Cafu: মহমেডান থেকে ইডেন, শনিবারের বিকেল মাতালেন কাফু

Eden Gardens: মহমেডান মাঠ থেকেই ইডেন গার্ডেন্সে এলেন ব্রাজিলিয়ান কিংবদন্তি। বাংলা ক্রিকেট সংস্থার কর্তাদের তরফ থেকে সংবর্ধিত করা হয় কাফুকে।

Cafu: মহমেডান থেকে ইডেন, শনিবারের বিকেল মাতালেন কাফু
ইডেনে সিএবি সভাপতির সঙ্গে কাফু।Image Credit source: OWN Photograph
Follow Us:
| Edited By: | Updated on: Nov 05, 2022 | 6:45 PM

কলকাতা: আরও একটা ফুটবল বিশ্বকাপ (FIFA Football World Cup) আসছে। কাতারে বসছে এ বারের বিশ্বকাপের আসর। তার আগেই বিশ্বকাপ জ্বরে আক্রান্ত কলকাতা। শহরে কাফু (Cafu)। ব্রাজিলের কিংবদন্তি ফুটবলারের আগমন বিশ্বকাপের উত্তাপ যেন আরও কয়েক গুণ বাড়িয়ে দিয়েছে। শনিবারের বিকেলে কলকাতা ময়দান মাতালেন ব্রাজিলের বিশ্বকাপজয়ী অধিনায়ক কাফু। মহমেডান স্পোর্টিংয়ের (Mohammedan Sporting) মাঠে এক প্রদর্শনী ম্যাচে মাঠে নামলেন দু’বারের বিশ্বকাপজয়ী ফুটবলার। প্রদর্শনী ম্যাচে জোড়া গোল করলেন কাফু। দেখে বোঝার উপায় নেই, পেশাদার ফুটবল ছেড়েছেন বহু বছর আগে। ব্রাজিলের বিশ্বকাপজয়ী অধিনায়কের বিরুদ্ধে খেললেন পুলিশ কমিশনার বিনীত গোয়েল, ক্রীড়া প্রতিমন্ত্রী মনোজ তিওয়ারি, অলিম্পিকে পদকজয়ী টেনিস তারকা লিয়েন্ডার পেজ, প্রাক্তন ফুটবলার আলভিটো ডি কুনহা, রহিম নবি। কাফুকে এক ঝলক দেখার জন্য মহমেডান মাঠে উপচে পড়ল ভিড়। অটোগ্রাফ দিয়ে অনেকের আবদারও মেটালেন কাফু। উপস্থিত ছিলেন TV9Bangla-র প্রতিনিধিও।

মহমেডান মাঠ থেকেই ইডেন গার্ডেন্সে এলেন ব্রাজিলিয়ান কিংবদন্তি। বাংলা ক্রিকেট সংস্থার কর্তাদের তরফ থেকে সংবর্ধিত করা হয় কাফুকে। দেওয়া হয় একটি বিশেষ ধরণের টাই আর পুস্পস্তবক। ইডেনে চলছিল সৈয়দ মুস্তাক আলি টি-টোয়েন্টি ট্রফির ফাইনাল। সেই ম্যাচেও এক ঝলক চোখ রাখলেন। সিএবি প্রেসিডেন্ট স্নেহাশিস গঙ্গোপাধ্যায়, প্রাক্তন প্রেসিডেন্ট অভিষেক ডালমিয়ার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন কাফু।

শহরে জোড়া বিশ্বকাপ জয়ী। তাঁকে দেখার প্রত্যাশা সকলের হয়তো পূরণ হবে না। অনেকের হয়েছে, হবেও। শনিবার যেমন অনেকে তাঁকে দেখার সুযোগ পেলেন, কিংবদন্তির অটোগ্রাফ পেলেন। রবিবারও ঠাসা সূচি রয়েছে কাফুর। সন্তোষ মিত্র স্কোয়ারে যাবেন ব্রাজিলের বিশ্বকাপজয়ী অধিনায়ক। এ ছাড়া আরও বেশ কয়েকটি অনুষ্ঠান রয়েছে।