে।